নারকেলের পুলি পিঠা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
নারকেলের পুলি পিঠা

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

নারকেলের পুলি পিঠা খাওয়া হয়না অনেক দিন। খুব ইচ্ছা করছিলো নারকেলের পুলি পিঠা খাওয়ার। আমাদের বাড়ির উঠোনে বড় একটা নারিকেল গাছ আছে। কিছুদিন আগেই সেই গাছটি পরিষ্কার করলো। তখন গাছের সব নারিকেল পেরে ঘরে রেখেদিয়েছি। যেহেতু এখন ঘরে অনেক নারিকেল আছে তাই ভাবলাম নারকেলের পুলি পিঠা বানিয়ে খাই। যেই ভাবনা সেই কাজ। নারকেলের পুলি পিঠা তৈরি করতে যা যা কিছু প্রয়োজন সেই উপকরণ একসাথে নিয়ে তৈরি করে নিলাম মজাদার নারকেলের পুলি পিঠা ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম।

যে কোনো সময় যে কোনো কিছু খেতে ইচ্ছা করতেই পারে। আর সেই ইচ্ছাকে প্রধান্য দেয়াটা উচিৎ। ঠিক তেমনি আমিও আমার ইচ্ছাকে প্রধান্য দিয়ে নিজের মতো করে তৈরি করে নিলাম নারকেলের পুলি পিঠা রেসিপি। নারিকেল, চালের গুঁড়া, দুধ , গুড় , চিনি ও আরো বেশ কয়েক রকম উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে মজাদার নারকেলের পুলি পিঠা রেচিপি। আপনারা চাইলে আমার এই পোস্ট দেখে প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে মজাদার ভাবে খুব সহজেই তৈরি করতে পারেন নারকেলের পুলি পিঠা ও মজাদার স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি নারকেলের পুলি পিঠা রেসিপি । নারকেলের পুলি পিঠা রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে নারকেলের পুলি পিঠা রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের নারকেলের পুলি পিঠা রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

ধাপ-24.

27.jpg

ধাপ-25.

28.jpg

আমার আজকের বাসায় তৈরি নারকেলের পুলি পিঠা রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

নারকেলের পুলি পিঠা আমার কাছে ভীষণ প্রিয়। তবে এই পিঠা শীতকালে বেশি খাওয়া হয়। এখন গরমের সময় তাই বেশি একটা পিঠা খাওয়ার ইচ্ছে হয় না। তবে আপনার তৈরি নারকেলের পুলি পিঠা দেখে খুবই লোভনীয় লাগছে। আর তাই খেতেও ইচ্ছে করছে। বরাবরই আপনার রন্ধন প্রণালীর উপস্থাপনা অত্যন্ত চমৎকার হয়ে থাকে। যা আমার কাছে খুবই ভালো লাগে। এত সুস্বাদু নারকেল পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

নারকেলের পুলি পিঠে আমার খুবই প্রিয়। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি ধাপে ধাপে উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

এই পিঠা আমার সবচাইতে পছন্দের পিঠা। আর দ্বিতীয় অবস্থানে আছে চিতই পিঠা যেটা গরুর মাংস দিয়ে খাওয়া হয়। আপনার তৈরির রেসিপিটি আমার কাছে খুবই ভালো লাগলো। আর আপনার প্রেজেন্টশন এক কথায় চমৎকার। ঈদের শুভেচ্ছা রইল আপু

মাঝে মাঝে খুব আফসোস করি আপু জানেন, আপনার বাড়ির পাশে আমার বাড়ি হলো না কেন। যা মজার মজার রেসিপি দেখি একটাও মিস হতো না তাহলে। এই পিঠা আমার তো মনে হয় সবার অনেক পছন্দের। দারুন ছিল উপস্থাপনা। কেন যে এত লোভ লাগিয়ে দেন এটাই বুঝি না আপু ।

 2 years ago 

আপু খুব সুন্দর একটি নারকেল পুলি পিঠা তৈরি করেছেন আপনি। নারকেল পুলি পিঠা আমার অনেক পছন্দ। উৎসব ছাড়া এমনিতেও আমি নারিকেল পিঠা বাসায় তৈরি করে খাই। বিশেষ করে গ্রামে বিভিন্ন উৎসবে বা জামাইদের আপ্যায়নে এই পিঠার জুড়ি নেই।চমৎকার এই পিঠাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

নারকেলের পুলি পিঠা আমার অনেক প্রিয় তবে খেয়েছি অনেক দিন হয়ে গেছে। আজকে আপনার রেসিপি দেখে মন চাচ্ছে আবার পুনরায় অর্ডার করি ফ্যামিলিকে, যে নারকেল পুলি পিঠা খাব। যাই হোক অনেক ভালো লাগলো আপনার আজকের রেসিপি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নারিকেল দুধ চিনি কিসমিস এলাচ দারচিনি বিভিন্ন উপাদান দিয়ে প্রস্তুত করা পুলি পিঠা আমার খুবই ফেভারিট যেমন খেতে সুস্বাদু তেমন তার সুগন্ধ মাঝে মাঝেই ছুটিতে বাড়ি আসলে মায়ের কাছ থেকে প্রস্তুত করে নিয়ে চলে যায় বাসায় ফিরিজে রেখে খাওয়া হয় অনেকদিন।।
আপনার প্রস্তুত করা পিঠার রেসিপিটি দেখেই লোভ হচ্ছে ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি

 2 years ago 

আমারও নারকেলের পুলি পিঠা অনেক দিন খাওয়া হয়নি 😕
দাদু যখন ছিলেন তখন মাঝে মাঝেই বাড়িতে গিয়ে আবদার করার আগেই তৈরি করে দিতেন কারন তিনি জানতেন ছোট থেকেই ভীষণ পছন্দ করি এই পিঠাটি। আজ আপনার রেসিপি দেখে পুরনো দিনের কথা মনে পড়ে গেল।

ভীষণ ভালো উপস্থাপনা ছিল আপু 🥀
বাসায় তৈরি করতে পারবো ইনশাআল্লাহ।
ঈদের শুভেচ্ছা রইলো, পুরো পরিবারের জন্য 🕌

 2 years ago 

নারকেল পিঠা পুলি আমার কাছে খুবই ভালো লাগে। অনেকদিন হয়ে গেল আপু আমিও নারকেলের পিঠা খাইনি।আপনার মত করে আমিও বানাই নারকেল এর পুলি পিঠা।আপনাকে অনেক অনেক ধন্যবাদ মজার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

নারকেলের পুলি পিঠা খাওয়া হয়না অনেক দিন।

লোভ লাগিয়ে দিলেন আপু। ছোটবেলা থেকেই এই ধরনের নারিকেলের পুলি পিঠাগুলো আমার অনেক প্রিয়। মনে আছে প্রায় বছরখানেক আগে আমার শ্বশুর বাড়িতে গিয়ে এই ধরনের নারিকেলের পুলি পিঠা খেয়েছিলাম।

আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করলেন নারিকেলের পুলি পিঠা তৈরি করার পদ্ধতি টি। ধাপে ধাপে শেয়ার করার কারণে আশা করি যারা এটা তৈরি করতে পারত না তারাও এটা তৈরি করা শিখে যাবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65