বাসায় রান্না টমেটো দিয়ে আইড় মাছ ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago
বাসায় রান্না টমেটো দিয়ে আইড় মাছ ভুনা রেসিপি
হ্যালো বন্ধুরা।

সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি নতুন দিনে নতুন ভাবে নতুন আরেকটি মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো। আমার আজকের রেসিপিটি হলো বাসায় রান্না টমেটো দিয়ে আইড় মাছ ভুনা রেসিপি। আইড় মাছ কিন্তু বেশ মজাদার একটি মাছ। আসলে কোনো মাছেই স্বাদের দিক থেকে পিছিয়ে নেই যদি সেটা ভালো ভাবে রান্না করা হয়। আমি একেক দিন একেক মাছ অথবা একেক রেসিপি রান্না করে থাকি। সবাই সাধারণত এটাই করে থাকে। আর একেক দিন একেক রেসিপি রান্না করলে ভিন্ন রকম স্বাদ গ্রহণ করা যাই ও খেতেও ভালো লাগে। আজকে আমি বেশ কয়েকদিন পর এই আইড় মাছের ভুনা রেসিপি রান্না করেছি। আর আমি বেশিরভাগ রেসিপি ভুনা ভাবে রান্না করি কারণ ভুনা করে রান্না রেসিপি আমার কাছে বেশি ভালো লাগে সাথে ঝোলের প্রয়োজনে ডাল সবসময় থাকে।

টমেটোর দাম এখনো হাতের নাগালেই আছে তবে আর কিছুদিন গেলেই টমেটোর দাম অনেক টাই বেড়ে যাবে তখন হয়তো আর এভাবে প্রতিটি রেসিপিতে টমেটো দেয়া হবে না। আর আমি মনে করি টমেটো ছাড়া মাছের রেসিপি যেন কোনো স্বাদ এই পাওয়া যায়না। যাই হোক আজকে আমার এই রেসিপিটি আইড় মাছ , টমেটো ও প্রয়োজনীয় সকল মসলা একসাথে করে মজাদার ভাবে রান্না করা হয়েছে। আপনাদের যদি আমার আজকের এই রেসিপিটি ভালো লাগে বাসায় খুব সহজেই আমার পোস্ট দেখে রান্না করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে টমেটো দিয়ে আইড় মাছ ভুনা রেসিপি রান্না করেছি। রেসিপির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

আমার আজকের বাসায় রান্না টমেটো দিয়ে আইড় মাছ ভুনা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

আপনার আইড় মাছ টমেটো দিয়ে ভুনা রেসিপি নাম শুনেই আমার জিভে জল চলে এসেছে। সত্যিই অসাধারণ ছিলো আপনার আইড় মাছের ভুনা রেসিপিটি। আইড় মাছ খেতে অনেকটা বোয়াল মাছের মতো স্বাদ, তবে সহজে এখন তেমন একটা পাওয়া যায় না দাম অনেক বেশি। আর এত সুন্দর টমেটো দিয়ে আড়ই মাছের রেসিপিটি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেকদিন হলো আইড় মাছের রেসিপি খাওয়া হয়না। আপনি টমেটো দিয়ে আইড় মাছের খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ।আমার কাছে খুবই ভালো লেগেছে যেটা খুবই লোভনীয় খাবার। এত সুন্দর করে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার পোস্টগুলো এত কালারফুল হয় যে দেখতেই ভালো লাগে। আইড় মাছ যদিও আমি খাইনা তবে আপনি যেভাবে রান্না করেছেন মনে হয় খেতে খারাপ হয়নি। যেকোনো তরকারির ভেতর টমেটো দিলে সেটা সাদ আরো ভালো হয়ে যায়।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

টমেটো দিয়ে আইড় মাছ ভুনা রেসিপি দারুন হয়েছে আপু। আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। টমেটো দিয়ে আইর মাছ ভুনা খেতে খুবই ভালো লাগে আপু। আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ওয়াও আপু খুবই মজাদার একটা রেসিপি তৈরি করেছেন আপনি। আইড় মাছ খেতে খুবই দারুণ হয়।বিশেষ করে টমেটো দিয়ে যে কোন মাছের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়। আপনার মাছের রেসিপি চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এতো সুন্দর লোভনীয় একটা রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

টমেটো দিয়ে আইড় মাছ ভুনা রেসিপি দারুন হয়েছে আপু। দেখতে অনেক লোভনীয় লাগতাছে, মনে হয় খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। এবং প্রত্যেকটি স্টেপ আপনি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। কোয়ালিটি ও অনেক সুন্দর ছিল। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল...

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আইড় মাছ ভুনা রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু। অনেক সুন্দর করে আইড় মাছ ভুনা রান্না করেছেন। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করে খাবো। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আইড় মাছ খেতে আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি । বিশেষ করে সকালবেলায় গরম ভাতের সঙ্গে আইর মাছ ভুনা রেসিপি খেতে বেশ মজাদার লাগে । আপনি আমাদের মাঝে এই রেসিপিটা অনেকটা ইউনিক ভাবে উপস্থাপন করেছেন বিশেষ করে ফটোগুলো এডিট করা বেশ চমৎকার হয়েছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন একটি সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার টমেটো দিয়ে আইড় মাছের ভুনা রেসিপিটি দেখতে চমৎকার লাগছে। আর এত কালারফুল হয়েছে যে দেখে মনে হচ্ছে রেসিপিটি অনেক টেস্টটি হবে। আইর মাছ এমনি ভুনা করে খেয়েছি। কিন্তু আপনি হালকা ভেজে নিয়ে আবার টমেটো দিয়েছেন সেকারণে আপনার টমেটো দিয়ে আইর মাছ ভুনা রেসিপিটি আমার কাছে বেশি পছন্দ হয়েছে। ধন্যবাদ আপু নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

দেখেই বুঝা যাছে তরকারিটি খেতে অসাধারন হয়েছে। কালারটাও খুব জোশ হয়েছে আপু। টমেটো দিয়ে আইর মাছ ভুনা কয়েকদিন আগে আমার বাসায়ও রান্না হয়েছিল। পেট ভরে ভাত খেয়েছিলাম। আপনার রান্নাটি দেখে আবারও খাওয়ার মন-বাসনা জেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপু খুব চমৎকার একটি রেসিপি আমাদের দেয়ার জন্য। ভালো থাকবেন সবসময় 💛

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65