আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

ঢেঁড়স ভাজি সবসময়ের জন্য সবার পছন্দের একটি রেসিপি। ঢেঁড়স দিয়ে আবার ভিন্ন ভিন্ন রকম তরকারি রেসিপি রান্না করা হয়। যেকোনো মাছের সাথে ঢেঁড়স সবজি বেশ মজাদার স্বাদের হয়ে থাকে। সিদ্ধ করা ঢেঁড়স দিয়ে ঝাল করে ভর্তা রেসিপি তৈরি করা যাই যা খেতে অনেক ভালো লাগে। আমি চেষ্টা করবো ঢেঁড়স দিয়ে রান্না করা কয়েক রকমের রেসিপি পরবর্তীতে আপনাদের সাথে শেয়ার করার জন্য। আমরা সাধারণতো শুধু ঢেঁড়স ভাজি করি তবে আজকে আমি ঢেঁড়সের সাথে আলু ও টমেটো যুক্ত করে রেসিপিটিতে আরো বেশ মজাদার ও আকর্ষণীয় করার চেষ্টা করেছি। আর আজকের আলু ও টমেটো দিয়ে রান্না করা ঢেঁড়স ভাজি রেসিপিটি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আলু ও টমেটো এই দুইটা সবজি যেকোনো রেসিপির সাথে খুব ভালো ভাবে মিশে যাই তাই রেসিপিটি দেখতে যেমন সুন্দর হয় তেমনি খেতেও অনেক ভালো লাগে। সাধারণ ভাবে ঢেঁড়স ভাজি করার থেকে এই ভাবে ঢেঁড়স ভাজি করতে একটু বেশি সময় লাগে কারণ আলু গুলো সিদ্ধ না হলে খেতে ভালো লাগবে না। আর আলু গুলোকে প্রথমে ভালোভাবে সিদ্ধ করার জন্য কিছু সময় বেশি প্রয়োজন হয়। আজকে আমি ঢেঁড়স ভাজি রেসিপি রান্না করতে ব্যবহার করেছি - ঢেঁড়স, আলু , টমেটো, আস্ত জিরা, রসুন কুচি ও কয়েক রকমের মসলা উপকরণ। আপনারাও এই ভাবে নতুন পদ্ধতিতে আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি রান্না করতে পারেন ও মজাদার একটি খাবারের স্বাদ নিতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি। আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

আমার আজকের বাসায় আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি রেসিপি একদমই ইউনিক রেসিপি শেয়ার করেছেন। এভাবে কখনো চিন্তা করিনি। আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি করা যায়। আপনার রেসিপি দেখে ভালো লাগলো। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে।

 2 years ago 

ঢেঁড়স ভাজি ছোট বড় সকলের খুব পছন্দের খাবার। মেয়েরা খুবই পছন্দ করে বলে প্রায়ই দিনেই ঢেঁড়স ভাজি করি, কিন্তু কখনো এরকম আলু, টমেটো দিয়ে করা হয়নি। আমি তো সবসময়ই শুধু ঢেঁড়স পেঁয়াজ কাঁচা মরিচ দিয়ে ভাজি করি। আপু আপনি সবসময়ই কোন না কোন নতুন রেসিপি শেয়ার করেন আপনার প্রতিটি রেসিপি অনেক ইউনিক হয়। আজকেরটিও অনেক অনেক ভালো লেগেছে আমার। এরপর থেকে এরকম ভাবেই ঢেঁড়স ভাজি করবো। টমেটো খেতে অনেক ভালো লাগে। সুন্দর ইউনিক রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার খুব পছন্দের। আমি প্রায় সময় ঢেঁড়স ভাজি করি সাথে আলু ও দেই।কিন্তু কখনো টমেটো দিয়ে ঢেঁড়স ভাজি খাওয়া হয়নি। আপনার কাছ থেকে খুব সুন্দর একটা ঢেঁড়স ভাজি রেসিপির টেকনিক শিখে নিয়েছি আপু। আমি অবশ্যই এভাবে একবার ট্রাই করবো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু ভালোবাসা নেবেন।

 2 years ago 

আসলে আপনি প্রতিবারই দারুণ সব রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন ৷ আলু ও টমেটোর সাথে ঢেঁড়স ভাজি কখনো খাওয়া হয়নি ৷ এতো কিছুর সমন্বয় তৈরি ভাজি তো খেতে মজারি হবে ৷ এমনিতেই ঢেঁড়স ভাজি আমার অনেক পছন্দের একটি খাবার ৷ তার মাঝে এতো কিছু থাকলে তো চমৎকার হবে ৷ তবে ঢেঁড়স ভর্তা আমার আরো বেশি পছন্দের ৷ এরপরের বার আপু এমন চমৎকার একটি ঢেড়স ভর্তার রেসিপি আপনার থেকে আশা করবো ৷

 2 years ago 

আলু হলো সার্বজনীন সবজি হি হি। ঢেঁড়স সবজি টা আমার কাছেও অনেক পছন্দের। এখানে ভাজি করার আগে ঢেঁড়স এর সিদ্ধ করে নেওয়া টা একটু আলাদা ছিল। আলু টমেটো এবং ঢেঁড়স এর ভর্তা রেসিপি টা বেশ দারুণ তৈরি করেছেন আপু। অনেক সুন্দর পরিবেশনা ছিল ।।

 2 years ago 

আলু দিয়ে ঢেঁড়স ভাজি খেয়েছি কিন্তু কখনো টমেটো যুক্ত করে খাওয়া হয়নি। বরাবরই আপনি খুবই ইউনিক ইউনিক রেসিপি শেয়ার করেন। যা দেখে আমরা শিখে নিতে পারি। আপনার মত করে একদিন তৈরি করে দেখব। রেসিপিটি খেতে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো এমন এক সবজি যা সবকিছুতেই মিক্স করা যাই। ট্রাই করতে পারেন এভাবে।

 2 years ago 

কেন জানি আমার ঢ়েড়স সবজিটা তেমন ভালো লাগে না।তবে মাঝে মাঝে ভাজি খাওয়া হয়,কিন্তু ভর্তা এবং মাছ দিয়ে তরকারি কখনও খাওয়া হয় নাই।যাই হোক আলু দিয়েও কখনো ঢ়েড়স ভাজি খাওয়া হয়নি।ঢ়েড়স ভাজি দেখতে বেশ ভালো লাগছে।খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঢেঁড়স ভর্তা ও ঢেঁড়স দিয়ে মাছের তরকারি সত্যি অনেক মজাদার হয়। একদিন রান্না করে খেয়ে দেইখেন।

 2 years ago 

ঢেঁড়স ভাজি খেয়েছি কিন্তু টমেটো আলু দিয়ে ঢেড়স ভাজি কখনো খাওয়া হয়নি। তবে টমেটো দিয়ে যেকোন কিছু রান্না করলে মজা লাগে।নিশ্চয়ই আপনার ভাজিটি খেতে অনেক মজা হয়েছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু ও টমেটো কারণে ঢেঁড়স ভাজির মধ্যে নতুন একটি স্বাদ পেয়েছি। আপনিও এভাবে একদিন রান্না করে খেয়ে দেখতে পারেন।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে আলু টমেটো ও ঢেড়স একসাথে ভাজি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এমনিতেই বেশ কয়েকটি সবজি একসাথে রান্না করলে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু কিছুদিন আগে আমি বাজারে গিয়েছিলাম টমেটোর দাম শুনে মাথায় হাত ২১০ টাকা কেজি বলেছিল। প্রায় দিনই সকালে ঢেঁড়স ও আলু ভাজি দিয়ে আমি রুটি খেয়ে থাকি কিন্তু টমেটো খাওয়া হয়না। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

২১০ টাকা কেজি টমেটো ভাবা যায় । সত্যি মাথায় বাড়ি দেওয়ার মতো অবস্থা তবে আমাদের এখানে ১২০ - ১৩০ এমন।

 2 years ago 

টমেটোর সাথে ঢেঁড়স দিয়ে কখনো এভাবে রান্না করে খাওয়া হয়নি আপু । একদম নতুন স্বাদের একটি রেসিপি শেয়ার করেছেন । আসলে ঢেঁড়স ভাজি আমার কাছে প্রিয় একটি রেসিপি ! আমি ধাপে ধাপে খুব সুন্দর করে রেসিপিটি দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ঢেঁড়স ভাজি আমার কাছেও বেশ পছন্দের আর তাই একটু নতুন করে তৈরি করার চেষ্টা করলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63