বলতে না পারা ভালোবাসার গল্প

in আমার বাংলা ব্লগlast year

বলতে না পারা ভালোবাসার গল্প

flower-7718952_960_720.webp

image source

ভালোবাসা বিষয়টা সহজ হলেও ভালোবাসার মানুষকে ভালোবাসি এই কথাটা বলা অনেক কঠিন। কিছু কিছু ক্ষেত্রে ভালোবাসার কথা মনের ভিতরেই কবর দিতে হয় যা শুধু নিজেকে কষ্ট দিয়ে থাকে। আজকে আমি না বলা ভালোবাসার একটা গল্প আপনাদের সাথে শেয়ার করতে চাই। গল্পটি শুধুই কাল্পনিক যদি কারো জীবনের সাথে মিলে যায় তাহলে আমার কিছুই করার নেয়। যাইহোক গল্পটি শুরু করলাম। কলেজ জীবনে সকলেরই খুব সুন্দর কিছু মুহূর্ত রয়েছে আর এই সুন্দর মুহূর্ত গুলো উপভোগ করেছে বন্ধুদের নিয়ে। আমারও এমনি একটা ফ্রেন্ড সার্কেল ছিল যেখানে আমরা ছিলাম ছয়জন। ছয়জনের মধ্যে তিন জন ছেলে ও তিনজন মেয়ে। আমরা এই ছয়জন কলেজ একসাথে সময় কাটাতাম একজন আরেকজনকে রেখে কোথায় যেতাম না কিংবা কোনো কিছু খেতামও না।

আমরা এতটা ক্লোজ ফ্রেন্ড ছিলাম যা কলেজের সকলেই আমাদের দেখলে বেশ হিংসে করতো। একজন আরেকজনের সকল রকম বিপদে পাশে থাকতাম। সবসময় সবকিছুতে একজন আরেকজনকে সহযোগিতা করতাম। আসলে এগুলোর মধ্যে যে কখন কিভাবে আমার একজনকে ভালো লেগে যায় আমি বুঝতেই পারিনি। কিন্তু এত দিনের এত সুন্দর একটা বন্ধুত্ব সম্পর্কের মধ্যে ভালোবাসা এইকথা একদমই বেমানান। হ্যা, হয়তো অনেক আছে যারা প্রথমে বন্ধু থাকে পরে সেখান থেকে ভালোবাসায় পরিণত হয় আর সেই ভালোবাসা থেকে বিয়ে সংসার এগুলোও হয় কিন্তু আমার ক্ষেত্রে বিষয়টা একদম মানতে পারছিনা। কলেজ গেলে এখন আমি সবার সাথে কথা বললেও ওর সাথে বলিনা কিন্তু ওর দিকেই যেন তাকিয়ে থাকতাম সারাক্ষন। আমাদের বন্ধুদের মধ্যে কেউ কোনো সম্পর্কে যুক্তনা আর এই ভালোবাসা কিংবা সম্পর্কের কোনো কথাও আমাদের মধ্যে কখনো আলোচনা হতো না। তাই আমিও আমার মনের কথাটা কাওকে বলতে পারিনি।

আমার মনের ভিতর একটা ভয় কাজ করতো সবসময়, যদি আমি আমার এই ভালোবাসার কথা প্রকাশ করি তাদের কাছে তারা বিষয়টা কিভাবে নিবে আর বন্ধুত্বের মধ্যে ভালোবাসা এই বিষয়টা যদি তারা মানতে না পারে তাহলে হয়তো আমাদের এই সুন্দর বন্ধুত্ব সম্পর্কটা নষ্ট হয়ে যেতে পারে। আমি চাইনা আমার কারণে কখনো আমাদের এই সুন্দর সম্পর্কটা নষ্ট হয়ে যাক। আমি মনে মনে সবসময় তার ফোনের অপেক্ষা করতাম ,তার সাথে ঘুরতে যেতে চাইতাম ,কাছাকাছি থাকতে চাইতাম। বাসায় বসে একা একা তাকে ভালোবাসি কথাটা মনখুলে বলতাম কিন্তু এতে কি কোনো লাভ হবে। নিজের মনের কথা গুলো তারকাছে প্রকাশ করতে না পারাতে নিজের অনেক কষ্ট হতো তবুও কখনো সাহস করে বলা হবে বলে মনে হয় না। এভাবে কেটে যাই আরো বেশ কিছু দিন।

হটাৎ একদিন অন্য একটি মেয়ে সাথে তার প্রেমের সূচনা ঘটে আর এতে সে অনেক আনন্দের সাথে আমাদের সাথে তার মনের ভাব প্রকাশ করতে থাকে। আর আমি বুকভরা কষ্ট চাপা দিয়ে তাকে হাসি মুখে অভিননন্দন জানায়। আজ প্রায় দশ বছর পার হয়ে গেছে কিন্তু এখনো পর্যন্ত কেউ আমার এই ভালোবাসার অনুভূতি বুঝতে পারেনি। এই রকম ভালোবাসা হয়তো অনেকেই মনের ভিতর কবর দিয়েছে যা এখনো পর্যন্ত অন্য কেউ জানেনা।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

কাল্পনিক হলেও গল্পটি খুব সুন্দর। পড়ে একদম বাস্তব ঘটনা মনে হচ্ছে । সুন্দর একটি কাল্পনিক গল্প শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার গল্পটি পড়ে বেশ ভালোই লাগলো। যদিও বা গল্পটি কাল্পনিক তবে বাস্তবেও কিন্তু এমনটা হয়ে থাকে। বন্ধুত্বের কথা চিন্তা করে ভালবাসার কথা বলতে পারেনা।যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর গল্পটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

গল্পটি কাল্পনিক হলেও এরকম কল্পিত গল্পে ও অনেক বাস্তবিক গল্প লুকায়িত থাকে। আপনি যে গল্পটা আমাদের মাঝে শেয়ার করছেন এমন একটি ঘটনা আমাদের ফ্রেন্ড সার্কেলে হয়েছে। যদিও স্কুলে থাকাকালীন। কিন্তু তারা একে অপরে জানতো দুজনকে পছন্দ করে। কিন্তু সেটা খুব বেশি দিন গড়ায়নি। দুজন দুদিকে চলে যায়। এভাবেই শেষ হয়ে যায় তাদের ভালোবাসা। তবে আপনার গল্পটি পড়ে বেশ ভালো লাগলো আপু।

 last year 

বলতে না পারা ভালোবাসার এই গল্পটি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। আসলে গল্পটি কাল্পনিক হলেও বাস্তবে অনেকের জীবনের সাথেই এই গল্পটি মিলে যায়। প্রথমে বন্ধুত্ব, বন্ধুত্ব থেকে ভালোবাসা এমনটা প্রায়ই ঘটে থাকে তবে এমন কিছু বন্ধুত্ব রয়েছে যেখানে ভালোবাসি কথাটা মুখ ফুটে বলতে পারাটা খুবই কঠিন হয়ে দাঁড়ায়। আর এই না বলা ভালোবাসাটা বন্ধুত্ব নষ্ট হয়ে যাওয়ার ভয়ে না বলাই থেকে যায় আজীবন। তবে যাই হোক আপু গল্পটি অসাধারণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

কাল্পনিক হলেও খুব সুন্দর করে গল্পটি আপনি গুছিয়ে লিখেছেন। পড়ে তো মনে হচ্ছে একেবারে বাস্তব ঘটনা। আসলে বাস্তব জীবনে আমাদের চারপাশে এ ধরনের অনেক গল্প হয়তো খুঁজলে অনেক পাওয়া যাবে। ধন্যবাদ আপু সুন্দর একটি কাল্পনিক গল্প শেয়ার করার জন্য।

 last year 

গল্প পড়ে আমার কাছে বাস্তব বলে মনে হচ্ছিল কারণ আমার জানার মধ্যেই এরকম ঘটনা আছে। আপনি কল্পনায় খুব সুন্দর একটি বিরহের ভালোবাসার গল্প আমাদের সাথে শেয়ার করেছেন। এমন অনেক ফ্রেন্ড সার্কেল আছে যেখানে ফ্রেন্ডদের মধ্যেই প্রণয় এবং ভালোবাসা হয়। তবে গল্পের শেষ পড়ে কষ্ট পেলাম। এক্ষেত্রে অবশ্য ছেলের কোন দোষ নেই কারণ সে মেয়েটির মনের কথা জানতোই না। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68148.22
ETH 3249.65
USDT 1.00
SBD 2.67