নীলাচল পাহাড়ের সৌন্দর্য ও ফটোগ্রাফি !! বান্দরবান ট্যুর পর্ব -৩ !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

নীলাচল পাহাড়ের সৌন্দর্য ও ফটোগ্রাফি

01.jpg

2.jpg

বান্দরবান শহর থেকে পাশেই অবস্থিত এই নীলাচল পাহাড়। পাহাড়ের প্রতিটি জায়গায় রয়েছে প্রেমে পড়ার মতো কিছু স্পট যেখানে দাঁড়িয়ে সবাই চার পাশের সৌন্দর্য উপভোগ করতে পারে। প্রতিটি স্পটে মানুষের ভিড় ও সবাই ছবি তোলা নিয়ে অনেক ব্যস্ত। বাংলাদেশের অনেক জায়গা থেকেই পর্যটকরা এখানে আসে সৌন্দর্য উপভোগ করার জন্য। আমার এই প্রথম এত সুন্দর কোনো জায়গায় যাওয়া হয়েছে। আমি আসলে আমার অনুভূতি কি ভাবে আপনাদের সাথে শেয়ার করবো বুঝতে পারছি না। ইচ্ছা করে যেন সেই পাহাড়েই থেকে যাই সব সময়ের জন্য। এই পৃথিবীটা কতটা সুন্দর এসব জায়গায় না গেলে হয়তো বুঝতেই পারতাম না। আমার সেখানে প্রতিটি মুহুর্থ ছিল আনন্দের প্রতিটি মুহুর্থ ছিল ভালো লাগার। বার বার আমি হারিয়ে যাই সেখানকার প্রকৃতির সৌন্দর্যের প্রেমে।

03.jpg

3.jpg

4.jpg

5.jpg

6.jpg

7.jpg

আমি মনে করি আমাদের সকলের জীবনে একবার হলেও এই সুন্দর জায়গাটিতে যাওয়া দরকার। আমাদের এই দেশ আমাদের এই মাতৃভূমি কতটা সুন্দর আমাদের সবার দেখা দরকার। এই সুন্দর পরিবেশে নিজেকে উপস্থাপন করতে পেরে সত্যি আমি অনেক আনন্দিত। নীলাচল পাহাড়ের স্পট গুলোতে দাঁড়িয়ে ছবি উঠালে সেই ছবি গুলো অনেক বেশি সুন্দর হয়। মাথার উপরে কত সুন্দর নীল আকাশ, চার পাশে হালকা কুয়াশা , ছোট বড় হাজারো পাহাড়। সেখানে তোলা প্রতিটি ফটোগ্রাফিতে ফুটে উঠে নীলাচলের সৌন্দর্য।

08.jpg

8.jpg

9.jpg

10.jpg

11.jpg

12.jpg

ফটোগ্রাফি গুলো করেছে আমার উনি। যাকে আমি অনেক বেশি ভালোবাসি। সুন্দর জায়গায় সুন্দর ছবি গুলো দেখলেই মন ভোরে যাই বার বার ইচ্ছা করে ছুটে যেতে সেখানে। আমি আজকে এই পোষ্টে নীলাচল পাহাড়ের বেশ কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করলাম। আপনারা ছবি গুলো দেখবেন ও আমাকে মন্তব্য করে জানাবেন জায়গাটি কতটা সুন্দর। আপনারা যারা এই বান্দরবান নীলাচল ও নীলগিরি পাহাড়ে গিয়েছেন তারাই আমার এই অনুভূতি উপলদ্ধি করতে পারবে। আর যারা এখনো সেখানে যাওয়া হয়নি আপনাদেরকে আমি বলবো অবশ্যই আপনারা পরিবার নিয়ে সেখানে যাবেন, নিঃস্বন্দেহে সুন্দর ও মনোমুগ্ধকর একটি জায়গা এই বান্দরবান নীলাচল ও নীলগিরি পাহাড়।

13.jpg

14.jpg

15.jpg

16.jpg

লোকেশন

Device: OPPO F17

পরবর্তী পোস্টে আমি বান্দরবানের অন্য কোনো জায়গার সৌন্দর্য আপনাদের সাথে তোলে ধরার চেষ্টা করবো। আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লাগলো অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

আপু জায়গাটা অনেক অনেক সুন্দর। আমি মনে করি এখানে ভ্রমণ করলে সাময়িক কারো মনে কষ্ট থাকলে তা দূর হয়ে যাবে। আমি এখনো যাইনি যাওয়ার অনেক ইচ্ছা আছে। হয়তো ৪-৫ মাস পর যাওয়া হতে পারে।
আপনার জন্য শুভকামনা রইলো আপু। ❣️❣️

 3 years ago 

সময় করে সেখান থেকে অবশ্যই ঘুরে আসবেন। অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জ্বি,আপু অবশ্যই যাবো। ❣️

 3 years ago 
আপু আপনার নীলাচল ভ্রমণ এর প্রতিটি ছবি খুবই সুন্দর হয়েছে এবং ঘোরাফেরার এই অভিজ্ঞতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। খুবই সুন্দর একটি জায়গা শুধু শুনেছি তবে এখনো পর্যন্ত যাওয়া হয় নি। আপনাদের ভ্রমণের অভিজ্ঞতা জেনে খুবই খুশি হলাম। আপনাদের জার্নি সফল হোক।
 3 years ago 

সময় করে সেখান থেকে অবশ্যই ঘুরে আসবেন। অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

নীলাচল পাহাড়ের সৌন্দর্য ফটোগ্রাফি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে, আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, আপনার ফটোগ্রাফি গুলো দেখে কবি সঞ্জীবচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা পালামৌ উপন্যাসের কথা মনে পড়ে যায়, পাহাড়ের পর পাহাড় তাহার পর পাহাড়, পাহাড়ের পর পাহাড়। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

সময় করে সেখান থেকে অবশ্যই ঘুরে আসবেন। অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

নিলাচল এর সৌন্দর্য কথা শুনেছি অসাধারান একটি জায়গা।আপনার চিত্রের মাধ্যমে আরো এক বার দেখলাম খুবই দারুন ফটোগ্রাফি করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে ।নীলাচল জায়গাটা সত্যিই অসাধারণ। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে চমৎকার লেগেছে ।জায়গাটা দেখার মত ছিল। সত্যিই ফটোগ্রাফি গুলো তুলেছেন এত সুন্দর করে যার জন্য জায়গা টা আরো অনেক বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার পোস্টের বদৌলতে বেশ চমৎকার কিছু মনোরম দৃশ্য দেখতে পেলাম ☺️
ভীষণ ইচ্ছে করছে ছুটে যাই ঐ পাহাড়ের মাঝে আর হারিয়ে যাই গভীর অরণ্যে ♥️

 3 years ago 

সময় করে সেখান থেকে অবশ্যই ঘুরে আসবেন। অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি তো অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন। আপনার করা প্রত্যেকটি ফটোগ্রাফি একদম স্পষ্ট বোঝা যাচ্ছে এবং আপনি পাহাড়ি অঞ্চলের ফটোগ্রাফি‌ গুলো অনেক সুন্দর ভাবে সম্পন্ন করেছেন । আমার সবচেয়ে বেশি পছন্দ হয়েছে ভাস্কর্য গুলো দেখে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য রইল নতুন বছরের শুভেচ্ছা।

 3 years ago 

সময় করে সেখান থেকে অবশ্যই ঘুরে আসবেন। অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

খুবই দারুন সব ফটোগ্রাফি, জায়গাটাও সুন্দর বাস্তবে একটি ছবির জন্য ভালো একটা প্লেস দরকার আমি বলব সেই প্লেসটি খুজে পেয়েছেন । কখনো যাওয়া হয়নি বান্দরবান তবে আপনার এই ছবি দেখে মনে এখন বলে যেতে।

 3 years ago 

সময় করে সেখান থেকে অবশ্যই ঘুরে আসবেন। অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অসাধারণ সবকিছু আপু,বান্দরবান এত সুন্দর একটি জায়গা সেটা জানা থাকলেও কখনো দেখার সুযোগ হয় নি। আপনার ছবিসহ সবগুলো ছবি খুব খুব সুন্দর হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে জায়গাটা। যাওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে আর যাওয়া হয় নি,মিস করলাম এত সৌন্দর্য। নেক্স সুযোগ পেলে অবশ্যই যাব আপু। অনেক ধন্যবাদ আপনার ভ্রমণমুহূর্ত শেয়ার করার জন্য।

 3 years ago 

সময় করে সেখান থেকে অবশ্যই ঘুরে আসবেন। অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

আপু আপনি নীলাচল পাহাড়ের সৌন্দর্য ও ফটোগ্রাফি করেছেন সত্যিই দারুন হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই যেতে ইচ্ছা করছে। অবশ্যই সময় করে যাবো। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন সবসময় এই কামনাই করি

 3 years ago 

সময় করে সেখান থেকে অবশ্যই ঘুরে আসবেন। অনেক ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68091.64
ETH 2633.74
USDT 1.00
SBD 2.68