স্বরচিত কবিতা - মুক্ত ভালোবাসা

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি ।

image.png

image source

ভালোবাসা বলতে বুঝায় খোলা চুলে মৃদু বাতাসে প্রিয়জনের সাথে দোলনায় বসে দুল খাওয়ার অনুভূতি। ভালোবাসা বলতে বোঝায় প্রচন্ড ঝড়-বাতাসের বৃষ্টিতে হাতে হাত রেখে বৃষ্টি ভেজার অনুভূতি। ভালোবাসার অনুভূতি বিশ্লেষণ করতে গেলে অনেক কিছুই আমাদের সামনে চলে আসবে, কারন ভালবাসা কে আমরা একেক জন একেক ভাবে দেখি। আর এটাই কিন্তু স্বাভাবিক । তবে মুক্ত ভালোবাসা বলতে একটা বিষয় আছে, কোনো বাধা-বিপত্তি ছাড়া উড়ে যেতে ইচ্ছে করে ভালোবাসার মানুষের সাথে। ভালোবাসার মানুষকে সাজিয়ে দেয় মেঘের সাথে, মুহূর্তে ভালোবাসার মানুষকে সাজিয়ে দেই বর্ষার সাথে। কখনো বা কাঠগোলাপ আবার কখনো শুকনো মর্মরে পাতার সাথে।

এ ভালোবাসার মানুষ গুলোর জন্যই আজ ভালবাসা অম্লান। তাই আজ লিখতে ইচ্ছে করে ভালোবাসা নিয়ে কবিতা আর গান। তবে অবশেষে একটা কথাই বলবো ভালোবাসার মানুষ শুধু ভালবাসার যোগ্য। যদি সে মন থেকে ভালবাসে। আজ মুক্ত ভালোবাসা ছড়িয়ে ছিটিয়ে দিলাম মুক্ত কবিতার পাতায়। লিখে রেখো ভালোবাসার মানুষ তুমি আমার লিখা কবিতা তোমার মনের খাতায়। আশাকরি আমার লেখা ভালোবাসার কবিতার লাইন গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

মুক্ত ভালোবাসা

আমার ভালোবাসার একটি প্রতিচ্ছবি
যা দেখা যায় ওই নদীর তীরে,
আমার ভালবাসা একটি ডানা মেলা পাখি
যা উড়ে যায় ওই মেঘেদের ভিড়ে ।

আমার ভালোবাসা একটি স্বপ্ন
যেখানে শুধু তুমি আর আমি,
আমার ভালোবাসা একটি হীরা
যা সবকিছুর থেকে অনেক দামি।

আমার ভালোবাসা একটি প্রজাপতি
যার আছে দুটি রঙিন ডানা,
আমার ভালবাসা একটি মরুভূমি
যার নেই কোন সীমানা।

আমার ভালোবাসা একটি মেঘলা দিন
যা দেখতে লাগে অনেক ভালো,
আমার ভালোবাসা একটি চাঁদ
অন্ধকার রাতে ছড়িয়ে দেয় জোসনার আলো ।

আমার ভালোবাসা ওই নীল আকাশের মেঘ
যখন খুশি বৃষ্টি হয়ে ঝড়ে,
আমার ভালোবাসা একটি গান
যা বয়ে যায় সবার সুরে সুরে।

আমার ভালোবাসা একটি নিষ্পাপ সন্ধ্যা
তোমার সুখের সেই মিষ্টি হাসি
জানো?? আজও আমার চিৎকার করে বলতে ইচ্ছে করে,
আমি তোমাকে অনেক বেশি
ভালোবাসি ভালোবাসি ভালোবাসি,,,,,

সমাপ্ত

1.png

break.png

banner-abb23.png

Sort:  

আপনি আপনার পোস্টে যে কবিতাটি ব্যবহার করেছেন আসলে সেই কবিতাটি পড়ে মন ছুঁয়ে গেলো খুবই ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেকদিন পর আপু আপনার লেখা কবিতা পড়লাম।ভালোবাসার সুন্দর কিছু অনুভূতি নিয়ে কবিতাটি লিখেছেন।দারুন লিখেছেন।কবিতার প্রতিটি লাইন ভালোবাসায় ভরপুর ছিল।ভালোবাসার মানুষটিকে নিয়ে সুন্দর কিছু অনুভূতি নিয়ে কবিতাটি শেয়ার করলেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ভালোবাসা নিয়ে কবিতা লিখতে আমার অনেক ভালো লাগে। তাই মাথায় কিছু আসুক আর না আসুক ভালোবাসার ছন্দ মিলানো কবিতার লাইন আমার মাথায় ঠিকই আসে। ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য।

 last year 

অসাধারণ কবিতা লিখেছেন, কবিতা পড়ে খুবি ভালো লেগেছে আমার। এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ আপু। বিশেষ করে এই লাইন গুলো অসাধারণ ছিলো।

আমার ভালোবাসা একটি প্রজাপতি
যার আছে দুটি রঙিন ডানা,
আমার ভালবাসা একটি মরুভূমি
যার নেই কোন সীমানা।

 last year 

আপু ঠিক বলেছেন ভালোবাসার অনুভূতি বিশ্লেষণ করতে গেলে অনেক কিছুই বলা যায়। কারণ একেক জনের কাছে ভালোবাসা একেক রকম। তবে ভালোবাসা মুক্ত স্বাধীন না হলে সেই ভালোবাসায় কোনো আনন্দ নেই। যাই হোক ভালোবাসার অনুভূতি নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতার প্রতিটা লাইন পড়ে অনেক ভালো লেগেছে। কবিতার নামের সাথে মিলিয়ে প্রতিটা লাইন খুব সুন্দর লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ভালোবাসার অনেক সুন্দর ও কঠিন ব্যাখ্যা দিয়েছেন তো আপু ।আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার উপস্থাপনা ও কবিতাটি।এককথায় অসাধারণ, এইরকম স্বাধীন সত্যিকারের ভালোবাসা খুঁজে পাওয়া দুষ্কর এখন।মুক্ত বিহঙ্গের মতো ডানা মেলে ভালোবাসাগুলি কোথায় যেন উধাও হয়ে গেছে, ধন্যবাদ আপনাকে।

 last year 

ভালোবাসা একটি কথা হাজার ভাবে বিশ্লেষণ করা। হাজারো ভাবে সংজ্ঞায়িত করা যায় এই একটি কথাকে।
এই একটি কথাকে কেন্দ্র করে হাজার ভাবে সুখ পাওয়া সম্ভব তেমনি আবার হাজার ভাবে দুঃখ পাওয়া সম্ভব।।

মুক্ত ভালোবাসা কবিতা টি অসাধারণভাবে লিখেছেন আপু আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার কবিতার মাঝে গভীর ভালোবাসার ছাপ লক্ষ্য করা যাচ্ছে।।
আসলে ভালোবাসার মানুষকে মুক্ত করে দেওয়াই ভালো মুক্ত মনে যখন ভালবাসবে সেটাই হবে প্রকৃত ভালোবাসা।।

 last year 

আমার লেখা পুরো কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করেছেন। পরে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

আমার কাছে ভালোবাসা মানে বিশ্বাস
ভালোবাসা মানে পাশে থাকা
ভালোবাসা মানে যার কাছে নিজেকে ভেঙে চুরে মনের কথা গুলো বলা আর সেই মানুষটা আমার সেই ভাঙ্গা চুরা মনের কথা গুলো সাজিয়ে গুছিয়ে দিবে
আপনি খুব সুন্দর করে আপনার মত করে ভালোবাসার মানে বুঝিয়ে উপস্থাপন করেছেন
শেষে আপনার কবিতা টাও অনেক সুন্দর ছিল
মুগ্ধ হয়ে গেছি

 last year 

আচ্ছা আপু ভাইয়াকে কবিতাটা কি শুনিয়েছিলেন? শুধু দেখালে হবে না কিন্তু মুখ দিয়ে আবৃত্তি করে শোনাতে হবে। অসম্ভব সুন্দর একটা মুহূর্তের সৃষ্টি হবে তাহলে। অনেকদিন পর ভালোবাসা নিয়ে কোন একটা লেখা বোধহয় এত ভালো লাগলো। কেন যেন মনে হয় যারা ভালবেসে সফল তারাই হয়তো এত চমৎকার লিখতে পারে । কারণ তারা ভালোবাসার অর্থটা বোঝে।

 last year 

আপনার কবিতা পাঠ করে আমার অনেক ভালো লেগেছে। আজ আপনি আমাদের মাঝে প্রেম ভালোবাসার অসাধারণ একটি কবিতা লিখেছেন। আপনার কবিতার প্রত্যেকটা লাইন ছিল অসাধারণ। খুব সুন্দর সুন্দর ওয়ার্ড ব্যবহার করেছেন। ছন্দ মিলিয়েছেন প্রত্যেকটা কবিতার লাইনের সাথে অন্য লাইনের। সত্যি প্রত্যেকটা লাইন যেন মনমুগ্ধকর।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62149.46
ETH 2438.84
USDT 1.00
SBD 2.68