জল রং দিয়ে আমার আজকের অঙ্কন একটি সুন্দর পাহাড়ি ঝর্ণা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জল রং দিয়ে আমার আজকের অঙ্কন একটি সুন্দর পাহাড়ি ঝর্ণা

20211116_150930.jpg

20.jpg

20.jpgIMG-20211116-WA0021.jpgIMG-20211116-WA0023.jpg

আজকে আমি জল রং দিয়ে নতুন আরেকটি সুন্দর অঙ্কন নিয়ে আপনাদের সাথে যুক্ত হয়েছি। জল রং দিয়ে আমার আজকের অঙ্কনটি হলো একটি পাহাড়ি ঝর্ণার সুন্দর দৃশ্য। জল রং দিয়ে আমার এমন দৃশ্য গুলো অঙ্কন করতে অনেক ভালো লাগে। আমি আগেও কয়েকবার এই কথাটা বলেছি যে জল রং দিয়ে অঙ্কন করতে পারলে সেই অঙ্কন করা দৃশ্য গুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠে। আর এই ভাবে অঙ্কন সবাই করতে পারে ও না। আমি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি আকর্ষণীয় ও সুন্দর সুন্দর জল রঙ দিয়ে অঙ্কন করা দৃশ্য আপনাদের সাথে শেয়ার করার। আমার কাছেও বেশ ভালো লাগে এই দৃশ্য গুলো অঙ্কন করতে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে যে অঙ্কনটি আপনাদের সাথে শেয়ার করেছি সেখানে রয়েছে এক পাশে সবুজ শ্যামল গাছ-পালা ও ওপর পাশে লাল পাতার গাছ-পালা। দুই পাশেই রয়েছে ছোট ছোট ফুলের গাছ যা দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। আর মাঝখান দিয়ে বয়ে গেছে একটি সুন্দর ঝর্ণা ও মাঝে মাঝে কিছু ছোট বড় পাথর। সবকিছু মিলিয়ে সুন্দর একটি দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনাদের কাছে আমার এই দৃশ্যটি কেমন লাগলো মন্তব্য করতে ভুলবেন না।

আমার আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে এই পাহাড়ি ঝর্ণার দৃশ্যটি অঙ্কনটি করেছি। অঙ্কনের প্রতিটি ধাপ আমি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে শেয়ার করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই অঙ্কনটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক আমার আজকের অঙ্কন ...............

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

1.

1.jpg

2.

2.jpg

3.

3.jpg

4.

4.jpg

5.

5.jpg

6.

6.jpg

7.

7.jpg

8.

8.jpg

9.

9.jpg

10.

10.jpg

11.

11.jpg

12.

12.jpg

13.

13.jpg

14.

14.jpg

15.

15.jpg

16.

16.jpg

17.

17.jpg

18.

18.jpg

19.

19.jpg

20.

20.jpg

আশা করি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে করা পাহাড়ি ঝর্ণার অঙ্কনটি ভালো লাগবে। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

জল রং দিয়ে একটি সুন্দর পাহাড়ি ঝর্ণা অনেক সুন্দর ভাবে আপু অঙ্কন করেছেন। আপনার অংকন দেখে আমি বরাবরই মুগ্ধ হয়। বিশেষ করে আপনি খুব জলরঙে পারদর্শী হয়ে উঠছেন এগুলো আমার খুবই ভালো লাগে এবং আপনার বিভিন্ন কাজ একদম ইউনিক হয়। আমার খুবই ভালো লাগে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অসাধারণ ছিল

 3 years ago 

সত্যি কথা নাকি, আপনার মন্তব্য পড়ে অনেক ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ ড্রইং করেছেন আপু। পাহাড়ি ঝরনার দৃশ্যটি অনেক ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে পাহাড় থেকে যে পানি পড়ছে সেই পানি পরার দৃশ্যটি আমার অনেক ভালো লেগেছে। পাথরের মাঝখান দিয়ে কি সুন্দর করে পানিগুলো পড়ছে। খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে পাথরের মাঝখানে পানি পরার দৃশ্যটি। অনেক শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

সত্যি কথা বলেছেন আপু, ঝর্ণার পানি গুলো গড়িয়ে পড়া টা বেশি আকর্ষণীয় লাগে, অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য, আপনার জন্য অনেক শুভ কামনা রইল।

 3 years ago 

ওয়াও আপু মনি এত্তো সুন্দর হয়েছে ওয়াটারফল এর চিত্র অংকন টি, জাস্ট অসাধারণ! আমার খুব খুব পছন্দ হয়েছে। বলতেই হবে আপনি অনেক নিখুঁত ভাবে অংকন করতে পারেন💗।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, অনেক খুশি হলাম আপনার মন্তব্য পড়ে, আপনি ও আস্তে আস্তে শিখে নেন আপু। অনেক শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পাহাড়ি ঝর্ণা আহ ভাবতেই যেন কেমন লাগে। ঝর্ণা শুনলেই পানির মৃদু শব্দটা কানে ভেসে আসে। পাহাড়ের মাঝে ঝর্ণাটা অনেক সুন্দর একেছেন আপু। এক কথায় অসাধারণ।

ধন্যবাদ এতো সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

আপু আপনি অনেক সুন্দর করে পাহাড়ি ঝরনার ছবিটি আঁকছেন।আমার অনেক ভালো লেগেছে আপনার আঁকাটি।এক কথা অসাধারণ।আমার সবচেয়ে পাহাড়ি ঝর্ণা থেকে জল পরার দৃশ্যটি খুব ভালো লেগেছে।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ভাল লাগলো ভাইয়া আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জল রং দিয়ে পাহাড়ি ঝরনার পেইন্টিং অসাধারণ সুন্দর হয়েছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে পাহাড় থেকে পানি পড়ার দৃশ্যটি । খুব সুন্দর করে আপনি এই দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন। আপনি বরাবরই খুব সুন্দর পেইন্টিং তৈরি করেন। আমার কাছে আপনার করা পেইন্টিং খুব ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যি কথা আপু এই জাইগা টা বেশি দারুণ লাগে। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার সুন্দর পাহাড়ি ঝর্ণা। এক কথায় দারুণ ছিলো। আপনি ধাপে ধাপে অনেক সুন্দর উপস্থাপন করছেন। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

অনেক ভাল লাগলো ভাইয়া আপনার মন্তব্য পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

🥰🥰🥰

 3 years ago 

সুন্দর পাহাড়ি ঝর্ণা চিত্র অংকন অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পাথরের উপর ঝর্ণার দৃশ্য বেশি ভালো লেগেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি বরাবারই জল রং দিয়ে অনেক সুন্দর সুন্দর অঙ্কণ করেছেন। ঠিক আজকেও জল রং দিয়ে আপনার আজকের অঙ্কন একটি সুন্দর পাহাড়ি ঝর্ণা দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া, অনেক ভাল লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41