জল রং দিয়ে নদী ও সবুজ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
জল রং দিয়ে নদী ও সবুজ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

1.jpg

আজকে আমি আবারো একটি সুন্দর প্রাকৃতিক দৃশ্য নিয়ে আপনাদের সাথে যুক্ত হয়েছি। সত্যি বলতে এমন ভাবে প্রাকৃতিক দৃশ্য গুলো অঙ্কন করতে বেশি ভালো লাগে। চারদিক সবুজে ঘেরা ও সাথে নদীর ঠান্ডা হাওয়া। যদিও এটি একটি অঙ্কন তবে এমন পরিবেশ বাস্তবে সকলেই উপভোগ করেছে। আর সেই সময় ও মুহূর্ত গুলো সত্যি অনেক দারুন হয়ে থাকে। প্রকৃতিকে ভালোবাসে না এমন কেউ আছে বলে আমার মনে হয় না। শুধু আমার দেশের মানুষ বলে না পৃথীবির সকল মানুষ প্রকৃতিকে অনেক ভালোবাসে।

যাইহোক আজকে আমি আমার এই অঙ্কনটি জলরং এর মাধ্যমে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ও আপনাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আজকের এই অঙ্কনটির মধ্যে আমি বুঝানোর চেষ্টা করেছি সবুজে ঘেরা সুন্দর একটি গ্রাম , আর এই গ্রামের মধ্যেদিয়ে বয়ে গেছে ছোট একটি নদী ও নদীর পাশে রয়েছে সুন্দর দুইটি ঘর। নদীর চারপাশ দিয়ে সবুজ গাছপালা ও ঘাস দিয়ে ঘেরা। সুন্দর আকাশ ও সেই আকাশে উড়ে বেড়াচ্ছে পাখিরা। সবকিছু মিলিয়ে সুন্দর একটি দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে নদী ও সবুজ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে নদী ও সবুজ প্রাকৃতিক দৃশ্যের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ফাইনাল ধাপ

15.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে নদী ও সবুজ প্রাকৃতিক দৃশ্যের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে অপরূপ সৌন্দর্যময় গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য আপনি অঙ্কন করেছেন। নদী এবং প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য আমার মন ছুঁয়ে গেছে। খুবই ভালো লেগেছে, সুন্দরভাবে উপস্থাপন অসাধারণ ছিল।

কার্টুন সিরিজ গুলোতে যেরকম গ্রামের অপরূপ সৌন্দর্য দেখা যায় আজকে ঠিক সেরকম লাগছে ছবিটা দেখতে। সত্যি কি ভালো এঁকেছেন ছবিটা ! 👌👌👌👌 জলের নীল রং আকাশের সাদা নীল মেঘ আর গ্রামের সবুজ পরিবেশ সবকিছুর কম্বিনেশন যেন একদম পারফেক্ট ছিল।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া প্রকৃতিকে ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া যায় না। সবাই প্রকৃতির প্রেমে দিশেহারা। আপনার প্রকৃতির দৃশ্যের অংকন টি দেখে ভীষণ ভালো লাগলো। কালার কম্বিনেশন টা বেশ ভালো লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার প্রায় প্রতিটি অংকন আমি দেখার চেষ্টা করি ৷সত্যি বলতে আপনি গ্রামের দৃশ্য গুলো যে এতো রুপ দেন সত্যি বলতে অসাধারণ ৷

সবুজে ঘেরা সুন্দর একটি গ্রাম , আর এই গ্রামের মধ্যেদিয়ে বয়ে গেছে ছোট একটি নদী ও নদীর পাশে রয়েছে সুন্দর দুইটি ঘর। নদীর চারপাশ দিয়ে সবুজ গাছপালা ও ঘাস দিয়ে ঘেরা। সুন্দর আকাশ ও সেই আকাশে উড়ে বেড়াচ্ছে পাখিরা।

সব মিলে হুবহু একটি গ্রাম ৷
ধন্যবাদ আপু

এটা সত্যি কথা যে, প্রকৃতি ভালোবাসেনা এমন লোক খুব কম খুঁজে পাওয়া যায়। এজন্যই তো মাঝে মাঝে প্রকৃতির টানে গ্রামে ঘুরতে চলে যাই। আপনার ছবি দেখে মনে হচ্ছে এটা আমার নিজের গ্রামের দৃশ্য। অসাধারণ হয়েছে।

 2 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে আপু। আপনার আর্ট গুলো কি করে এত সুন্দর হয় একটু যদি বলতেন তাহলে খুবই ভালো হতো। বিশেষ করে যখন ফাইনাল ছবিটি তুলেন তখন দেখতে আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়। এক্ষেত্রে আপনি আমাদেরকে যদি কোন পরামর্শ দেন তাহলে আমরাও একটু শিখতে পারি। 😍😍

 2 years ago 

প্রকৃতিকে ভালোবাসে না এমন কেউ আছে বলে আমার মনে হয় না। শুধু আমার দেশের মানুষ বলে না পৃথীবির সকল মানুষ প্রকৃতিকে অনেক ভালোবাসে।


জল রং দিয়ে নদী ও সবুজ প্রকৃতির দৃশ্য আপনার হাতের ছোঁয়ায় খুব সুন্দরভাবে অংকন করেছেন। নদীর একপাশে নারিকেল গাছ এবং আরেকপাশে গ্রামের ঘরবাড়ি, ঘাটে বাঁধা নৌকা ও সাদা নীল আকাশে উড়ছে পাখি।যেন রুপের এক অন্য জগৎ। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ও চমৎকার করে প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ছবি জল রং দিয়ে অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

সব সময়ের জন্য আপনার আঁকা অনেক বেশি সুন্দর হয়। গ্রামের ছবি সত্যি অনেক ভাল লাগে। অনেক ধন্যবাদ আপু। এত সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা আপু আপনার জন্য।

 2 years ago 

চারিদিকে সবুজে ঘেরা মাঠ, নদী-নালা, গ্রামীণ পরিবেশের এই চিত্রগুলোর দৃশ্য চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুললে সেই চিত্রটি যেন আরো অনেক বেশি সুন্দর হয়ে ওঠে। জল রং দিয়ে এঁকে আপনি সব সময় খুবই সুন্দর সুন্দর দৃশ্য আমাদের মাঝে উপহার দেন। বিশেষ করে আজকের দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

ছবিটা বেশ ব্রাইট এঁকেছেন তো! আর তারচেয়ে বড় কথা ছবিটা আপনি প্রায় পুরোটাই তুলি দিয়ে এঁকেছেন। এটা শখে আঁকা মনে হচ্ছে না। প্রফেশনালরা যেমন তুলি দিয়ে ছবি আঁকে ঠিক তেমনই লাগছে। বেশ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41