স্বরচিত কবিতা - রং নাম্বার

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি ।

image.png

image source

এমন হাজারো ঘটনা আমরা দেখেছি ফোন আলাপে পরিচয়। কাউকে কেউ কখনো দেখিনি অথবা কখনো ভাবেওনি দেখা করার কথা। কিন্তু সময়ের সাথে ফোনআলাপের একটা সারপ্রাইজ রেখে দিয়েছিলাম যাতে সরাসরি হয় দেখা । একজনকে একজন সরাসরি দেখে ভালোবাসার প্রকাশ করতে পারি। কিন্তু বাস্তবে কি আসলেই তেমন হয়??

বেশিরভাগ ক্ষেত্রেই হয় না। কেননা এখনকার মানুষ ভালোবাসার নামে অভিনয়টায় করে থাকে অনেক বেশি। যেটাকে বলা হয় টাইম পাস। ফোনালাপে ভালোবাসা হলেও দিন-রাত কথা বললেও সত্যিকারের ভালোবাসার মানুষকে চেনা খুবই কষ্টকর। বারবার ভালবাসি ভালবাসি প্রকাশ করলে ভালোবাসা হয়ে যায় না। আর এইসব মানুষদের কারণে সত্তিকারের ভালোবাসা গুলো আজ হারিয়েছে তাদের রং। আর বিশ্বাস স্থাপন করতে পারে না সত্যিকারের ভালোবাসা পেয়েও।

এমনি কিছু বিষয়বস্তু নিয়ে আমার আজকের লেখা কবিতা। আজকে আমি রং নাম্বার নামে একটি কবিতা কিছু লাইন লিখেছি ও মনের অনুভূতি দিয়ে মনের কথা গুলো প্রকাশ করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

রং নাম্বার

লেখা - আইরিন ইসলাম

রং নাম্বারে ফোন আলাপ,
একটি দুটি কথা থেকে
আগাতে থাকে সম্পর্কের ধাপ।
চোখে মুখে ভেসে উঠে ভালোবাসার ছাপ।

শুরু হয় রাত জেগে থাকা,
নতুন নতুন কথা বলতে শেখা।
এভাবেই কেটে যায় রাত,
কে দিবে এবার ভালোবাসায় বাঁধ।

আস্তে আস্তে সাক্ষী হতে লাগলো,
রাতের আকাশ বাতাস তারা।
কি এক মহামায়ায় আটকে গিয়েছি আমি,
তাকে ছাড়া লাগে শুধু দিশেহারা।

কথায় কথায় বারবার বলি
ভালবাসি শুধু ভালবাসি।
দেহ নয় শুধু মনের মিলনে
দুজনেই কাছে আসি ।

ভালোবাসায় আছে যে এত জাদু
তৃষ্ণায় ঘুম সব মিটে যায়,
দিনরাত শুধু তার কথার সুরে
ডুবে যেতে মন চায়।

দেখতে দেখতে পার হলো আজ
৩৬৫ দিনে একটি বছর,
এবার মিলবে দেখা দুজনের
আসবে সুখের মহর।

তোমার পছন্দের রঙের পড়েছি শাড়ি
কপালে লাল টিপ,
সময় ধরে পৌঁছেগেছি তোমার দেয়া ঠিকানায়
যেখানে মিলবো একসাথে দুজনাই।

ঘড়ি ধরে অপেক্ষা করছি,
তুমি সময় বলে কেন এলেনা?
একবারও আমার ফোন নাম্বার চেপে
ফোন কেন তুমি দিলে না।

অপেক্ষায় অপেক্ষায় দুপুর গড়িয়ে
সন্ধ্যা নেমে এলো বটে,
রং নাম্বারে ভালোবাসার ক্ষেত্রে কি
এমনটাই ঘটে??

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

আপু এরকম রং নাম্বারে আমার জীবনে একটা লম্বা কাহিনী আছে যদি এত কিছু বলা সম্ভব নয়। তবে আপনি রং নাম্বার নিয়ে খুবই দারুণ একটা কবিতা লিখেছেন আপনার কবিতাগুলো পড়লাম পড়ে বেশ ভালো লেগেছে আমার কাছে। কবিতার প্রতিটা লাইনে আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার মনে হয় কাছের মানুষকে চিনতে যেখানে বহু সময় লেগে যায় সেখানে ফোনের মাধ্যমে মানুষ চেনা অসম্ভব।শুধু মাত্র ভালোবাসার অন্ধ বিশ্বাসে অনেকেই এই ভুল পথে পা বাড়িয়ে দেন ,কিন্তু শেষে এইজন্য পস্তাতেও হয় তাদের।এমনটাই সমাজে ঘটে চলেছে অহরহ,সুন্দর বিষয় নিয়ে দারুণ একটি কবিতা লিখেছেন।ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39