DIY - এসো নিজে করি- রঙিন কাগজের তৈরি কচুরিপানা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
রঙিন কাগজের তৈরি কচুরিপানা

1.jpg

22.jpg23.jpg24.jpg

অনেক দিন হয়ে গেলো রঙিন কাগজ ব্যবহার করে কিছু তৈরি করা হয় না। রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করার প্রতিভা যেন নিজের ভিতর থেকে আস্তে আস্তে হারিয়ে যাচ্ছে। কিন্তু না এটা কখনোই করতে দেয়া যাবেনা। প্রতিটি মানুষের নিজস্ব কিছু প্রতিভা আছে যা কখনো নিঃশ্বেস করে দেয়া ঠিক না। নিজের সবরকম প্রতিভাকে কাজে লাগিয়ে মানুষের সামনে প্রকাশ করা ও নিজের প্রতি আত্মবিশ্বাস রাখা। তাহলেই নিজেকে আরো সামনে দিকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবে। আজকে আমি আমার নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে রঙিন কাগজ ব্যবহার করে একটি কচুরিপানা টপ তৈরি করেছি ও আপনাদের সাথে আমার এই পোস্টের মাধ্যমে শেয়ার করার চেষ্টা করেছি।

আমি রঙিন কাগজ ব্যবহার করে এর আগে বেশ কয়েক রকমের DIY - এসো নিজে করি এই পোস্ট আপনাদের সাথে শেয়ার করেছি। আর আমি সবসময় চেষ্টা করি নতুন কিছু তৈরি করে নতুন ভাবে সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সকলের মাঝে আমার তৈরি করা সকল ধরণের কাজ শেয়ার করার। আজকে আমি বেশ কয়েক রকম কালার পেপার ব্যবহার করে সুন্দর ভাবে একটি কচুরিপানা টপ তৈরি করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের তৈরি করা কচুরিপানা টপ তৈরিটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ দিয়ে কচুরিপানা টপ তৈরি করেছি। আমি এই রঙিন কাগজ দিয়ে কচুরিপানা টপ তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে রঙিন কাগজ দিয়ে কচুরিপানা টপ তৈরি টি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই কচুরিপানা টপ তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - রঙিন কাগজ , ঘাম , কেচি ও কফি কাপ ।

এখান থেকে আমি ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

06.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ফাইনাল ধাপ

22.jpg

23.jpg

24.jpg

আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ দিয়ে কচুরিপানা টপ তৈরি টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে কচুরিপানা বানানো আইডিয়া আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ গুলো দিয়ে কচুরিপানা তৈরি করেছেন ।এই কচুরিপানা গুলো সাধারণত পুকুরে,খল বিলে হতে দেখা যায় তবে যে নদীতে স্রোত নেই সেই নদীতে দেখা যায় না অর্থাৎ আবদ্ধ জলে জন্মাতে পছন্দ করে। এত সুন্দর একটি কচুরিপানা বানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কচুরিপানা তৈরিটা খুবই সুন্দর হয়েছে।রঙিন কাগজ দিয়ে তৈরি করাতে আর সৌন্দর্য বেড়ে গিয়াছে দেখতে তা একেবারেই বাস্তবিক মনে হচ্ছে।

 2 years ago 

ভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে কচুরিপানা পানা তৈরি করেছেন, আমারও নতুন নতুন পোস্ট গুলো দেখতে খুবই ভালো লাগে, তেমনি আপনি ইউনিক একটি প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করেছেন, এতো সুন্দর করে রঙিন কাগজের তৈরি কচুরিপানা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে আমাদের যার যে প্রতিভা আছে সেই প্রতিভা গুলোকে বিকশিত করা উচিত ।কারণ প্রতিভাকে যদি রেখে দেয়া হয় তাহলে সেই প্রতিভার প্রকাশ পায় না। রঙিন কাগজ দিয়ে আপনি কচুরিপানার যে টপ তৈরি করেছেন সেটি আমার কাছে অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি কচুরিপানা বাহ্ দারুন। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ইউনিক আইডিয়া ছিলো এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপু আপনার তো দেখি গুণের শেষ নেই। ছবি আঁকা, গান করা, রান্না করা, এমনকি কাগজ দিয়ে বিভিন্ন ক্রাফট বানাতেও আপনার জুড়ি নেই। এত গুণ একজনের থাকলে চলে হাহাহাহা। অবশ্য আপনার এটাকে কচুরিপানা নাম না দিয়ে টোপা পানা নাম দিলে বেশি ভালো হতো। ধন্যবাদ

 2 years ago 

অনেক দিন আর আপনার তৈরি রঙিন কাগজের ক্রাফট দেখতে পেলাম। রঙিন কাগজ দিয়ে কচুরিপানা টা দারুণ তৈরি করেছেন আপু। বিশেষ করে কচুরিপানার কাগজের কালার কম্বিনেশন টা চমৎকার হয়েছে। অনেক সুন্দর উপস্থাপনা ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর কচুরিপানা তৈরি করেছেন। সত্যিই আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমিও শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করবে ইনশাআল্লাহ।

 2 years ago 

ভিন্ন রকম একটি কারো কাছে শেয়ার করেছেন আপু আমাদের মাঝে। যা আমার কাছে অনেক ইউনিক লেগেছে। রঙিন কাগজের কারুকাজ আমার কাছে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ ব্যবহার করে কচুরিপানা তৈরি করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপু আপনাকে এই রকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর কচুরি পানা তৈরি করেছেন। কালারটি অনেক সুন্দর দেখাচ্ছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। রঙিন কাগজ দিয়ে সুন্দর কচুরি পানা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65