বাসায় নিজের হাতের তৈরি টমেটো কেচাপ !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago
বাসায় নিজের হাতের তৈরি টমেটো কেচাপ

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি আপনাদের সাথে সম্পূর্ণ নতুন একটি খাবার শেয়ার করেছি। যেটি হলো বাসায় নিজের হাতের তৈরি টমেটো কেচাপ। টমেটো কেচাপ আমরা বেশির ভাগ সময় দোকান থেকে কিনে আনি কারণ এটি সব রকম দোকানেই কিনতে পাওয়া যাই। অনেক রকম নাস্তা ও খাবারের সাথে এই কেচাপ মিশিয়ে খাবার পরিবেশন করার প্রয়োজন হয়। আর এই কেচাপ নিজে তৈরি করে বাসায় অনেক দিন সংরক্ষণ করতে পারেন ও যেকোনো খাবার সাথে যুক্ত করে পরিবেশন করতে পারেন।

টমেটো কেচাপ বাসায় তৈরি করাটা মোটেও কোনো ঝামেলার কাজ নোই। তবে শুধু একটু ইচ্ছা থাকলেই করে নিতে পারেন খুব সহজেই। টমেটোর সাথে অল্প কিছু উপকরণ দিয়ে কয়েকটি পদ্ধতি অনুসরণ করে বাসায় খুব সহজেই তৈরি করা যাই ও সংরক্ষণ করা যাই এই টমেটো কেচাপ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় নিজের হাতের তৈরি টমেটো কেচাপ তৈরি করেছি। কেচাপ তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাসায় নিজের হাতের তৈরি টমেটো কেচাপ ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

আমার আজকের বাসায় নিজের হাতের তৈরি টমেটো কেচাপ কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

বাসায় নিজের হাতে তৈরি টমেটো কেচাপ যেটা আমার প্রথম দেখা ।এই ধরনের খাবার আগে কখনো খাওয়া হয়নি। দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে খেতে ।আমার কাছে আপনার কেচাপ তৈরি রেসিপি অনেক ভালো লাগলো আপু শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে টমেটো কেচাপ তৈরি করেছেন। দেখে তো লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

টমেটো কেচাপ আমার খুবই পছন্দের, প্রত্যেকদিন সকালে পরোটার সাথে আমার এটা লাগবেই লাগবে। আপনার বানানোর টমেটো কেচাপ গুলো একদম কেনা টমেটো কেচাপ এর মতোই লাগছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হবে। আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে টমেটো কেচাপ তৈরির সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে এই রেসিপিটি। ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও আপু আপনি দারুন একটি ইউনিক রেসিপি তুলে ধরেছেন। টমেটো কেচাপ দারুন। আপনি প্রতিটি ধাপ নিখুঁতভাবে বর্ণনা করেছেন। আসলে এগুলো দোকানে পাওয়া যায় তবে স্বাস্থ্যকর কিনা জানা যায় না সে খেতে বাসায় তৈরি করলে 100% স্বাস্থ্যকর নিশ্চয়তা দেখা যায় । এত সুন্দর একটি টমেটো কেচাপ তৈরি করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু বাসায় তৈরি করা টমেটো কেচাপ দেখে আমার খুব বেশি আনন্দ হচ্ছে কারণ আমিও তৈরি করবো ।আমি প্রতিবারই এইভাবে টমেটো দিয়ে কেচাপ তৈরি করে থাকি। আর আমার আর আমার ফ্যামিলির সবারই প্রিয় এটি। সচরাচর অনেক কেনা হয় তাই টমেটো যখন বেশি থাকে সেই সময়ে আমি তৈরি করে ফেলি।আপনার এই রেসিপি দেখি মনে পড়ে গেল যে এটি করতে হবে কিছুদিনের মধ্যেই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

টমেটো কেচাপ খুব সুন্দর করে যত্ন নিয়ে তৈরী করেছেন আপু। টমেটো সস খুব ভাল লাগে আমার খেতে। সিঙ্গারা, সমুচা, নুডুলস এর সাথে বেশি খাই আমি। কালার টা দারুন এসেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করবার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দারুন দারুন ♥️
এককথায় একটা অসাধারন রেসিপি দেখলাম 😋
এই টমেটো কেচাপ আমরা বাজার থেকে যা কিনে খাই তার অধিকাংশই কাপড়ের রং দিয়ে তৈরি করে। তাই এগুলো ভীষণ অসাস্থকর জিনিস। আপনার রেসিপি দিয়ে অনেকের উপকার হবে আশাকরি। আর আমার তো হলোই ☺️
রিস্টীম করে রেখে দিলাম ☺️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনাদের এখানে এটাকে টমেটোর সস বলে। যাইহোক, আপনার এটা তৈরি প্রতিটি ধাপ খুব সুন্দর হয়েছে। যা দেখে মনে হলো খুবই লোভনীয় একটি খাবার। আমিও চেষ্টা করব আপনার এই ধাপ দেখে নিজে তৈরি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও কি অসাধারণভাবে বাসায় টমেটো কেচাপ তৈরি করলেন। দেখে তো মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে। আমারতো ও টমেটো কেচাপ খেতে ভীষণ ভালো লাগে। আপনি এত সুন্দর ভাবে তৈরি করলেন দেখে খুবই ভালো লাগলো। সাধারণত সবাই টমেটো কেচাপ বাজার থেকে নিয়ে এসে খায়। কিন্তু আপনি অনেক সুন্দর ভাবে বাসায় তৈরি করলেন। বিশেষ করে এই জিনিসটা আমার কাছে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে এত ইয়াম্মি একটি টমেটো কেচাপ তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য 🥰🥰

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাসায় নিজে হাতে তৈরিকৃত টমেটো কেচাপ রেসিপি অসাধারণ হয়েছে আপু। টমেটো কেচাপ কখনো বাসায় বানিয়ে খাওয়া হয়নি, সব সময় বাজার থেকে কিনে এনে খাওয়া হয় তবে আপনার রেসিপিটি দেখে আমি অবশ্যই বাড়িতে টমেটো কেচাপ বানানোর চেষ্টা করবো। কারণ রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এবং টমেটো কেচাপ দেখেই বোঝা যাচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু হয়েছে এবং দেখতেও অনেক পার্ফেক্ট হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65