ঝাল পাটিসাপটা পিঠা

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

ঝাল পাটিসাপটা পিঠা

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

পাটিসাপটা পিঠা বানিয়েছি কয়েকবার তবে মিষ্টি করে। প্রতিবার যেহেতু মিষ্টি করেই বানায় তাই আজকে ভাবলাম একটু পরিবর্তন করি। আর এই পরিবর্তনটা হলো মিষ্টির জায়গায় ঝাল। ঝাল পাটিসাপটা পিঠা খাওয়া হয়না বললে চলে তাই এর স্বাদ সম্পর্কে ধারণা তেমন ছিলোনা। তৈরি করে খেয়ে দেখলাম মিষ্টি পাটিসাপটা পিঠা থেকে ঝাল পাটিসাপটা পিঠা খেতে আরো বেশি ভালো লাগে। অনেক গুলো ধাপ দিয়ে তৈরি করলাম আজকের এই মজাদার ঝাল পাটিসাপটা পিঠা ও সেই সাথে আপনাদের সাথেও প্রতিটি ধাপ দেখিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম।

রেসিপি পোস্ট এখন আমি শেয়ার করিনা বললেই চলে। তবে একটা সময় রেসিপির পর রেসিপি শেয়ার করেছি এই কমিউনিটিতে। তাই আজকে আমি চেষ্টা করলাম নতুন একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার। ঝাল পাটিসাপটা পিঠা তৈরি করতে বেশ সময় লেগে গেছে। প্রতিটি ধাপ দেখানোর জন্য সুন্দর ভাবে সাজিয়ে ছবি তুলাটাও একটু ঝালেমার কাজ তবুও আমি চাই আপনারা আমার তৈরি করা রেসিপি গুলো দেখে বাসায় এভাবে সহজ ভাবে বানাতে পারেন। ঝাল পাটিসাপটা পিঠা তৈরি করতে আমি ব্যবহার করেছি - ময়দা, দুধ, চিনি, ডিম, গাজর, টমেটো সস ও বেশ কয়েক রকম মসলা উপকরণ। আর এই সকল কিছু একসাথে নিয়ে আমার মতো করে মজাদার ভাবে আপনিও ঝাল পাটিসাপটা পিঠা তৈরি করে নিতে পারেন ও মজাদার একটি নাস্তার স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ঝাল পাটিসাপটা পিঠা। ঝাল পাটিসাপটা পিঠা তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ঝাল পাটিসাপটা পিঠা তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ঝাল পাটিসাপটা পিঠা তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

ধাপ-28.

29.jpg

ধাপ-29.

30.jpg

ধাপ-30.

31.jpg

আমার আজকের বাসায় ঝাল পাটিসাপটা পিঠা তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 9 months ago 

হ্যাঁ একসময় প্রতিনিয়ত রেসিপি পোস্ট শেয়ার করতেন সেই তুলনায় এখন অনেক কম রেসিপি শেয়ার করেন। যাই হোক তবে আজকের রেসিপিটা কিন্তু স্পেশাল। ঝাল পাটিসাপটা রেসিপি শেয়ার করেছেন আর এই পিঠা কিভাবে তৈরি করতে হয় সেটা আমাদেরকে দেখিয়েছেন। পরিবেশন করা পিঠার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খেতে গেলেই ভেতরের ঝাল ঝাল টেস্ট অনুভব করতে পারব।

Posted using SteemPro Mobile

 9 months ago 

পাটিসাপটা পিঠা সবসময মিষ্টি খেয়েছি।আজকে আপনার পোস্টে ব্যতিক্রম কিছু দেখতে পেলাম।ঝাল ঝাল পাটিসাপটার অসাধারণ রেসিপি আপনি প্রস্তুত করেছেন।উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

মিষ্টি পিঠার থেকে ঝাল পিঠা আমার বেশি পছন্দের। আর মাঝে মাঝে যদি ভিন্ন রকমের পিঠা তৈরি করা যায় তাহলে খেতে অনেক ভালো লাগে। ঝাল ঝাল পাটিসাপটা পিঠা কখনো খাইনি আপু। অবশ্যই একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখব। মনে হচ্ছে খেতে দারুন হবে।

 9 months ago 

আসলে আপু পাটিসাপটা পিঠা আমার খেতে খুবই ভালো লাগে। এবং এই পিঠা টি আমার খুবই প্রিয় একটি পিঠা। তবে ঝাল দিয়ে পাটিসাপটা পিঠা কখনো খাইনি। তবে নারিকেল দিয়ে এই পাটিসাপটা পিঠা বানিয়ে অনেক খেয়েছি। এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 9 months ago 

পাটিসাপটা পিঠা খেতে ভীষণ মজা লাগে। আমি তো জমিয়ে খাই। দেখে বোঝা যাচ্ছে ঝাল পাটিসাপটা পিঠা খেতে ভীষণ মজা হয়েছে। অনেক সুন্দর করে ধাপসমূহ দেখিয়েছেন। যে কেউ দেখলে আশাকরি বাসায় তৈরি করতে পারবে। তবে কিন্তু এধরনের খাবার গুলো শেয়ার করার আগে দাওয়াত দেওয়া উচিত। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 9 months ago 

মিষ্টি জাতীয় খাবার থেকে ঝাল নাস্তাগুলো আমার বেশী পছন্দের। আপনার ঝাল পাটিসাপটা গুলো দেখে খেতে ইচ্ছা করছে। এভাবে ঝাল পাটিসাপটা পিঠা তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটা দেখে লোভনীয় লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। তৈরি করার দাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

মিষ্টি পাটি সাপটা খেয়েছি কখনও ঝাল ঝাল পাটি সাপটা খাওয়া হয় নি।আশা করছি খেতে অনেক মজা হয়েছিলো।ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপু।

 9 months ago 

পাটিসাপটা পিঠা আমার অনেক প্রিয়। পাটিসাপটা পিঠা খেতে আমার অনেক ভালো লাগে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে পাটিসাপটা পিঠার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

অনেকদিন পর আপু আপনার রেসিপি পোষ্ট দেখলাম।আর আনকমন কিছু হবে এটা জানতাম।তাইতো মিষ্টি রেখে ঝাল ঝাল পাটিসাপটা পিঠা আজ আমাদের মাঝে শেয়ার করলেন। খেতে বেশ মজার হয়েছে তা বলতে পারি।আপনি রেসিপিটি খুব চমৎকারভাবে শেয়ার করলেন।আশাকরি সবাই খুব সুন্দরভাবেই করতে পারবে।মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু। বিকেলের নাস্তায় পারফেক্ট একটি রেসিপি। অনেক ভালো লাগলো।

 9 months ago 

আমি জীবনে যতবার পাটিসাপটা খেয়েছি ততবারই মিষ্টি পিটা খেয়েছি। তবে আপনার আজকের রেসিপি টা দেখে একটু ইউনিক লাগল যে, পাটিসাপটা পিঠা ঝাল বানানো সম্ভব। সত্যিই অনেক লোভনীয় লাগছে দেখতে। একটু খেয়ে দেখতে পারলে শান্তি লাগতো। খুব সুন্দর ভাবে রেসিপিটি তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69603.16
ETH 3748.05
USDT 1.00
SBD 3.75