DIY - এসো নিজে করি - রঙিন কাগজের তৈরি ফুল দিয়ে ওয়াল সাজানো !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

রঙিন কাগজের তৈরি ফুল দিয়ে ওয়াল সাজানো

1.jpg

IMG-20211106-WA0010.jpg

28.jpg29.jpgIMG-20211106-WA0010.jpg

আজকে আমি চমৎকার একটি ফুল তৈরি করেছি ও আমার ঘরের ওয়াল সাজিয়েছি। আমি আগেই বলেছি যে রঙিন কাগজ দিয়ে অনেক রকমের সুন্দর ফুল ও অনেক রকমের ওয়ালমেট তৈরি করা যাই। এই পৃথিবীতে মানুষের দ্বারা সবকিছু সম্ভব। মানুষ তৈরি করতে পারে না এমন কিছুই নেই। আমরা হয়তো এতটা জ্ঞানী না। তবে জ্ঞানীদের থেকে দেখে কিছুটা হলেও আমরা করতে পারি। আজকে আমি রঙিন কাগজের তৈরি ফুল দিয়ে খুব সুন্দর ভাবে আমার ঘরের ওয়াল সাজিয়েছি ও আপনাদের সাথে শেয়ার করেছি। আমার এই কাজটি দেখে আপনারাও আপনাদের বেশি নিজের মতো করে ওয়াল সাজাতে পারেন।

এই কাজ গুলো করতে বেশ সময় লাগে। আপনারা হয়তো দেখছেন খুব সাধারণ একটা ওয়ালমেট। তবে আপনি কি জানেন এই ফুলের ওয়ালমেট টি তৈরি করতে আমার কত সময় লেগেছে। এই ওয়ালমেট টি তৈরি করতে আমার প্রায় পাঁচ ঘন্টা সময় লেগেছে। এই কাজগুলো খুব ধীরে ধীরে সময় ও ধর্য্য নিয়ে করতে হয়। এসব কাজে তাড়াহুড়ো করতে কখনো আপনি ভালো কিছু তৈরি করতে পারেন না।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছি ও সেই ফুল দিয়ে ওয়াল সাজিয়েছি। আমি চেষ্টা করেছি প্রতিটি ধাপের ছবি নিতে ও আপনাদের সাথে সম্পূর্ণ ভাবে উপস্থাপন করতে। আমি এমন ভাবে ধাপ গুলো আপনাদের সাথে শেয়ার করি সেই ধাপ গুলো দেখলেই আপনারা বুঝতে পারবেন কি ভাবে ফুলটি তৈরি করা হয়েছে। খুব সহজ ভাবে আপনারাও আমার এই পোস্ট দেখে নিজের বাড়িতে এই রঙিন কাগজের ফুল তৈরি করতে পারবেন ও ওয়াল সাজাতে পারবেন। তাহলে চলুন শুরু করা যাক ............

আমার আজকের এই রঙিন ফুল টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - রঙিন কাগজ , আইকা আঠা , মার্কার কলম , পেন্সিল ,কলম ও কেচি।

এখান থেকে রঙিন ফুল তৈরির ধাপ গুলো শুরু করলাম।

1.

2.jpg

2.

3.jpg

3.

4.jpg

4.

5.jpg

5.

6.jpg

6.

7.jpg

7.

8.jpg

8.

9.jpg

9.

10.jpg

10

11.jpg

11.

12.jpg

12

13.jpg

13.

14.jpg

14.

15.jpg

15.

16.jpg

16.

17.jpg

17.

18.jpg

18.

19.jpg

19.

20.jpg

20.

21.jpg

21.

1.

22.jpg

22.

23.jpg

23.

24.jpg

24.

25.jpg

25.

26.jpg

26.

27.jpg

27.

28.jpg

28.

29.jpg

IMG-20211106-WA0010.jpg

28.jpg29.jpgIMG-20211106-WA0010.jpg

আশা করি আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজের ফুলটি তৈরি ও দেয়ালে সাজানোটি ভালো লাগবে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনার ফুল দিয়ে ওয়াল সাজানো অনেক সুন্দর হয়েছে আর বিশেষ করে অলের এবং ফুলের কালার কম্বিনেশন টা একদম মিলে গেছে। শুভ কামনা রইলো আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে ফুল বানিয়েছেন, সে ফুল দিয়ে আবার ওয়াল সাজিয়েছেন সত্যি অসাধারণ। দেখতে খুবই চমৎকার লাগছে। ফুলের কালার টি দারুন সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ আপনি এতো সুন্দর করে দেখিয়েছেন যে আমাদের বুঝতে বাকি নেই কিভাবে আপনার কাজটি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

 3 years ago 

ভালো কিছু করতে হলে ধৈর্যের পরীক্ষা দিতে হয়। আপনি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরির মাধ্যমে বুঝিয়ে দিলেন। আর চেষ্টা কখনো বিফলে যায় না। অনেক সময় ব্যবহার করেছেন বলেই ফুলের সৌন্দর্যতা ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই লেগেছে শুভকামনা রইল আপনার জন্য আপু। 😍😍

 3 years ago 

অবশ্যই ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজের তৈরি ফুল দিয়ে ওয়াল সাজিয়েছেন। ভীষণ সুন্দর লাগছে দেখতে। বোঝাই যাচ্ছে আপনি অনেকটা সময় এবং ধৈর্য নিয়ে দক্ষতার সাথে কাজটি করেছেন। এবং আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু!এতোটা অসাধারণ হবে এটা তো একেবারে আমার কল্পনার ই বাইরে। আপনার আজকের এই রঙ্গীন কাগজ দিয়ে ফুল বানিয়ে ওয়াল সাজানোটি এক কথায় অপরূপ হয়েছে। আপনার প্রতিটা কাজ ভীষণ নিখুঁত হয়। আমি প্রথমে ভেবেছি এগুলো বুঝি দেওয়ালে পেইন্টিং করেছেন। পরে বুঝলাম কাগজে তৈরি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

রঙিন পেপার দিয়ে বানানো ওয়ালমেট টা অনেক সুন্দর হয়েছে। এরকম ওয়ালমেট এগুলো বানিয়ে ঘরে সাজালে অনেক ভালো লাগে। যেমন ঘরের অনেক সৌন্দর্য বাড়ে আবার নিজের কাছেও খুব ভালো লাগে। এক কথায় অসাধারণ হয়েছে আপনার ওয়ালমেট। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

হুম বোন,এই ফুল গুলো তৈরি করতে অনেক সময় লাগে সেটা আমি ভালো করেই বুঝি।ওয়াল সাজানো ফুল তৈরি দেখে আমি পুরো মুগ্ধ হয়ে গেছি।এত সুন্দর নিখুঁত ভাবে তুমি ফুলটি তৈরী করেছ।ফুল তৈরি প্রতিটি ধাপ তুমি সুন্দরভাবে উপস্থাপন করেছে আমাদের মাঝে।শুভকামনা রইল তোমার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক গুণে গুণান্বিত আপনি। তারমধ্যে আপনার হাতের কাজ টি অসম্ভব ভালো হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

হাহাহা, তাই বলেন।।। অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37