প্রিয়............

in আমার বাংলা ব্লগ2 years ago

for-you-2198772_960_720.webp

image source

প্রিয়...........

তুমি সত্যি আমার কাছে অনেক প্রিয়। সবাই বলে মানুষ নাকি প্রিয় মানুষ গুলোর কাছ থেকেই বেশি কষ্ট পেয়ে থাকে। আসলেই কি তাই ? প্রিয় মানুষটাকে যখন প্রিয় হিসেবে গ্রহণ করেছি তখন কিন্তু মোটেও বিশ্বাস হয়নি যে প্রিয় মানুষটি কখনো আঘাত দিতে পারে কিন্তু সময়ের পরিবর্তনে সত্যি সেটি বাস্তবে রুফ নিয়েছে। আচ্ছা এমন কি সবার জীবনে হয়ে থাকে? নাকি শুধু আমার জীবনে হচ্ছে ? নাকি আমি আমার প্রিয় মানুষটাকে নিয়ে অনেক বেশি চিন্তিত। হয়তো আমার সেই প্রিয় মানুষটি তার জায়গা থেকে ঠিক আছে কিন্তু তার কাছ থেকে একটু বেশি আশা করছি আর সেই জন্য আমি প্রিয় মানুষটির কাছ থেকে বেশি কষ্ট পেয়ে থাকি।

প্রিয় মানুষ গুলো যতই কষ্টদেক না কেন তবুও কখনো অপ্রিয় হয় না, কারণ যাকে একবার মনের মধ্যে প্রিয় করে নিয়েছি ও ভালোবেসে সবকিছু তার জন্য করে দিয়েছি তাকে কখনো প্রিয় থেকে অপ্রিয়র স্থানে বসানো যায় না। আর যদি সেটা সম্ভব হয় তাহেল ভেবে নিতে হবে সে কখনো প্রিয় ছিল না। মাঝে মাঝে খুব অভিমান হয়, খুব রাগ হয়, আর সেই রাগে ও অভিমানে প্রিয় মানুষটার কাছ থেকে চলে যেতে ইচ্ছা করে দূর বহুদূর কিন্তু না একা ও নির্জনে বসে প্রিয় মানুষটাকে ছেড়ে যাওয়ার কথা ভাবলে যেন মনে হয় কলিজা চিরে এখনি বেরিয়ে আসবে যা কখনোই সম্ভব না।

প্রিয় মানুষটার উপর রাগ-অভিমান থাকবে এটাই স্বাভাবিক কিন্তু সেই রাগ আর অভিমানের পর্ব শেষ করে ভালোবাসাটাও প্রয়োজন। শুধু রাগ আর অভিমান করে থাকলেই ভালোবাসার পূর্ণতা কখনো আসবে না। ভালোবাসি বলেই তোমার প্রতি এত রাগ, ভালোবাসি বলেই তোমার প্রতি এত অভিমান। প্রিয় তুমিকি আমাকে বুঝতে পারো ? তুমি কি আমার মনের লেখা গুলো পড়তে পারো ? তুমি কি আমার চোখের দিকে তাকিয়ে ভালোবাসার কবিতা লিখতে পারো ? আমি পারি। আমি তোমাকে এই পৃথিবীর সবার থেকেও বেশি বুঝতে পারি। আমি তোমার মনের লেখা গুলোও পড়তে পারি। তোমার চোখের দিকে তাকিয়ে ভালোবাসার কবিতাও লিখতে পারি।

প্রিয়, তুমি আমার সত্যি প্রিয়, অনেক বেশি প্রিয়। কিন্তু কখনো কি বুঝতে পারো তুমি আমার কতটা প্রিয় ? আমি কখনো তোমাকে প্রিয় থেকে অপ্রিয় স্থানে নিয়ে বসাতে চাই না। শুধু চাই তুমি আমার প্রিয় থেকে আরো প্রিয় মানুষ হয়ে থাকো সারাজীবন। প্রিয় মানুষটাকে চিনতে শিখ। প্রিয় মানুষটার কথা নির্জনে বসে ভাবতে থাকো। প্রিয় মানুষটাকে আরো বেশি প্রিয় করে তোলার চেষ্টা করো দেখবে কখনো অসুখ নামের কালো পাখিটি তোমার সাথে দেখা করবেনা। সুখের পাখিরা গুনগুন করে গান গাইবে তোমার চারদিকে। তখন আরো বেশি বাঁচতে ইচ্ছা করবে, আরো বেশি স্বপ্ন দেখতে ইচ্ছা করবে, আরো বেশি ভালোবাসতে ইচ্ছা করবে।

মনের মধ্যে জমানো ভালোবাসা ও আবেগ গুলোকে একসাথে জমা করে প্রিয় মানুষের কাছে একটা চিঠি লিখলাম। আসলে এটা আমার কোনো প্রিয় মানুষ না শুধু একটা কল্পনার প্রিয় মানুষ। গল্পটি সকলের উদ্দেশ্যে লিখেছি ও এমন ভাবে লেখার চেষ্টা করেছি যাতে গল্পের মধ্যে বাস্তবতাকে খুঁজে পাওয়া যায় । আশাকরি আপনাদের কাছে আমার লেখা গল্পটি ভালো লাগবে।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপু আমার চোখের দিকে তাকিয়ে একটু কবিতা লিখে দিয়েন তো,তাহলে আমি একটা কবিতা পোস্ট করতে পারবো🤣🤣।হা হা।আপু দারুন লিখেছেন।প্রতিটি লিখায় ভালোবাসায় পরিপূর্ণ। ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হাহাহা, বুঝতে হবে। ভালোবাসার পাওয়ার আছে।

 2 years ago 

দারুন লেখেন আপু আপনি। গল্পটি প্রথমে পড়ে তো ভাবছিলাম, ভাইয়া আবার আপনাকে কি এমন কষ্ট দিলো? ভাইয়া পারলো আপনার মত এত চমৎকার একটা মানুষকে কষ্ট দিতে। না অবশেষে দেখলাম এটা আপনার কোন গল্প না। তবে এটা সত্য যে প্রিয় মানুষটির দেওয়া সামান্য কষ্টকেও অনেক বড় মনে হয়।

 2 years ago 

আমার লেখা কোনো গল্প এই আমার নিজের কিংবা আমার জীবনের না। আমি আমার কল্পনা শক্তি দিয়ে সুন্দর একটি গল্প তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে গল্পটি পড়ার জন্য।

 2 years ago 

এতোক্ষণ আপনার কল্পনার প্রিয় মানুষ সম্পর্কে লিখলেন আপু 🙆‍♂️। শেষে এসে হতাশ হয়ে গেলাম! তবে যে প্রিয়, সে কিন্তু সব অবস্থাতেই প্রিয় হয়ে থাকে! সুখে-দুঃখে সে সবসময় পাশে থাকে! যদি সে চলে যায় তাহলে প্রিয় হলো কই?

 2 years ago 

ঠিক বলেছেন, আপনি আমার গল্পের অর্থ বুঝতে পেরেছেন। গল্প লিখতে এভাবেই লেখা উঠিত যেখানে বাস্তবতা ফুটে উঠে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57459.91
ETH 2436.61
USDT 1.00
SBD 2.38