ঘিয়ে ভাজা মসলা নান !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ঘিয়ে ভাজা মসলা নান

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

খেতে তো ইচ্ছা করে অনেক কিছু কিন্তু সবকিছু কি আর সবসময় খাওয়া সম্ভব। কোনো না কোনো কারণে অনেক ইচ্ছা করলেও সেটা বাধা হয়ে যাই। আর সেই বাধাকে অতিক্রম করে মাঝে মাঝে অনেক কিছুই করতে হয়। বাধার কারণে তো আর নিজের ইচ্ছাকে মাটি চাঁপা দেয়া যায়না। যাই হোক আজকে আমি বাসায় স্পেশাল ভাবে তৈরি করেছি ঘিয়ে ভাজা মসলা নান। নান এটা তো খুবই সাধারণ একটি খাবার যেকোনো হোটেলে গেলেই নান কিনতে পাওয়া যাই, বাসায় আবার এত কষ্ট করে বানিয়ে খাওয়ার কি আছে। আছে অবশ্যই এর একটা ভালো দিক আছে আর সেটা হলো আমি যেটা বাসায় তৈরি করেছি এটা হলো ঘিয়ে ভাজা মসলা নান যা আমরা হোটেলে কিনতে পাইনা। আর অবশ্যই হোটেলের নানের থেকে এটা অনেক বেশি মজাদার ও স্বাস্থসম্মত।

ঘিয়ে ভাজা মসলা নান তৈরি করতে কিন্তু তেমন বেশি কষ্ট করতে হয়না। সাধারণ ভাবে আমরা যেভাবে রুটি তৈরি করি বিষয়টা তার মতোই। খেতেও বেশ মজাদার ও সুস্বাদু। আমি মাঝে মাঝে ঘিয়ে ভাজা মসলা নান এভাবে বাসায় তৈরি করি। ঘিয়ে ভাজা মসলা নান তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে -ময়দা, চিনি, ঘি , বেকিং পাউডার ও আরো কয়েক রকম উপকরণ যা আমি ছবিতে সুন্দর ভাবে দেখিয়েছি সেই সাথে এই পুরো পোস্টের মাধ্যমে উপস্থাপন করেছি। আপনারাও আমার এই পোস্ট দেখে মজাদার ভাবে ঘিয়ে ভাজা মসলা নান বাসায় তৈরি করতে পারেন ও মজাদার একটি খাবারের স্বাদ নিতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ঘিয়ে ভাজা মসলা নান । ঘিয়ে ভাজা মসলা নান তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ঘিয়ে ভাজা মসলা নান তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ঘিয়ে ভাজা মসলা নান তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

04.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

আমার আজকের বাসায় ঘিয়ে ভাজা মসলা নান রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন আপনি যেকোনো কাজ করতে গেলে বাধা আসবেই আর বাধাই পড়ে তো আর নিজের ইচ্ছাকে মাটি চাপা দেওয়া যায় না বাধা অতিক্রম করেই নিজের লক্ষ্যে পৌঁছাতে হয়।।

নান রুটি অনেক ভাবেই অনেকবার খেয়েছি তবে আজ আপনার প্রস্তুত করা দেখলাম সম্পূর্ণ ভিন্নভাবে।।

ঘি দিয়ে প্রস্তুত করা যেকোনো খাবারই আমার কাছে অনেক ভালো লাগে।।

অনেক রকমের মসলা এবং ঘি দিয়ে নান রুটি ভেজে পরিবেশন করেছেন দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।।

 2 years ago 

এ মনটা সব খেতে চায় কিন্তু খেতে চাইলেই কি হবে ৷আর হোটেলে যেহেতু আছে তাহলে আর বাসায় তৈরি করতো না ৷ কই আকাশ কই মাটি ৷ যাই বলুক বাসায় বানানো তৈরি স্বাস্থ্যকর ও সুস্বাদু ৷

তবে আপু আমি ঘি খেতে পারি না ৷ তবে প্রতিটি ধাপ খুব মনোযোগ সহকারে দেখলাম ৷ দেখে তো ইচ্ছে করেছে খাওয়ার জন্য ৷ কিন্তু চাইলে কি আর পাওয়া যায় ৷ যেমনটা আপনি প্রথমে বলেছিলেন ৷
যাই হোক আপনার বানানো ঘিয়ে ভাজা মসলা নান৷ দেখে ভাল লাগলো
ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার দেখতে চমৎকার হয়েছে। আশা করি খেতেও তেমন সুস্বাদু হয়েছে। আমি নান বরাবরই খেতে খুব পছন্দ করি। তবে ঘি এ ভাজা নান কখনো খাইনি। যা খেয়েছি তা ঐ হোটেল বা রেস্টুরেন্ট এর। আপনার রেসিপি অনুযায়ী বাড়িতে করার চেষ্টা করব। ভালো থাকবেন আপু।

 2 years ago 

জীবনে চলার পথে অনেক কাজে বাঁধা আসবে আর সেই বাঁধাকে অতিক্রম করে আমাদের চলতে হবে। যাই হোক আজকে আপনার নান রুটি রেসিপি দেখে খুবই ভালো লাগলো। এই নান রুটি রেসিপি আমি অনেকবার খেয়েছি কিন্তু কখনও তৈরি করিনি। তাই আপনার ধাপগুলো দেখে শিখে নিলাম।

 2 years ago 

নান রুটি রেসিপি তৈরি করলেন। আপনার তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আমি কখনো তৈরি করিনি। তাই ভাল করে শিখে নিলাম।

 2 years ago 

ঘিয়ে ভাজা রেসিপি আমার এমনি খুব ভালো লাগে। ঘিয়ে ভাজা মসলা নান গুলো দেখে জিভে জল চলে আসলো। আপু, বরাবরের মতোই খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি।

 2 years ago 

সত্যি কথা বলেছেন আপু। সাধারণ নান রুটি হোটেলে গেলেই পাওয়া যায় কিন্তু আপনি যে গিয়ে ভাজা মসলা নান রুটি বানিয়েছেন তা অবশ্যই স্বাস্থ্যসম্মত। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দোকানে যে কোন সময় পাওয়া যায় ঠিক কিন্তু বাসায় বানানো মজাই আলাদা। তাছাড়া স্বাস্থ্যসম্মত বটে। আর তারা তো আর ঘি দেয় না।যাই হোক মসলা দিয়ে এভাবে ঘি এ ভেজে নান বানালে খেতে বেশ ভালো লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার কাছ থেকে অনেক ইউনিক ইউনিক রেসিপি শিখতে পেলাম। এর আগেও আপনি অনেক ইউনিক রেসিপি আমাদের সাথে শেয়ার করেছিলেন। আপনার প্রতিটা রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। আজকের এই রেসিপি আরও বেশি ইউনিক লেগেছে।আমি কখনো ঘিয়ে ভাজা মসলা নান রুটির কথা শুনিনি। এমনকি এই রেসিপি কখনো খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। আমি অবশ্যই একদিন বাসায় তৈরি করার চেষ্টা করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ মজাদার রেসিপি তৈরি করার জন্য।

 2 years ago 

বাহ,খুব সহজেই দারুণ নান বানিয়েছেন আপু।বাড়ি বানানো যেকোনো খাবার অনেক বেশি স্বাস্থ্যকর ও শরীরের জন্য উপকারী।তাছাড়া আপনি ঠিক বলেছেন সবসময় সবগুলো ইচ্ছা পূরণ করা যায় না।আর ঘি দিয়ে তৈরি খাবার সুন্দর একটি ঘ্রাণ পাওয়া যায়, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66