ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছ কাটার দৃশ্য অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago

গাছ কাটার দৃশ্য অঙ্কন

1.jpg

আজকে আমি ওয়াটার কালার পেন্সিল ব্যবহার করে নতুন একটি দৃশ্য আপনাদের সাথে উপস্থাপন করেছি। সত্যি বলতে আজকের এই দৃশ্যটি আমি এভাবে অঙ্কন করতে চাইনি কিন্তু কিভাবে জানি এমন একটা দৃশ্য অঙ্কন করেছি নিজের অজান্তেই। আমার আজকের এই দৃশ্যের মধ্যে দেখা যাচ্ছে একটি কাটা কাছ ও সেই গাছের মধ্যে একটি কুড়াল আর সেই কুড়ালে যে কাঠটি লাগানো রয়েছে সেটি জীবন্ত ও সবুজ পাতা যুক্ত যার কারণে দৃশ্যটি দেখতে যেন জীবন্ত মনে হচ্ছে। আমি আজকের এই অঙ্কনের প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত দেখিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করেছি।

আসলে আমার কোনো অঙ্কনের আগে থেকে আমি বলতে পারি না যে আমি আসলেই কি অঙ্কন করবো। অঙ্কন করার জন্য সবকিছু হাতের কাছে নিয়ে চিন্তা করতে থাকি ও সুন্দর কিছু অঙ্কন করার আইডিয়া খুঁজতে থাকি। আজকের এই অঙ্কনটি একটু অন্য ভাবে করার চিন্তা থাকলেও চিন্তা পরিবর্তন করে এইভাবে করেছি কারণ গাছ কাটার দৃশ্য অঙ্কনটি আমার কাছে এই ভাবেই বেশি ভালো লাগছিলো।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছ কাটার দৃশ্য অঙ্কনটি করেছি। এই অঙ্কনটি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছ কাটার দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - ওয়াটার কালার পেন্সিল, কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ফাইনাল ধাপ

11.jpg

12.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছ কাটার দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছ কাটার দৃশ্য অঙ্কন করেছেন। দেখতে এত বেশি সুন্দর লাগতেছে যে আপনাকে বলে বুঝাতে পারবো না। আপনার অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। সব সময়ই চমৎকার চমৎকার অংকন শেয়ার করেন। আপনার উপস্থাপনা সব সময়ই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপু আপনি বরাবরই খুব সুন্দর আঁকেন।আজও খুব সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে খুব ভাল লাগলো। গাছ কাটার দৃশ্যটি আপনি খুব সুন্দরভাবে আঁকার মাধ্যমে ফুটিয়ে তুলতে পেরেছেন, অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ আর্ট করেছেন আপু। আপনার এই আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর আর প্রাণবন্ত আর্ট আমি প্রথমবার দেখলাম। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মত আমারও একই অবস্থা। সব কিছু নিয়ে বসে এরপর চিন্তা করি কি পেইন্টিং করা যায়। যদিও আপনার মতো এতো ভালো আর্ট করতে পারি না। তবুও চেষ্টা করি। ওয়াটার কালার পেন্সিল ব্যবহার করে সুন্দরভাবে একটি গাছ কাটার দৃশ্য তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। আর কাটার যন্ত্রটির হাতলে পাতা দিয়ে আরও বেশি ফুটিয়ে তুলেছেন। ভালো লাগলো বিভিন্ন ধরনের একটি আর্ট দেখে।

 2 years ago 

আপু আপনি বরাবরই খুবই সুন্দর আর্ট করেন। আপনার প্রতিটি আর্ট দেখে প্রতিবারই মুগ্ধ হয়ে যায়। ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছ কাটার দৃশ্য অঙ্কন এক কথায় অসাধারণ হয়েছে। সত্যি এই দৃশ্যটিকে একেবারে জীবন্ত মনে হচ্ছে। বিশেষ করে কুড়ালের হাতলের লতাপাতা অংকন খুবই সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপু আপনার আর্ট টি। আপনার সবগুলো আর্টের প্রশংসা করতে হয় আপু। আপনার হাতের কাজ অসাধারণ। খুবই ভালো লেগেছে আপনার এই আর্ট টি। দেখে মনে হচ্ছে আপনার এই আর্ট টি কথা বলে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আপনার এই অসাধারণ চিন্তা চেতনার প্রশংসা সবসময়ই করি। একদমই এটা একটা মাষ্টারপিস ড্রয়িং। আমি তো এর পেছনে অনেক বড় একটি গল্প কল্পনা করতে পারছি। ছবিটি দূরদান্ত ছিল আপু, আর বলছিলেন এভাবে অংকন করতে চাইছিলেন না। তবুও অসাধারণভাবে চমৎকার ছবিটি ফুটিয়ে তুলেছেন। অসাধারন কাজটি উপহার দেয়ার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপু আমিও যখন আর্ট করি, আগে থেকে ভেবে বসি না কি করব! আর্ট করার সবকিছু নিয়ে বসার পরেই মাথায় আইডিয়া গুলো চলে আসে কেমন ধরনের আর্ট করব। আপু আপনি আজ ওয়াটার কালার ও পেন্সিল দিয়ে গাছ কাটার সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন। আপনি সত্যিই অসাধারণ ভাবে চিত্রাঙ্কন করতে পারেন।

 2 years ago 

আপনার অঙ্কন বরাবরই আমার কাছে দুর্দান্ত লাগে আপু।সকাল সকাল এই ধরনের আর্ট দেখে ভালো লাগলো।আসলে এই আর্টটি অনেক অর্থবহ ছিল ।প্রকৃতির উপর নির্বিচারে অত্যাচারের রূপ এটি।কুঠারটি খুবই সুন্দর, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ক্রিয়েটিভ মানুষ তাই হাতের কাছে সব কিছু নিয়ে চিন্তা করে সুন্দর কিছু একে নেন। আজও আপনি খুব সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন। ওয়াটার কালারের ব্যাবহার টা খুব সুন্দর করে করেছেন। প্রথমে গাছ একে তার উপর কুড়াল একেছেন। খুব সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54