আলু ও মুড়ি দিয়ে তৈরি মচমচে চপ রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
মচমচে চপ রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

খুবই সহজ ও সম্পূর্ণ নতুন একটি রেসিপি আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আর এই রেসিপিটি হলো আলু ও মুড়ি দিয়ে তৈরি মচমচে চপ রেসিপি। আপনারা হয়তো অনেকেই আলু ও মুড়ি দিয়ে তৈরি মচমচে চপ রেসিপি দেখেছেন ও খেয়েছেন আবার কারো কাছে হতে পারে এটি সম্পূর্ণ নতুন একটি রেসিপি। এই ভাবে চপ বাসায় সবসময় তৈরি করা হয় না। সাধারণত বেশি তৈরি করা হয় আলুর চপ আর এটাই বাসায় বেশি পছন্দ করে। তবে কিছু কিছু সময় ভিন্ন কিছু তৈরি করার জন্য ও ভিন্ন স্বাদ নেয়ার জন্য নতুন কিছু করায় যেতে পারে।

নাস্তা অথবা যেকোনো সময় খাওয়ার জন্য খুব সহজেই বাসায় আলু ও মুড়ি দিয়ে মচমচে চপ রেসিপি তৈরি করে খেতে পারেন। প্রথম অবস্থায় মুড়ি গুলো নরম হয়ে গেলেও ভাজার পর আবার মচমচে হয়ে যাই ও তৈরি করা চপগুলো বেশ মচমচে হয়ে থাকে। অল্প কিছু উপকরণ দিয়ে তৈরি করা হয়েছে মচমচে চপ রেসিপি। আলু, শুকনা মরিচ ,মুড়ি , বেসন , তেল ও আরো কয়েক রকমের মসলা উপকরণ। আপনারাও চাইলে যেকোনো সময় নিজের ইচ্ছা মতো প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে তৈরি করে নিতে পারেন আলু ও মুড়ির মচমচে চপ রেসিপি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি আলু ও মুড়ি দিয়ে মচমচে চপ রেসিপি । আলু ও মুড়ি দিয়ে মচমচে চপ রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আলু ও মুড়ি দিয়ে মচমচে চপ রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আলু ও মুড়ি দিয়ে তৈরি মচমচে চপ রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

আমার আজকের বাসায় তৈরি আলু ও মুড়ি দিয়ে মচমচে চপ রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

দুর্দান্ত রেসিপি টা। একদিন চেষ্টা করবো দিদি। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু ও মুড়ি দিয়ে তৈরি মচমচে চপের রেসিপি। সত্যিই এমন রেসিপি দেখলে কারিনা জিভে জল আসে। আমার তো খুব ইচ্ছে করছে আপু খেতে যদি একটু দিতেন। সমস্যা নেই আপু আপনার ধাপ গুলো বেশ চমৎকার ছিল খুব সহজেই রেসিপিটি তৈরি করা শিখে নিয়েছি। এবার থেকে একটু মজার একটি চপ ভাজার রেসিপি তৈরি করে খেতে পারব। ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

নতুন এবং ইউনিক একটি চপের রেসিপি দেখলাম আজকে আপনার মাধ্যমে। আলু এবং মুড়ি দিয়ে কখনও চপ খাওয়া হয়নাই। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। আপনার এসিপি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি অনেক ইউনিক লেগেছে আমার কাছে। এভাবে মুড়ি এবং আলু দিয়ে চপ কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে তো খুবই লোভনীয় লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। একদিন তৈরি করে দেখব এই রেসিপিটি। অসংখ্য ধন্যবাদ আপু সুস্বাদু এবং ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুড়ি দিয়ে মিষ্টি তৈরি করে খেয়েছিলাম সেটা খেতেও আমার কাছে খুব ভালো লেগেছিল। তবে কখনোই মুড়ি আর আলু দিয়ে এভাবে চপ তৈরি করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটি আজকে আমার কাছে খুব ভালো লেগেছে। আর এই চপগুলো খেতে খুবই সুস্বাদু হবে তাও বোঝা যাচ্ছে ধন্যবাদ আপনাকে এই মজার এবং ইউনিক রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে সত্যি বলতে প্রতিদিন কিছু না রেসেপি দেখি ৷তবে আজকের টা একদম অন্যরকম ৷আলু আর মুরি দিয়ে যে চপ হয় ৷তা আজকে দেখলাম ৷ধন্যবাদ আপু একটি ইউনিক রেসিপি তৈরি করে উপস্থাপন করার জন্য ৷

 2 years ago 

আলু ও মুড়ির চপ এই প্রথম দেখলাম। দেখে তো মনে হচ্ছে খেতে খুবই ভালো লাগবে। মুড়ি খেতে তো এমনিতেই অনেক ভালো লাগে তার মধ্যে আলু, বেসন সব প্রয়োজনীয় উপকরণ একসাথে হলে এর স্বাদ তো অনেক বেড়ে যাবে। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

মুড়ি দিয়ে আজ আমি নতুন একটি রেসিপি শিখলাম আপু। এর স্বাদ কিরকম তা আমার জানা নেই। তবে আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে দুর্দান্ত হয়েছে। রেসিপি তৈরির প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপু এত ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে যা দেখে আমার মনে হচ্ছে এখান থেকে নিয়ে খেয়ে নিই। এভাবে আলু ও মুড়ি দিয়ে বড়া বানানো যায় কখনো জানা ছিল না। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম। একদিন অবশ্যই বাসায় তৈরি করে দেখব। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বেশ ইউনিক রেসিপি তো।এভাবে আলু ও মুড়ি দিয়ে চপ খাওয়া হয়নি।একা একা কত কিছু বানিয়ে খাচ্ছে, আমাদের একটু বলেও না😜।যাই হোক প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43