টমেটো দিয়ে মলা মাছ ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
টমেটো দিয়ে মলা মাছ ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

বর্তমান সময়ে আমরা সকলেই জানি বা নিজেরায় দেখছি চারদিকে এখন শুধু পানি আর পানি আর এই পানির কারণে কিছু কিছু জেলা এখন বন্যায় প্লাবিত। আর এই বন্যার পানির মাধ্যমে ছড়িয়ে যাচ্ছে অনেক রকমের ছোট ছোট মাছ। যারা মাছ ধরে বা মাছ ধরার সাথে যুক্ত তারা বিভিন্ন জায়গা থেকে ভিবিন্ন রকমের ছোট মাছ শিকার করছে ও বাজারে তুলছে তাই এখন বাজারে দেখা মিলছে বেশ কয়েক রকমের ছোট মাছের। আর ছোট মাছ গুলোর মধ্যে মলা মাছ আমার বেশ পছন্দের। আর এই মলা মাছ টমেটো দিয়ে রান্না করলে খেতে বেশ ভালো লাগে ও রেসিপির কালারও অনেক সুন্দর হয়।

আমরা সকলেই জানি মলা মাছ ও এমন সব রকমের ছোট মাছের মধ্যে কয়েক রকমের ভিটামিন থাকে যা আমাদের চোখ ও শরীরের জন্য বেশ উপকারী। এমন ধরণের ছোটমাছ সবসময় খাওয়া উচিত আমাদের সকলের। মলা মাছ , টমেটো ও আরো কয়েক রকমের মসলা উপকরণ একসাথে করে মজাদার ভাবে রান্না করা হয়েছে এই ভুনা রেসিপি। রান্নার পাশাপাশি আপনাদের সাথেও সুন্দর ভাবে রেসিপির ধাপ গুলো উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনারাও আপনাদের পছন্দ মতো রান্না করে আমাদের সাথে শেয়ার করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি টমেটো দিয়ে মলা মাছ ভুনা রেসিপি। টমেটো দিয়ে মলা মাছ ভুনা রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে টমেটো দিয়ে মলা মাছ ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

আপনাদের কাছে টমেটো দিয়ে মলা মাছ ভুনা রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।


break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

অনেকদিন পর মলা মাছের রেসিপি দেখলাম। অনেকদিন হলো মলা মাছের রেসিপি খাওয়া হয়না। আপনি খুব সুন্দর করে টমেটো দিয়ে মলা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মলা মাসে আমরা জানি যে অনেক প্রকার আছে পুষ্টিগুণ থাকে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল আপু। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মলা মাছ সবসময় পাওয়া এই যায় না, খাবো আর কি ভাবে। তবে এখন পাওয়া যায়।

 2 years ago 

টমেটো দিয়ে যেকোনো রেসিপির এটি খুবই মজাদার লাগে। আজকে আপনি টমেটো দিয়ে মলা মাছের মজাদার রেসিপি তৈরি করেছে। রেসিপির উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে, সুন্দরভাবে পরিবেশন সত্যিই অসাধারণ। শুভকামনা রইল।

 2 years ago 

টমেটো সব রকমের মাছের স্বাদ বাড়িয়ে দেয় ও আরো বেশি আকর্ষণীয় করে তোলে।

 2 years ago 

আপনার উপস্থাপন করা মলা মাছের রেসিপি টা দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে আসলে ছোট মাছ আমাদের চোখের জন্য খুবই উপকারী এটি খেতে আমি খুবই ভালোবাসি। ছোট মাছের সঙ্গে রুটি খেতে আমার অনেক ভালো লাগে। আমাদের এদিকে এই মাছটিকে সাধারণত ছোট মাছ হিসেবে আখ্যায়িত করা হয় যাই হোক খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মলা মাছ যেমন উপকারী আবার খেতেও বেশ ভালো লাগে আর টমেটো দিয়ে রান্না বলে কথা।

 2 years ago 

টমেটো দিয়ে আপনি সুস্বাদু মলা মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। মলা মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনার রেসিপি তৈরীর উপস্থাপন শুরু থেকে শেষ পর্যন্ত আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভেচ্ছা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

মলা মাছ এমনিতেই মজাদার একটি মাছ এর সাথে যদি টমেটো দিয়ে ভুনা করা যায় তাহলে তো আর কোনো কথায় নেয়।

 2 years ago 

মলা মাছের রেসিপি দেখলে আসলে দেখামাত্র খেতে ইচ্ছে করে। কেননা ছোট মাছগুলো খেতে খুবই সুস্বাদু হয়। আমার অনেক পছন্দের আর টমেটো দিয়ে এভাবে ভুনা করা হয় তাহলে তো খেতে আরও বেশি মজার হয়।

 2 years ago 

যত ধরনের ছোট মাছ আছে সবরকম মাছ খুব ভালো লাগে। আর এই মাছের উপকারিতাও অনেক বেশি।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর ভাবে টমেটো দিয়ে মলা মাছ ভুনা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এমনিতে আমি টমেটো খেতে অনেক পছন্দ করি। আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মলা মাছ অনেক ভাবেই রান্না করা যায় তবে আমি মনে করি টমেটো দিয়ে ভুনা করে রান্না করতে পারলে বেশি ভালো লাগে।

 2 years ago 

মলা মাছ ও এমন সব রকমের ছোট মাছের মধ্যে কয়েক রকমের ভিটামিন থাকে যা আমাদের চোখ ও শরীরের জন্য বেশ উপকারী

ছোট বেলায় এই কথা গুলো প্রতিদিন শুনতে হতো যখন বাড়িতে ছোট মাছ রান্না হতো।
তবে ছোট মাছ খাওয়ার সময় মাছের মাথা গুলো বেছে প্লেটের চারিদিকে সাজিয়ে রাখা ছিল আমার প্রতিদিনের কাজ।

টমেটো দিয়ে খুব সুন্দর ভাবে মলা মাছ ভুনা করেছেন। আশানুরূপ স্বাদ হয়েছে দেখেই বোঝা যায়।

 2 years ago (edited)

মলা মাছ এতটাই ছোট হয় যে এর কোনো কিছু বাঁচা লাগে না। এর মাথা খেতে কোনো সমস্যা হয় বলে আমার মনে হয় না।

 2 years ago 

সাধারণত পুকুরে পাওয়া মলা মাছ গুলো একটু বড় হয়। কারণ ওগুলোর বয়েস ও তুলনামূলক বেশি।
তবে মজার কথা হলো ছোট মাছ গুলোর নাম আমাদের আঞ্চলিক ভাষায় যদি বলি তবে গুগল,ইয়াহু এমনকি বাংলাদেশী পীপিলিকাতে সার্চ করেও মাছের পরিচয় খুজে পাওয়া সম্ভব না যেমনঃ দাইড়কি, মইয়া, খইরা, তেকুইচু, রাতকানা। এগুলো আমাদের অঞ্চলে পাওয়া ছোট মাছ। এবার বলেন একটাকেও চেনা মনে হচ্ছে।

বিঃদ্রঃ মলা মাছ আমাদের এলাকায় দাইড়কি নামে পরিচিত। 🤭

 2 years ago 

আপনি খুব সুন্দর রেসিপি প্রস্তুত করে থাকেন। পূর্বের ন্যায় আজকের রেসিপিটাও আমার খুব ভালো লেগেছে। ফটোর মধ্যে দারুন ভাবে লেখা উপস্থাপন করেন এটা আমার সবচেয়ে বেশি ভালোলাগা।

 2 years ago 

মজাদার খাবার ভালো না হয়ে যাবে কই ? ভালো তো লাগতে হবে।

 2 years ago 

টমেটো দিয়ে আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে মলা মাছের রেসিপি শেয়ার করেছেন মলা মাছ আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে। তবে টমেটো দিয়ে কখনো খাওয়া হয়নি এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আগে মলা মাছ এর কাঁটাকে যে কি ভয় পেতাম।আর এখন খুব মজা লাগে এভাবে খেতে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 63968.82
ETH 3136.80
USDT 1.00
SBD 4.28