DIY - এসো নিজে করি- রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল তৈরি

1.jpg

2.jpg

অনেক দিন পর সময় নিয়ে রঙিন কাগজ ব্যবহার করে একটি রঙিন ফুলের ফ্রেম তৈরি করলাম। সত্যি বলতে একটা সময় অনেক বেশি DIY তৈরি করতাম কিন্তু এখন ওই পরিমান সময় হয়ে উঠে না যার কারণে আগে থেকে অনেক কম DIY তৈরি করা হয়। একটা DIY তৈরি করতে বেশ সময় ও ধর্য্যের প্রয়োজন। ধীরে ধীরে বেশ সময় নিয়ে একটানা বসে বানাতে হয়। তবে সত্যি যেকোনো ধরণের DIY নিজে থেকে তৈরি করতে ও সকলের সাথে শেয়ার করতে বেশ ভালো লাগে। আজকে আমি আমার মতো করে বেশ কয়েক রকমের রঙিন কাগজ ব্যবহার করে রঙিন ফুলের সুন্দর একটি ফ্রেম তৈরি করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ দিয়ে রঙিন ফুলের সুন্দর একটি ফ্রেম তৈরি করেছি। আমি এই রঙিন কাগজ দিয়ে রঙিন ফুলের সুন্দর একটি ফ্রেম তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে রঙিন ফুলের সুন্দর একটি ফ্রেম তৈরি টি সম্পূর্ণ করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই রঙিন ফুলের সুন্দর একটি ফ্রেম তৈরি করতে ব্যবহার করতে হয়েছে -

  • রঙিন কাগজ
  • কেচি
  • আইকা আঠা
এখানে আমার প্রয়োজনীয় সবকিছু একসাথে নিয়ে নিলাম।

3.jpg

রঙিন কাগজ কেঁচি দিয়ে গোল করে কেটে নিয়েছি।

4.jpg

5.jpg

6.jpg

এভাবে বিভিন্ন কালারের অনেক গুলো একসাথে কেটে নিয়েছি।

7.jpg

এবার গোল করে কাটা কাগজ সব গুলো হাত দিয়ে ভাঁজ করে ডিজাইন করে নিয়েছি।

8.jpg

9.jpg

10.jpg

এবার কালো কাগজের মধ্যে আইকা আঠা লাগিয়ে বিভিন্ন কালারের পাতা দিয়ে ফুল তৈরি করে নিলাম।

11.jpg

12.jpg

13.jpg

এভাবে করে অনেক গুলো ফুল তৈরি করে নিলাম।

14.jpg

15.jpg

এবার একটি সবুজ কাগজ দিয়ে ঢাল তৈরি করে নিলাম।

16.jpg

17.jpg

18.jpg

এবার আবারো সবুজ কাগজ দিয়ে কিছু পাতা তৈরি করে নিলাম।

19.jpg

20.jpg

21.jpg

22.jpg

এখন আইকা আঠা দিয়ে পাতা গুলো ঢালের সাথে লাগিয়ে নিলাম।

23.jpg

24.jpg

এবার ঢালের মাথায় ফুল লাগিয়ে দিলাম।

25.jpg

আর এভাবেই সবগুলো ফুল সুন্দর ভাবে বানিয়ে নিলাম।

26.jpg

এবার একটি সবুজ কাগজ কেঁচি দিয়ে কেটে সাদা বোট কাগজের নিচের দিকে লাগিয়ে দিয়েছি ও বোট কাগজের মধ্যে ফুল গুলো সাজিয়ে লাগিয়ে দিয়েছি।

27.jpg

28.jpg

29.jpg

এভাবেই তৈরি করে নিলাম সুন্দর একটি ফ্রেম।

30.jpg

31.jpg

2.jpg2.jpg
আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

কাগজের এই ধরনের ক্রাফটগুলো আমার কাছে দারুণ লাগে, কারন আমি একবার মাত্র তৈরী করেছিলাম বেশ সময় লাগে এবং মনোযোগ দিয়ে করতে হয়। সত্যি বলতে ধৈর্য আর সময় দিতে না পারার কারনেই আর বানাতে পারি নাই।

 2 years ago 

সত্যি ভাইয়া আমি নিজেও আগের মত সময় করে উঠতে পারি না যার কারণে আগের থেকে খুব কম ডাই তৈরি করি। একটা ডাই তৈরি করতে সত্যি বেশ সময় ধর্য্য ও মনোযোগ দেয়া লাগে।

 2 years ago 

চমৎকার হয়েছে আপু আপনার করা কাগজ দিয়ে রঙিন ফুল গুলি। ধাপে ধাপে খুবই নিপুনভাবে কাজটি করতে হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমারও রঙিন কাগজ দিয়ে কাজ করতে ভীষন ভালো লাগে। যদিও অনেক সময়ের প্রয়োজন হয়।যাই হোক অনেক গুলো কালার এর কম্বিনেশন দিয়েছেন বিদায় দেখতে বেশ ভালো লাগছে।আমার কাছে খুব ভালো লাগেছে আপু।প্রতিটি ধাপ খুব সহজ করে দেখিয়েছেন। আমিও একদিন চেষ্টা করলো এটা করার। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু।কালারফুল,মন ভাল করে দেওয়ার মত। ভাবছি একটা বানিয়ে পড়ার টেবিলের দেওয়ালে টানিয়ে রাখব।ধন্যবাদ আপু সুন্দর,রঙিন কাগজের ফুল বানানোর পদ্ধতি শেখানোর জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে আপু। সত্যিই বলেছেন আপনি, ডাই অথবা কাগজ দিয়ে কাজ করতে হলে অনেক সময়ের এবং ধৈর্যের প্রয়োজন হয়। আমি নিজেও প্রচুর কাজ করতাম যখন অবসর সময় ছিল। কিন্তু এখন সাধারণ কাজ করার জন্য সময় হয়ে ওঠে না। খুব ভালো লাগলো অনেকদিন পর এমন একটি কাজ দেখে, খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর দেখায়। অনেকগুলো রঙের রঙিন কাগজ মিশ্রণ করে এই ফুলটি তৈরি করেছেন দেখছি আপনি। মূলত অনেকগুলো রঙের কাগজ একত্রিত করে তৈরি করার জন্য আপনার তৈরি করা এই ফুলটি অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

এটা আপু আপনি ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস বানাতে সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আর অনেক সময় নিয়ে ধীরে ধীরে তৈরি করতে হয় তাহলে জিনিসটিও সুন্দরভাবে ফুটিয়ে তোলা যায়। আপনি অনেকদিন পরে রঙিন কাগজ দিয়ে ফুলের ফ্রেমের সুন্দর একটি ডাই তৈরি করেছেন আর প্রতিটি ধাপও খুব চমৎকার করে দেখিয়েছেন। দারুন কালারফুল হয়েছে আপনার কাগজের তৈরি ফুলগুলো।

 2 years ago 

অনেক সুন্দর একটি রঙ্গিন কাগজের ফুলের ফ্রেম তৈরি করেছেন ৷ আসলেই এগুলো তৈরিতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় ৷ আর নিজে থেকে এগুলো তৈরি করলেও বেশ ভালো লাগে ৷ আপনি অনেক সুন্দর ভাবে ফুলে ফ্রেমটি তৈরি করেছেন এবং সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ৷ অনেক ভালো লাগলো আমার ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপু আপনার হাতের কাজ বরাবরই অনেক প্রশংসনীয়।রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল গুলো দেখতে একদম সত্যিকারের ফুলের মতো লাগছে। আমার কাছে নয়নতারা ফুলের মত লাগছে দেখতে,কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ডাই পোস্ট শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। এইটা দেওয়ালে ঝুলিয়ে রাখলে বেশ ভালো লাগবে।এই ডাই পোস্ট গুলো যতো বেশি সময় এবং ধৈর্য নিয়ে করা যায় ততটা সুন্দর হয় । কাগজের কালার গুলো চমৎকার ছিল। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65