জল রং দিয়ে সূর্যোদয় ও সাগরের চিত্র অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
সূর্যোদয় ও সাগরের চিত্র

1.jpg

প্রতিবারের থেকে এবার কিছুটা ভিন্ন রকম অঙ্কন করার চেষ্টা। এবার আমি অঙ্কন করেছি জল রং দিয়ে সূর্যোদয় ও সাগরের চিত্র অঙ্কন যা দেখতে খুবই সুন্দর হয়েছে। ভাবছেন আমি নিজেই আমার অঙ্কনের প্রশাংসা করছি হাহাহা। প্রশংসা আমি না করলেও আপনি ঠিকই মনে মনে করেছেন আর এই অঙ্কনটি ভালো লেগেছে বলেই এখন আমার পোস্টের লেখা গুলো পড়ছেন। যাইহোক আমি সবকিছুর ক্ষেত্রেই নতুন কিছু ও সুন্দর কিছু তৈরি করার চেষ্টা করি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করি। আজকে জল রং দিয়ে সূর্যোদয় ও সাগরের চিত্র অঙ্কনটি উপস্থাপন করলাম।

জল রং দিয়ে একটি অঙ্কনকে ফুটিয়ে তোলার কাজটা সবাই পারে না। এই কাজটা করতে হলে বেশ দক্ষতা, সময় ও ধর্য্যের প্রয়োজন হয় যা সবার মাঝে থাকে না। আমি নিজেও মাঝে মাঝে ক্লান্ত হয়ে যাই অঙ্কন করতে গিয়ে। আবার মাঝে মাঝে খুবই বিরক্তির প্রকাশ ঘটে। তবুও নিজের এই দক্ষতাকে সবসময়ের জন্য ধরে রাখতে হলে কিছুদিন পর পর ভিন্ন রকম অঙ্কন করা প্রয়োজন। যাতে করে কখনো নিজের এই সুন্দর প্রতিভাটি হারিয়ে না যাই। আজকে আমি সূর্যোদয় ও সাগরের চিত্র অঙ্কন করে এটাকে ফ্রেম তৈরি করে ঘরেই রেখে দিয়েছি কারণ এটি সত্যি অনেক সুন্দর ভাবে ফুঠে উঠেছে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে সূর্যোদয় ও সাগরের চিত্র অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সূর্যোদয় ও সাগরের চিত্র অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি -জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

4.jpg

ধাপ-2.

5.jpg

ধাপ-3.

6.jpg

ধাপ-4.

7.jpg

ধাপ-5.

8.jpg

ধাপ-6.

09.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

010.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ফাইনাল ধাপ

16.jpg

17.jpg

2.jpg3.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সূর্যোদয় ও সাগরের চিত্র অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

বরাবরের মতো এই পেইন্টিংটিও বেশ সুন্দর হয়েছে। ছবি আকতে ধৈর্য্যের প্রয়োজন । আর জল রং করতে আরও বেশি ধৈর্য্যের প্রয়োজন। আপনার আকা ছবিটি খুবই জীবন্ত মনে হচ্ছে। আর ঢেউগুলো মনে হচ্ছে সত্যিকারের ঢেউ।

 2 years ago (edited)

আপু আপনি একদম ঠিক বলেছেন এসব পেইন্টিং করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়, এবং অনেক সময়ও লাগে। আমিও আপনার মত মাঝে মাঝে এসব আর্ট করতে গেলে বিরক্ত হয়ে যায়, তার ওপর ছোট বাচ্চা তো আছেই। আপনি খুব সুন্দর একটি সামুদ্রিক সূর্যাদয়ের পেইন্টিং করেছেন আপু ।মনে হচ্ছে সত্যিকারের একটি ফটোগ্রাফি ছিল।

 2 years ago 

আপু জল রং দিয়ে খুব সুন্দর সূর্যোদয় ও সাগরের চিত্র অঙ্কন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। কালার কম্বিনেশন খুবই সুন্দর হয়েছে। আপনার পেইন্টিং টি আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে জানাই অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

পেইন্টিং করতে গেলে সর্বপ্রথম ধৈর্যের প্রয়োজন হয়। আসলে কতটা ধৈর্য ধরে পেইন্টিং করতে হয় যেটা পেইন্টিং না করলে কখনো বুঝতে পারা যায় না। এদিক থেকে অদিক একটু এলোমেলো হয়ে গেলেই আর নিজের মন মতো পেইন্টিং করা সম্ভব হয় না। সমুদ্রের ঢেউ গুলো দেখে মনে হচ্ছে যেন সত্যিকারের সমুদ্রের ঢেউ। আপু আপনার পেইন্টিং বরাবরই অনেক সুন্দর হয়। আজকের পেইন্টিংটিও দারুন হয়েছে।

 2 years ago 

আমি নিজেই তোমার অঙ্কনের প্রশংসা করছি অনেক সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছ🥰 সত্যি কথা তুমি বলেছ জল রং দিয়ে অঙ্কন করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। জল রং দিয়ে একটা অংকন ফুটিয়ে তুলতে খুব দক্ষতার প্রয়োজন হয়।যাই হোক,জল রং দিয়ে সূর্যাস্ত এবং সাগরে অংকনটি বেশ সুন্দর হয়েছে।ধন্যবাদ🥰

 2 years ago 

আপনি একদম সঠিক কথা বলেছেন জল রং দিয়ে অঙ্কন করা খুবই কঠিন। ভালোমতো দক্ষতা না থাকলে জল রং দিয়ে অঙ্কন করে ফুটিয়ে তোলা অনেক জটিলতা ।অবশ্য জল রং দিয়ে আমি কখনো অঙ্কন করি নাই। তবে আপনার কথা অনুযায়ী অনেক দক্ষতা নিয়ে তারপর জল রং দিয়ে অঙ্কন করতে হবে। যাই হোক চিত্রটা অসাধারণ ছিল। সমুদ্র এমনিতেই আমার কাছে অনেক ভালো লাগে। সূর্য উদয়ের দৃশ্য এবং পাখি উড়ে যাওয়ার দৃশ্য খুব ভালো লেগেছে।

 2 years ago 

নিজের প্রশংসা নিজে করলেও আসলেই অঙ্কনটা বেশ সুন্দর হয়েছে। আর আসলেই সবাই ফুটে উঠাতে পারে না।আমি নিজেও পারিনা।যাই হোক কালারগুলো বেশ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো। ধন্যবাদ

প্রথমত যে ব্যাপারটা সবথেকে বেশি ভালো লাগলো সেটা হলো সবাই সূর্যাস্তের ছবি অঙ্কন করে বেশিরভাগ সময়,, আর আমি আপনাকে দেখলাম সূর্যোদয়ের ছবি আঁকতে। ব্যাপারটা বেশ চমক দায়ক ছিল আমার জন্য। জল রং দিয়ে ফুটিয়ে তোলা এত সহজ নয়। আর আমি মনে হয় আপনাকে শুরু থেকে রং তুলি নিয়ে ছবি আঁকতে দেখছি। দিনকে দিন আপনার উন্নতি চোখে পরার মত। অসম্ভব সুন্দর হয়েছে ছবিটা আপু।

 2 years ago 

বলতে হয় আপনি অনেক ট্যালেন্ট আছে। সামান্য জলরং ব্যবহার করে আপনি অনেক সুন্দর হবে একটি সাগরের উপর সূর্যোদয়ের চিত্র পেন্ডিং করেছেন। সুন্দর ভাবে করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

আমি পেন্সিল দিয়ে আকতে গিয়েই অধৈর্য হয়ে যাই আর জল রং দিয়ে আকতে ত আরও অনেক ধৈর্যের দরকার। আর সময় সে ত বলে লাভ নেই। তবে আমার দক্ষতা ইম্প্রুভ হচ্ছে। যাই হোক আপনার জল রঙ দিয়ে আকা সূর্যোদয়ের এবং সাগরের চিত্র খুবই সুন্দর হয়েছে। আসলে আপনি বরাবরই জল রঙ দিয়ে খুব সুন্দর আকেন। অনেক ধৈর্য আছে আপনার আপু। তা না হলে এত স্টেপ ফলো করে আকতে পারতেন না। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66