DIY - এসো নিজে করি- রঙিন কাগজ ও পুঁথি পাথরের ডিজাইনে একটি সুন্দর বক্স তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

একটি সুন্দর বক্স

1.jpg02.jpg
কিছুদিন আগেই আমার উনি বাসার জন্য একটা ডিনার সেট আনে আর প্রতিটি সেটের সাথে ছিল একটি করে বক্স। আর আমি তখনি ভেবেছিলাম এই বক্স গুলোকে নিজের মত করে ডিজাইন করবো। আমার আবার এসব করতে অনেক বেশি ভালোলাগে। খুব সাধারণ ও সিম্পল কিছুকে নিজের মতো করে সাজিয়ে সুন্দর ও আকর্ষনীয় করে ফুটিয়ে তুলা। আমি আমার ছোটকাল থেকে এসব করতাম, আর এখন আরো আগ্রহ নিয়ে করি কারণ আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সাথে আমার করা কাজটা শেয়ার করতে পারি ও সকলকে দেখাতে পারি। যাইহোক আজকে আমি রঙিন কাগজ ও পুঁথি পাথর ব্যবহার করে নিজের মতো করে বক্সটিকে সাজিয়ে ডিজাইন করার চেষ্টা করেছি ও প্রতিটি ধাপ দেখিয়ে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

একটুখানি ইচ্ছা ও সময় থাকলে নিজের মেধা ও অভিজ্ঞতা থেকে অনেক কিছু করা সম্ভব যা আমি আগেও বলেছি। তবে কিছু করতে হলে অথবা কিছু তৈরি করে দেখতে হলে প্রয়োজনীয় অনেক কিছু দরকার হয় আর সবসময় সবকিছু না থাকলে সেটা আর করা হয় না। তবে আমার কাছে মোটামোটি সবকিছুই ছিল বলে সহজে বক্সটি তৈরি করে নিতে পেরেছি ও সুন্দর ও আকর্ষণীয় করে ফুটিয়ে তুলতে পেরেছি। এই বক্সটিকে এখন ঘরের যেকোনো জায়গায় সাজিয়ে রেখে দিলেও বেশ ভালো লাগবে দেখতে। তবে এখানে আমি আমার আগ্রহ ও অভিজ্ঞতাটা শেয়ার করেছি যা সাধারণ কিছুকে সুন্দর ও আকর্ষণীয় ভাবে ফুটিয়ে তুলেছে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ ও পুঁথি পাথরের ডিজাইনে একটি সুন্দর বক্স তৈরি করেছি। আমি এই বক্স তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে রঙিন কাগজ ও পুঁথি পাথরের ডিজাইনে সুন্দর বক্স তৈরি টি সম্পূর্ণ করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই রঙিন কাগজ ও পুঁথি পাথরের ডিজাইনে বক্স তৈরি করতে ব্যবহার করতে হয়েছে -

  • রঙিন কাগজ
  • কেচি
  • আইকা আঠা
  • সাধারণ একটি বক্স
  • জরি যুক্ত কাগজ
  • পুঁথি পাথর
এখানে আমার প্রয়োজনীয় সবকিছু একসাথে নিয়ে নিলাম।

2.jpg

এটা সাধারণ একটি বাক্স যার মধ্যে গ্লাস ছিল।
3.jpg4.jpg
এখন বক্সের চারদিকে আইকা আঠা লাগিয়ে নিবো ও একটি লাল রঙিন কাগজ দিয়ে বক্সের উপর লাগিয়ে দিবো।

5.jpg

6.jpg7.jpg8.jpg9.jpg
এবার একই ভাবে একটি আকাশি রঙিন কাগজ বক্সের উপরের পার্টে লাগিয়ে নিয়েছি।
10.jpg11.jpg12.jpg
এখন হলুদ ও লাল কাগজ দিয়ে দুইটি ফুল বানিয়ে নিয়েছি।
13.jpg14.jpg15.jpg
এবার রঙিন ফুল দুটি বক্সের উপরের কর্নারে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।
16.jpg17.jpg
এখন নিয়ে নিয়েছি কিছু পুঁথি পাথর আর সেগুলোকে একই ভাবে আঠা দিয়ে বক্সের উপরে সুন্দর ভাবে সাজিয়ে লাগিয়ে দিয়েছি।

18.jpg

19.jpg20.jpg021.jpg
এবার লাল রঙিন কাগজ কেটে সুন্দর একটি ফিতা তৈরি করে নিয়েছি।
21.jpg22.jpg23.jpg
ফিতাটি একই ভাবে আঠা দিয়ে বক্সের উপরে লাগিয়ে দিয়েছি।

24.jpg

এখন একটি জড়ি যুক্ত কাগজ কেটে লাভ বানিয়ে নিয়েছি।
25.jpg26.jpg27.jpg
আর এই লাভটিকে বক্সের উপরে সামনের দিকে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

28.jpg

ফাইনাল ধাপে তৈরি হয়ে গেলো রঙিন কাগজ ও পুঁথি পাথরের ডিজাইন করা সুন্দর একটি বক্স।

IMG-20221109-WA0006.jpg

IMG-20221109-WA0005.jpgIMG-20221109-WA0029.jpg
1.jpg02.jpg
আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ ও পুঁথি পাথরের ডিজাইনে একটি সুন্দর বক্স তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ডিনার সেটের বক্সগুলো দিয়ে এত সুন্দর ভাবে যে ডেকোরেশন করা যায় এবং নতুন কিছু তৈরি করা যায় তা আজকে প্রথম জানলাম। দোকান থেকে যদি কাঁচের কিছু কেনা হয় তাহলে এরকম বক্স পাওয়া যায় । এভাবে যদি সুন্দর ভাবে বক্স তৈরি করা হয় তাহলে অনেক কিছুই বক্সে সাজিয়ে রাখা যাবে। বিশেষ করে আলপিন কিংবা ছোট ছোট গহনা গুলো রাখা যাবে।

 2 years ago 

রঙিন কাগজ, পুঁথি,পাথরের ডিজাইনে খুব সুন্দর বক্স তৈরি করেছেন আপু। ডাই টি তৈরির ধাপগুলো অনুসরন করে যে কেউ প্রস্তুত করে নিতে পারবে।খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি ডাই তৈরির ধাপগুলো।ধন্যবাদ আপনাকে সুন্দর ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

বিভিন্ন ছোট ছোট জিনিস রাখার জন্য এ বক্স খুব কাজের। পুরাতন ফেলে দেওয়া বক্স নতুন করে ব্যবহার উপযোগী হয়ে গেল। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ও পুঁথি দিয়ে খুবই সুন্দর বক্স তৈরি করেছেন। আপনার বক্স তৈরি করার উপস্থাপন আমি ভালোভাবে দেখলাম এবং শিখতে পারলাম। খুবই সুন্দর হয়েছে।

রঙিন কাগজ ও পুঁথি দিয়ে খুবই সুন্দর বক্স তৈরি করেছেন। আপনার বক্স তৈরি করার উপস্থাপন দেখলাম এবং কিছুটা হলেও শিখতে পেরেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ আর পুথি দিয়ে আপু আপনি চমৎকার একটি জিনিস তৈরি করছেন দেখতে খুব সুন্দর লাগছে আপু। ডিনার সেটের বক্সগুলো দিয়ে এতো সুন্দর ডেকোরেশন করা আমার দেখা এই প্রথম ছিলো আপু। এতো সুন্দর রঙিন কাগজ ও পুঁথি পাথরের ডিজাইনে একটি সুন্দর বক্স তৈরি করে আমাদের মাঝে শেয়ার করছেন অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

সুন্দর!এই জিনিসগুলো দেখতে আমার খুব ভাল্লাগে আপু।
বিভিন্ন প্যাকেটের মোটা কাগজ কেটে আমিও এগুলো বানাতাম।আর তারপর সেগুলোতে খেলনা পিস্তলের পুতি বা এটা সেটা রাখতাম।
খুব সুন্দর একটা পোস্ট এনেছেন আপু।শুভ কামনা জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65