বাসায় রান্না সরিষা দিয়ে রুই মাছের কারি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় রান্না সরিষা দিয়ে রুই মাছের কারি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

রুই মাছ সবসময় সাধারণ ভাবেই রান্না করা হয়। যেমন শীতকালীন সবজি আলু , টমেটো , ফুলকপি ,সিম ইত্যাদি দিয়ে রান্না করে থাকি। তবে আজকে আমি আরেকটু অন্য ভাবে রুই মাছ রান্না করার চেষ্টা করেছি ও এর ভিন্ন রকম স্বাদ নেয়ার চেষ্টা করেছি। আর সেটি হলো বাসায় রান্না সরিষা দিয়ে রুই মাছের কারি রেসিপি। সরষে দিয়ে সবসময় রেসিপি রান্না করা হয় না। আবার এমন অনেকেই আছে যারা সরষে খেতেই পছন্দ করে না। আমি সব ধরণের খাবার খেতে যেমন অভ্যস্ত তেমনি ভিন্ন ভাবে রান্না করতেও আমার ভালো লাগে। আর তাই আজকে আমি কোনো ধরণের সবজি ব্যবহার না করে শুধু সরিষা দিয়ে রুই মাছের কারি রেসিপি রান্না করেছি। এই রেসিপিটিও খুবই মজাদার ও সুস্বাদু হয়ে থাকে।

রুই মাছ , সাদা সরিষা ও প্রয়োজনীয় সকল মসলা ব্যবহার করে এই মজাদার রেসিপিটি রান্না করা হয়েছে। আর এই রেসিপিটি রান্না করাটা তেমন কোনো ঝামেলার বিষয় না। রুই মাছ অথবা এমন আরো কয়েক রকম মাছ আছে যে গুলোর সাথে সরিষা মিক্স করে রান্না করলে বেশ ভালো লাগে। আমি প্রায় সময় সরিষা দিয়ে রেসিপি রান্না করে খাই। আমি এবং আমার পরিবারের সকলেই এই রেসিপি পছন্দ করেন। আপনাদের কাছেও যদি আমার আজকের এই রেসিপিটি পছন্দ হয়ে থাকে তাহলে খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে সরিষা দিয়ে রুই মাছের কারি রেসিপি রান্না করেছি। রেসিপির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

আমার আজকের বাসায় রান্না সরিষা দিয়ে রুই মাছের কারি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

সরিষা দিয়ে ইলিশ মাছ অনেক খেয়েছি কিন্তু এভাবে সরিষা দিয়ে রুই মাছ কখনো খাওয়া হয়নি, তাই আপনার শেয়ার করা রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লাগছে। ইউনিক এর পাশাপাশি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হবে। আপনার রেসিপিটি খুবই লোভনীয় দেখাচ্ছে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার উপস্থাপন করার রুই মাছের কারি রেসিপি টা দেখে লোভ সামলানো মুশকিল । রুই মাছ খেতে আমি অনেক ভালোবাসি এটি অনেক সুস্বাদু একটি মাছ এবং রুই মাছে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী । আপনি সব মিলিয়ে আমাদের মাঝে অনেক পুষ্টিকর একটি রেসিপি শেয়ার করেছেন আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও! সরিষা দিয়ে রুই মাছ কারি দেখতে যেরকম অসাধারণ খেতে অনেক সুস্বাদু হয়েছে তবে এভাবে কখনো খাওয়া হয়নি। অবশ্যই আপনার রেসিপিটি স্টেপ গুলা দেখে বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখব কেমন লাগে খেতে। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুস্বাদু রেসিপি শেয়ার করার।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ওয়াও আপু অসাধারণ একটা রেসিপি শেয়ার করেছেন আজকে। আমার কাছে অনেক ভালো লেগেছে। রেসিপি কালার দেখে মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছে খেতে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই অসাধারণ সুন্দর এবং সুস্বাদু সরিষা দিয়ে রুই মাছের কারি রেসিপি তৈরি করেছেন। আমরা প্রায় সময়ই সরষে দিয়ে ইলিশ মাছ রান্না করে খাই। কিন্তু রুই মাছ সরষে দিয়ে রান্না করে খেলে কি রকম স্বাদ হয় তা আমার জানা নেই।কারণ সরষে দিয়ে রুই মাছের কারি আগে কখনো খাওয়া হয়নি। একদম নতুন একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

বাহ বেশ সুন্দর রান্না করেছেন আপু। আপনার রান্না দেখে সত্যিই খেতে লেগে গেল। আপনার উপস্থাপনা ও যথেষ্ট ভালো ছিল আপু। সাজানো-গোছানো উপস্থাপনা দেখে অনেক ভালো লাগলো।
ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনার রেসিপি টা দেখে জিভে জল চলে আসলো। দেখে লোভ সামলাতে পারছিনা। কালারটা জাস্ট দারুন হয়েছে। আমি কখনো সরিষা দিয়ে রুই মাছ খাই নি। দেখে খাওয়ার আগ্রহটা বেড়ে গেল। আমি অবশ্যই বাসায় এটি একবার তৈরি করে দেখার চেষ্টা করব।
ধন্যআাদ আপনাকে এত সুন্দর এই রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সরিষা দিয়ে রুই মাছের অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রুই মাছ বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে বিশেষ করে রুই মাছ যখন ভুনা ভুনা রান্না করা হয় তখন খুবই সুস্বাদু মনে হয় আমার কাছে। যদিও সরিষা দিয়ে এরকমভাবে রুই মাছ কখনো খাওয়া হয়নি তবে আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সরষে দিয়ে ইলিশ মাছের রান্না অর্থাৎ সরষে ইলিশ খাওয়া হয়েছে ।কিন্তু এভাবে রুই মাছ সরষে দিয়ে রান্না করে খাওয়া যায় তা আগে তো জানা ছিল না। আপনার আজকে রেসিপি দেখে শিখতে পারলাম আপু ।আমি আশা করছি যে এটি খুবই সুস্বাদু হয়েছে।সর্ষে আর মাছের রান্না কিন্তু খুব ভালো লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সরিষা দিয়ে রুই মাছের কারি তৈরীর খুবই সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই রেসিপিটি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লেগেছে। রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধার খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32