পুদিনা পাতার শরবত !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
পুদিনা পাতার শরবত

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি নতুন একটি শরবত রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

বর্তমান সময়ের প্রচন্ড এই গরমের কারণে প্রতিটি ঘরে চলছে এখন ভিবিন্ন রকমের শরবত বানানোর প্রতিযোযোগিতা। আর এই গরমে জুস বা শরবত যেন শরীরকে চাঙ্গা করতে সক্ষম হয়। এখন আমি নিজেও ভিন্ন ভাবে ভিন্ন রকমের জুস বা শরবত বাসায় তৈরি করি। আর আজকে আমি তৈরি করেছি পুদিনা পাতার শরবত। আমরা অনেকেই অনেক রকমের শরবত বানিয়ে খাই কিন্তু পুদিনাপাতার শরবত তেমন একটা বানানো হয় না। তবে আমাদের অনেকেরই জানা আছে যে পুদিনা পাতায় বেশ কিছু গুণাবলী আছে আছে। মানব দেহের জন্য বেশ উপকারী একটি পাতা। তাই আমি মনে করি পুদিনা পাতা দিয়ে শরবত তৈরি করলে সেটি অবশ্যই উপকারী ও শরীরকে চাঙ্গা করতে সক্ষম হবে। আমার এই পোস্টের মাধ্যমে পুদিনা পাতার শরবত তৈরি টি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

পুদিনা পাতার শরবত আমার নিজেরএই অনেক কম খাওয়া হয়। পুদিনা পাতা এমন অনেকেই আছে যারা খেতে পছন্দ করে না , আবার অনেকেই ভিবিন্ন ওষুধএর কাজেও ব্যবহার করে। পুদিনা পাতা , চিনি। বিট লবন , লেবু , জিরা গুঁড়া একসাথে মিশিয়ে তৈরি করা হয়েছে আজকের এই শরবত। এভাবে করে শরবত তৈরি করলে খেতে বেশ ভালো লাগে ও শরীরের জন্য বেশ উপকারী। আপনারাও এই গরমে যে কোনো সময় খুব সহজ ভাবেই এই কয়েক রকম উপকরণ ব্যবহার করে তৈরি করতে পারেন পুদিনা পাতার শরবত। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি পুদিনা পাতার শরবত। পুদিনা পাতার শরবত তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে পুদিনা পাতার শরবত তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পুদিনা পাতার শরবত তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

আমার আজকের বাসায় তৈরি পুদিনা পাতার শরবত তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আমি শুনেছি পুদিনাপাতা মানুষের জন্য খুবই উপকারী। তবে দুঃখের বিষয় হলেও সত্য যে আমাদের এই এলাকাতে পুদিনা পাতা পাওয়া যায় না। যদি ভুল করে ভাইয়াকে একগ্লাস পুদিনা পাতার শরবত খাওয়াতেন, তাহলে তো ভাইয়া খুশি হয়ে যেত।

 2 years ago 

পুদিনা পাতা আসলেই অনেক উপকারী। তবে আপনাদের এখানে পাওয়া যায় না শুনে খারাপ লাগলো। আমি পাঠিয়ে দিবোনে...

 2 years ago 

পুদিনা পাতার ফ্লেভারটা আমার কাছে খেতে মোটেও ভালো লাগে না। তাই এটি খাওয়া হয়না।তবে আপনি যে উপকরণগুলি ব্যবহার করেছেন তা দেখে মনে হচ্ছে হয়তো ফ্লেভারটা অন্যরকম স্বাদের হবে ।দেখতে কিন্তু অনেক সুন্দর দেখাচ্ছে আপু। পরিবেশনটা খুব ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ অনেকের কাছেই এই ফ্লেভার ভালো লাগে না, তবে আমি যে সকল উপকরণ মিক্স করেছি সে গুলো মিক্স করার পর অন্য রকম মজাদার একটি ফ্লেভারে পরিনিত হয়, আর খেতেও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু এই গরমে প্রতিটি বাসায় শরবত বানানোর প্রতিযোগিতা চলছে। এই প্রচণ্ড গরমে শরবত না খেলে সত্যি ভালো লাগে না। এছাড়া পুদিনার পাতা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। তাইতো আমি মাঝে মাঝে চেষ্টা করি পুদিনার পাতা খাওয়ার । আপনার তৈরি পুদিনা পাতার শরবত দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। পুদিনা পাতার শরবত কিভাবে তৈরি করতে হয় তা আমাদের মাঝে বুঝিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ‌

 2 years ago 

পুদিনা পাতা অনেক খাবারের সাথেই ব্যবহার করা হয় , তবে শরবত বানিয়ে খাওয়া হয় না। আমাদের উচিত এর উপকারিতার জন্য শরবত বানিয়ে খাওয়া। ধন্যবাদ আপনাকে।

আইরিন আপু রোজ বিকেল করে খুব ভয়ে থাকি, কখন যে আপনার পোস্টটা সামনে এসে দাঁড়ায়। কারণ মোটামুটি এটা নিশ্চিত থাকি প্রতিদিন কোন না কোন লোভনীয় খাবার আপনি শেয়ার করবেন। গরমের দিনে পুদিনা পাতার শরবত এর জুড়ি মেলা ভার। এক কথায় যদি বলি, গলা শুকিয়ে গেলেও পোস্টটা দেখতে ভালো লেগেছে 🥰

 2 years ago 

আপনার করা মন্তব্য গুলো আমাকে খুব হাসায়। আমি চিন্তা করছি রেসিপি পোস্ট কয়দিন না করে অন্য কিছু পোস্ট করবো, তাহলে আপনার ভয় টাও কমে যাবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটি নিঃসন্দেহে একটি চমৎকার শরবত।
এটি যেমন পুষ্টিকর তেমনি সুস্বাদু হয়েছে মনে হয় 😋
আর আপনার উপস্থাপনা মাশাআল্লাহ সুন্দর।
দোয়া এবং শুভ কামনা সবসময়ই রয়েছে।

 2 years ago 

সত্যি এটি নিঃসন্দেহে চমৎকার ও উপকারী একটি শরবত। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জি আপু পুদিনা পাতা আমাদের দেহের জন্য খুবই উপকারী। দেহের বিভিন্ন রোগ প্রতিরোধ করে। এর ঘ্রাণ নিয়েতো আর কিছুই বলার নেই। তবে পুদিনাপাতা দিয়ে শরবত কখনো তৈরি করিনি। আমিও একবার ট্রাই করে দেখবো। ধন্যবাদ আপু নতুনত্ব কিছু শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্যই চেষ্টা করে দেখবেন ও এই শরবত বেশি বেশি খাবেন। অনেক উপকার পাবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছে পুদিনা পাতা বেশ ভালো লাগে খেতে। খেতেও খুব উপকারী। বিশেষ করে এর ঘ্রাণ টা আমার কাছে খুবই ভালো লাগে খেতে। এটি অন্যান্য শরবত এর সাথে ব্যবহার করে খাওয়া হয়েছে কিন্তু শুধুমাত্র পুদিনা পাতার শরবত খাওয়া হয়নি। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বিশেষ করে এর ঘ্রাণ টা আমার কাছে খুবই ভালো লাগে খেতে।

একদম ঠিক, আমার কাছেও এর ঘ্রানটা অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুদিনা পাতার শরবত আমি আজও কখনো খাইনি তবে এটা জানি পুদিনা পাতার শরবতে অনেক গুণাবলী রয়েছে এটি মানবদেহের জন্য খুবই উপকারী একটি পাতা, আশা করি এই কাঠফাটা গরমে পুদিনা পাতার শরবত আমাদের সবার জন্য অনেক শান্তিদায়ক হবে । রেসিপিটা বাসায় একবার তৈরী করার চেষ্টা করব ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই গরমে চেষ্টা করবেন বেশি বেশি এই শরবত বানিয়ে খাওয়ার। শরীর ও মন দুইটায় ভালো থাকবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার কথাটি একদম ঠিক, পুদিনা পাতায় অনেক ধরনের গুণাবলী রয়েছে এটি আমরা সকলেই জানি। আর তাই আমরা বিভিন্ন খাবারের রেসিপিতে এই পুদিনা পাতার ব্যবহার করে থাকি। আপু, আমি কখনো পুদিনা পাতার শরবত খায়নি। তাই আপনার তৈরি পুদিনা পাতার শরবত দেখেই বুঝতে পারছি খেতে অনেক অনেক মজার হয়েছে। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এটি খেতে অনেকের কাছে মজা নাও লাগতে পারে। তবে এর উপকারিতা অপরিসীম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুদিনা পাতার শরবত রেস্তোরায় ট্রাই করা হলেও কখনো বাসায় বানানো হয়নি।বেশ ইয়াম্মি লাগছে আর শিখেও নিলাম।

 2 years ago 

কোনো রেস্তোরায় এই শরবত পাওয়া যাই এটা আমার জানা ছিল না, তবে আমি বাসায় সব সময় বানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33