আল্লাহর নামের ডিজাইন করা একটি অঙ্কন

in আমার বাংলা ব্লগ11 months ago

আল্লাহর নামের ডিজাইন করা একটি অঙ্কন

1.jpg

প্রতিনিয়ত অঙ্কন করেই যাচ্ছি। একেক ডিজাইনে, একেক ভাবে , একেক দৃশ্যে কিংবা একেক অনুভুতিতে। মন কখন কিসের উপর গিয়ে পরে এটা বলা সত্যি মুশকিল। প্রতিবারই অঙ্কন করতে বসলে চিন্তা করতে হয় কি অঙ্কন করবো আর এই চিন্তাটা যখন মাথায় আসে তখন মনে মনে খুঁজে বেড়ায় অনেক কিছু। কিছু দৃশ্য ভালো লাগে আবার কিছু ভালো লাগে না। কিন্তু কোনো দিন কি অঙ্কন না করে উঠতে হয়েছে ! না , কারণ এই পৃথিবীতে এত এত রকমের দৃশ্য বলেন কিংবা আপনার আমার মনে চিন্তা বলেন সেটার কখনো কোনো কমতি নেই। মনের মধ্যে থেকে কিছু না কিছু একটা আপনার মাথায় আসবেই আর এভাবে চলছে আপনার কিংবা আমার দিন।

আল্লাহ এই নামটি আমাদের প্রতিটি মুসলিম ধর্মের মানুষের মুখে মুখে সব সময় ও থাকা উচিৎ। আল্লাহ বলতে আমরা সকলেই জানি সৃষ্টিকর্তা কিংবা স্রষ্টাকে বুঝানো হয়েছে। যাইহোক আজকে আমি প্রতিবারের থেকে ভিন্ন একটি অঙ্কনের উপস্থাপন করেছি যা আমি আগে কখনো করিনি। জল রং ব্যবহার করে আল্লাহর নামের ডিজাইনটি নিজের মতো করে সাজিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আল্লাহর নামের ডিজাইন করা অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে আল্লাহর নামের ডিজাইন করা অঙ্কন করেছি। এই অঙ্কনটি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে আল্লাহর নামের ডিজাইন করা অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জলরং, রং তুলি ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ফাইনাল ধাপ

10.jpg

11.jpg12.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে আল্লাহর নামের ডিজাইন করা অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  

মাশাল্লাহ আল্লাহ তায়ালার নামে জল রং দিয়ে খুবই সুন্দর একটি অঙ্কন করেছে। পুরাপুরি ইউনিক একটি আর্ট করেছেন এ পর্যন্ত আমার বাংলা ব্লক পরিবারে আমি এ ধরনের আজ এখনো কারো পোস্টে দেখতে পাইনি। যা আজকে আপনার পোস্ট দেখে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সৃষ্টিকর্তার নাম অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

পৃথিবীর সবচেয়ে শ্রেষ্ঠ, সবচেয়ে সুন্দর এবং সবচেয়ে আকর্ষণীয় আর্ট আজ আপনি শেয়ার করেছেন আপু। সুবহানাল্লাহ বেশ সু্ন্দর করে আপনি আমাদের মাঝে আল্লাহর নামটি। অনেকগুলো ধাপে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর করে মহান আল্লাহর নামটি আর্ট করার জন্য।

 11 months ago 

সত্যি আপু অঙ্কন করতে বসলেই অনেক কল্পনা এসে ভিড় করে। আর আপনি সবসময় দারুন কিছু উপহার দেন। আর আজকে দারুন একটি চিত্র অংকন করে শেয়ার করেছেন আপু। অংকনটি এত সুন্দর হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে খুবই ভালো লেগেছে আপু।

 11 months ago 

আপু আপনার পোস্টের মধ্যে আজকে আল্লাহর নামের ডিজাইন করা একটি অঙ্কন সত্যিই অন্তর থেকে বলছি আমার খুবই ভালো লাগলো। হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন আল্লাহ নামের অর্থ মহান সৃষ্টিকর্তা। ধন্যবাদ আপু আল্লাহর নামের এই ডিজাইনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

জল রং দিয়ে দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। আল্লাহর নামের চারপাশে ফুল আর প্রজাপতি সৌন্দর্যটা বাড়িয়ে তুলেছে। সৃষ্টিকরতার নামটি এত সুন্দর ভাবে অংকন করে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হেই মাশা আল্লাহ আপু অনেক সুন্দর হয়েছে৷ আল্লাহ নামটি আমাদের অন্তরের মধ্যে গাথা অনেক সুন্দর লাগছে ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রথমে আপনাকে জানাই অসংখ্য অসংখ্য ধন্যবাদ। আজকে আপনি আমাদের মাঝে মহান সৃষ্টিকর্তা নামের অসাধারণ একটি মেন্ডেল আট করে দেখিয়েছেন। আর আল্লাহর নামটা আপনি সুন্দর চিত্র অঙ্কন করে তার মাঝখানে বসিয়েছেন আর এই সুন্দর দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়েছি। সব মিলে কিন্তু অসাধারণ হয়েছে আপনার কার্যক্রম।

 11 months ago 

আলহামদুলিল্লাহ আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি আল্লাহর নামের ডিজাইন এর একটি অঙ্কন শেয়ার করেছেন। আসলে ডিজাইনটি দেখতে আমার কাছে বেশ সুন্দর লেগেছে আপু। চারিপাশের লাভ এবং ফুলগুলো আপনি বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে ধৈর্য সহকারে পোস্টটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপু আল্লাহর নামের ডিজাইন করা অংকনটি সত্যি চমৎকার হয়েছে ।আল্লাহর নামটি সুন্দর আর আপনি এত চমৎকার করে কালার করেছেন জল রং দিয়ে যার কারণে এটি আরো দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে ।সত্যিই চমৎকার লাগলো আপনার অংকন টি। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আল্লাহর নামের খুবই সুন্দর একটা ডিজাইন তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আমরা অনেক ধরনের ডিজাইনে তৈরি করে থাকি কিন্তু এই ধরনের ডিজাইন তেমন তৈরি করা হয় না। খুব ভালো লাগলো আপনার তৈরি করা এই ডিজাইন দেখে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45