আমার পছন্দের শীতের পিঠা তৈরি - সূর্যমুখী পিঠা !! আমার বাংলা ব্লগ কনটেস্ট-৯ !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার পছন্দের শীতের সূর্যমুখী পিঠা তৈরি

1.jpg

2.jpg

আজকে আমি তৈরি করেছি আমার পছন্দের শীতের সূর্যমুখী পিঠা আমার বাংলা ব্লগ কনটেস্ট-৯ এর জন্য। আমার আজকের এই পোস্টি করতে পেরে আমি সত্যি অনেক আনন্দিত। কনটেস্ট এর আজ পাঁচ দিন হয়ে গেলো , এই পাঁচ দিন ধরে ভাবছিলাম নতুন কি পিঠা দেয়া যাই যা সবার থেকে একটু আলাদা ও আনকমন হবে। আমি জানি না আমি কতটুকো পেরেছি। তবে আমার কাছে মনে হয়েছে এই পিঠাটি অনেক টাই অন্য রকম ও আকর্ষণীয়।

শীত এখনো পুরোপুরি আসেনি তবুও পিঠা তৈরি করার প্রতিযোগিতা শুরু হয়ে গেছে প্রতিটি ঘরে ঘরে। আমার কাছে সব ধরণের পিঠাই অনেক ভালো লাগে। শীতকালে অনেক রকমের পিঠা তৈরি করা হয়। আমার এখনো মনে আছে আমি তখন বেশ ছোট ছিলাম মা নতুন অতোব চাল দিয়ে বিভিন্ন রকমের পিঠা বানিয়ে দিতো ও আমরা সবাই এক সাথে বসে মজা করে খেতাম। যদিও এখন সময়ের পরিবর্তনে আগের দিন গুলো হারিয়ে গেছে।

আমি মিষ্টি একটু পছন্দ কম করি। একদম করি না বললেও ভুল হবে। তবে পিঠার ক্ষেত্রে ঝাঁল পিঠা অনেক বেশি পছন্দ করি। তাই আমি যখনই পিঠা বা কোনো ধরণের নাস্তা বাসায় তৈরি করি সেটি ঝাঁল করে তৈরি করার চেষ্টা করি। আজকে আমি যে সূর্যমুখী পিঠাটি তৈরি করেছি এটিও ঝাঁল ঝাঁল হয়েছে ও অনেক মজাদার ও সুস্বাধু হয়েছে। পিঠাটি দেখতেও বেশ সুন্দর ও আকর্ষণীয় হয়েছে। শীতের মধ্যে আরও অনেক রকমের পিঠা আমার বাসায় তৈরি করা হবে আমি চেষ্টা করবো আপনাদের সাথে শেয়ার করারজন্য।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো আমার পছন্দের শীতের সূর্যমুখী পিঠা তৈরি করার পদ্দতি। আমি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে পিঠা তৈরির ধাপ গুলো শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারাও খুব সহজেই আমার এই পোস্ট থেকে দেখে বাসায় এই ঝাঁল ঝাঁল করে সূর্যমুখী পিঠা বানাতে পারেন। আমি চেষ্টা করেছি খুব সুন্দর ভাবে সূর্যমুখী পিঠা তৈরির পোস্টটি আপনাদর সাথে উপস্থাপন করার। আশাকরি আপনাদের কাছে আমার এই শীতের পিঠা ও পোস্টটি ভালো লাগেব। তাহলে চলুন শুরু করা যাক.......

এখান থেকে আমার সূর্যমুখী পিঠা তৈরির ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

ধাপ-24.

27.jpg

আশাকরি আপনাদের কাছে আমার পছন্দের সূর্যমুখী পিঠা তৈরি টি ভালো লাগবে। অবশ্যয় আপনার মন্তব্য শেয়ার করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

ওয়াও আপনি খুবই সুন্দর করে সূর্যমুখী পিঠাটি প্রস্তুত করেছেন আপনার প্রস্তুত প্রণালি পড়ে খুবই ভালো লাগলো আপনার প্রস্তুতকৃত পিঠাটি আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার বর্ণনা পড়ে বুঝতে পারলাম যে আপনার পিঠে খেতে অনেক সুস্বাদু হবে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু সত্যিই আপনার কনটেস্ট নয় প্রতিযোগিতার জন্য শীতের সূর্যমুখী পিঠা তৈরি করেছেন সত্যি অসাধারণ। এইটা আগে কখনো খাই ও নাই দেখিও নাই। এবং কি আপনার পিঠা ঝাল দিয়ে বানিয়েছেন। আপনি জাল খুব পছন্দ করেন আমিও এর ব্যতিক্রম নয় আমিও জাল খুব বেশি পছন্দ করি। সে সুবাদে আপনার পিঠা আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন পরিবেশন করেছেন আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

হা ভাইয়া আমি ঝাল খুব পছন্দ করি, আমি মিস্টি তেমন খায়না, অনেক ভাল লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার সূর্যমুখী পিঠা গুলো। দেখেই খেতে মন চাইছে আমার। দারুন টেস্টি হয়েছে পিঠা গুলো ছবি দেখে বুঝাই যাচ্ছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

একদম সত্যি কথা ভাইয়া, আমার কাছে ও অনেক বেশি ভাল লেগেছে, অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর সূর্যমুখী পিঠা তৈরি করেছেন। এক কথায় অসাধারণ হয়েছে। আপনি উপস্থাপন করছেন অনেক সুন্দর। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু এই পিঠাটি আমার অনেক বেশি পছন্দের। এই পিঠাটি আমি অনেক আগে একবার বানিয়েছিলাম। আমার চাচাতো বোনের গায়ে হলুদের জন্য পিঠা বানানোর দরকার ছিলো। আমি তখন ভাবছিলাম কোন সুন্দর পিঠাটি বানানো যায়। তখন ই এই পিঠাটি বানানোর কথা আমার মাথায় আসে। তাই জন্য আমি জানি এই পিঠাটি অনেক অনেক বেশি মজার। আপনার পিঠা তৈরিগুলো দেখতে অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

তাই নাকি, আপনার দেখছি সব দিকেই দক্ষতা অনেক বেশি, অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যিই কি আর বলবো আপু। এত সুন্দরভাবে আপনি সূর্যমুখী পিঠা তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলো দেখে অনেক ভালো লাগলো। অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছেন এবং অনেক সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু। আর পিঠাটি অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

ভাইয়া আমার কাছে ও অনেক বেশি ভাল লেগেছে, অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

সূর্যমুখী পিঠা খেতে অত্যন্ত সুস্বাদু লাগে এবং দেখতে অনেক ভালো লাগে। আপনার প্রতিটি ধাপের বিবরণ আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও আপনি একদম নতুন একটি পিঠা তৈরি করেছেন। পিঠা মাত্রই আমার খুব ভালো লাগে।আমার কাছে এই পিঠাটি একদম ইউনিক লেগেছে। দেখতে খুব ভালো লাগছে।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পিঠা রেসিপি তৈরি করার জন্য।এবং আপনি প্রত্যেকটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইল।

 3 years ago 

নতুন কিছু বানাতে চেয়ে ছিলাম, সেটা করতে পেরে অনেক ভাল লাগছে, অনেক ধন্যবাদ আপু অনেক সুন্দর করে মন্তব্য করেছেন আপনি।

 3 years ago 

পিঠা নিয়ে প্রতিযোগিতা যদি না দিত তাহলে এত সুন্দর সুন্দর পিঠার রেসিপি মিস করে যেতাম। আহা কি বানিয়েছেন দিদি। কি অপূর্ব দেখতে লাগছে। দেখেই মন ভরে গেল। খেতে না জানি কত মজা হয়েছে। আর আমি খেয়াল করেছি আপনার যে কোন রেসিপি উপস্থাপন করার ধরণ টা সবার থেকে একটু আলাদা। যেটা আমার খুব ভালো লাগে। শুভেচ্ছা রইলো দিদি।

 3 years ago 

তা সত্যি কথা আপু, হাহা আপনার কথা শুনে তো মনে হচ্ছে, আপনার খুবই ভাল লেগেছে, তবে আপু খেতে ও কিন্তু অনেক মজার, অনেক ধন্যবাদ আপু, অনেক ভাল লাগলো আপনার মন্তব্য পড়ে।

 3 years ago 

শীতের পিঠা তৈরি - সূর্যমুখী পিঠা ঠিক সূর্যমুখীর। মতোই হয়েছে।কেন যেন মনে হচ্ছে পিঠা স্বাদটি ও জিভে লেগে থাকার মত♥♥

 3 years ago 

সত্যিই কথা আপু। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31