জল রঙ দিয়ে অঙ্কন সুন্দর একটি পাহাড়ি এলাকার দৃশ্য !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জল রঙ দিয়ে অঙ্কন সুন্দর একটি পাহাড়ি এলাকার দৃশ্য

1.jpg

IMG_20211108_183024.jpgIMG_20211108_183058.jpg

IMG-20211108-WA0030.jpg

IMG-20211108-WA0035.jpg

জল রং দিয়ে আমি আবারো আরেকটি সুন্দর রঙিন অঙ্কন করেছি। আমি আগেই বলছি জল রঙ দিয়ে অঙ্কন করতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এটা অনেক সময় ও ধর্য্যের কাজ তবুও মনের মধ্যে একটা আনন্দ কাজ করে অঙ্কনটি করার সময়। আজকে আমি অঙ্কন করেছি একটি পাহাড়ি এলাকার সুন্দর দৃশ্য যেখানে রয়েছে একটি প্রবাহিত ঝর্ণা , সবুজ গাছগাছালি , পিছন দিকে রয়েছে পাহাড় ও নদীর উপর দিয়ে একটি সুন্দর ব্রিজ ও কিছু ঘর। সাথে রয়েছে নদীর তীরে একটি ছোট্টো নৌকা।

এই অঙ্কনটি করতে সত্যি আমার বেশ কষ্ট হয়েছে ও অনেক সময় লেগেছে। অনেক ধর্য্য ও সময় নিয়ে ধীরে ধীরে এই অঙ্কনটি করতে হয়েছে আমার। তবে অঙ্কটি করা শেষ করে যখন নিজের অঙ্কনের দিকে তাকিয়ে থাকি তখন সত্যি মন টা আনন্দে ভরে যাই। নিজের হাতে অঙ্কন করা বলে কথা। আমি চেষ্টা করি প্রতিটি দৃশ্যের প্রতিটি অংশ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার। আর আমার কাজের পিছনে রয়েছে আপনাদের প্রশংসা ও ভালোবাসা। আমি সবসময় বলবো যে আমি আজ এই জায়গায় আসতে পেরেছি আপনাদের ভালোবাসায়।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছি কি ভাবে আমি এই জল রঙের সুন্দর পাহাড়ি এলাকার দৃশ্যটি অঙ্কন করলাম। আমি প্রতিবারের মতো অঙ্কনের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কিসের পর কি অঙ্কন করে এই অঙ্কনটি শেষ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রঙের অঙ্কনটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক ..........

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

1.

2.jpg

2.

3.jpg

3.

4.jpg

4.

5.jpg

5.

6.jpg

6.

7.jpg

7.

8.jpg

8.

9.jpg

9.

10.jpg

10.

11.jpg

11.

12.jpg

12.

13.jpg

13.

14.jpg

14.

15.jpg

15.

16.jpg

16.

17.jpg

17.

18.jpg

18.

19.jpg

19.

20.jpg

20.

21.jpg

21.

22.jpg

22.

23.jpg

23.

24.jpg

24.

25.jpg

25.

26.jpg

26.

27.jpg

27.

IMG_20211108_183058.jpg

IMG-20211108-WA0029.jpg

IMG-20211108-WA0030.jpg

IMG-20211108-WA0037.jpg

IMG-20211108-WA0038.jpgIMG-20211108-WA0040.jpgIMG-20211108-WA0041.jpg

দেখতে দেখতে শেষ হয়ে গেলো আমার আজকের অঙ্কন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রঙ দিয়ে করা রঙিন অঙ্কনটি ভালো লাগবে। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে দেখতে আপনার অংকনটি আমার কাছে বেশ ভাল লেগেছে বিশেষ করে আপনার জলরঙের ব্যবহারটি খুব সুন্দরভাবে দেখিয়েছেন আমাদেরকে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

জল রঙ দিয়ে অঙ্কন সুন্দর একটি পাহাড়ি এলাকার দৃশ্য দেখতে অনেক সুন্দর হয়েছে আপু আপনার প্রতিটা পোস্ট অনেক সুন্দর করে তৈরী করেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই চমৎকার হয়েছে আপু পাহাড়ি এলাকার দৃশ্যটি ।এত সুন্দর রং করেছেন আপনি যা বলে বোঝাতে পারবো না ।আমার কাছে খুবই ভালো লাগছে দৃশ্যটি। এক্কেবারে মনে হচ্ছে সত্যিকারের পানি বয়ে যাচ্ছে। চারদিকে সবুজ আর সবুজ অন্যরকম লাগছে দৃশ্যটি। কালার গুলো খুবই ফুটেছে কালারফুল একটি দৃশ্য হয়েছে ।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি দৃশ্য আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি মাঝে অবাক হই তাদের দেখে যারা চিত্র অংকন করেন। মানে তারা কি নিখুঁত ভাবে আঁকতে পারেন। আপু আপনার হাত সত্যি অনেক পাকা আসলে কখনো রঙ তুলি ধরে আকঁতে পারিনি। আপনার আকাঁ এই চিত্র টা সত্যিই অসাধারন

 3 years ago 

সত্যিই কথা আপু, করতে করতে অভ্যাস হয়ে গেছে, অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই চমৎকার ভাবে জল রঙ দিয়ে সুন্দর একটি পাহাড়ি এলাকার দৃশ্য এঁকেছেন। যা মুগ্ধতা ছুয়ে গেল। আপনার জন্য শুভ কামনা♥

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

বাহ আপু জল রং দিয়ে পাহাড়ি এলাকার দৃশ্য অনেক সুন্দর দেখাচ্ছে। সত্যিই অনবদ্য পোস্ট। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার প্রতিভা রয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে। শুভেচ্ছা ও ভালোবাসা রইল অবিরাম।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার জলরং এর কাজ গুলো অনেক বেশি ভালো লাগে আমার। আপনার আজকের অঙ্কণটি জাস্ট দারুণ হয়েছে এক কথায়। তবে হ্যা আজকের অঙ্কণের একটা জিনিষ আমার অনেক বেশি ভালো লেগেছে। যে জিনিষটা আমার খুব বেশি ভালো লেগেছে তা হলো পাহাড় থেকে যে নদীটি নেমে এসেছে সেটি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার জল রঙে আকাঁ আর্ট অসাধারন হয় আপু। আর্ট দেখে একদম পাহাড়ী এলাকার একটি দৃশ্য ফুটে উঠেছে। আমার খুব ভালো লেগেছে আর্টটি।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

নিঃসন্দেহে আপনার হাতে জাদু আছে
কেননা জাদু না থাকলে কেউ এত সুন্দর ভাবে রংতুলিতে আর্ট করতে পারেনা। আপনার সৃজনীশক্তি দেখে আমি মুগ্ধ আপনি প্রতিটি কাজ এত নিখুত ভাবে সম্পন্ন করেন ।যে কেউ দেখে মুগ্ধ হবে। সত্যিই এটি একেবারে মনমুগ্ধকর কত সুন্দর ভাবে কত পরিশ্রম করে নিখুঁতভাবে আপনি আমাদের সামনে একটি আর্ট উপস্থাপন করেছেন ।সত্যি আমি মুগ্ধ হয়েছি।
ভালোবাসা নেবেন আপু।

 3 years ago 

হাহা, আপু আপনারা যা বলেন, অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

এত সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপু। চিত্রটি দেখেই অবাক হয়ে গেলাম। জলরঙে আপনার বেশ দক্ষতা রয়েছে। নদী,ব্রিজ,বাড়ি, সবুজ দৃশ্য সবকিছুই খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

তাই নাকি ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37