জল রং দিয়ে গাছের ঢালে বসে থাকা রঙিন পাখির অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

গাছের ঢালে বসে থাকা রঙিন পাখির অঙ্কন

1.jpg

প্রাকৃতিক সবকিছুই সত্যি অনেক সুন্দর। প্রকৃতিকে ভালোবাসে না এমন কেউ নেই। সবাই সবরকম প্রকৃতির প্রেমে মুগ্ধ। আজকে আমি যে দৃশ্যটি অংকন করেছি এটাও একটা প্রাকৃতিক দৃশ্য বলতে পারেন। আমরা সকলেই যে কোনো জায়গায় যেকোনো গাছের ঢালে এভাবে বিভিন্ন রকমের পাখি বসে থাকতে দেখি। আর এটা সম্পূর্ণ একটা প্রাকৃতিক দৃশ্য। এই দৃশ্য গুলা গ্রাম অঞ্চলে অনেক বেশি দেখা যায়। আজকে আমি জল রং ব্যবহার করে খুবই সাধারণ ভাবে গাছের ঢালে বসে থাকা রঙিন পাখির একটি সুন্দর দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছি। যদিও এই পর্যন্ত আমি অনেক রকম অঙ্কন করে শেয়ার করেছি তবে এমন অঙ্কন কখনো শেয়ার করিনি।

আমি সবকিছুকেই রঙিন ভাবে ফুটিয়ে তুলতে বেশি পছন্দ করি। তাই পাখিটিকে কালারফুল ভাবে অঙ্কন করে ফুটিয়ে তুলেছি। আমার আজকের এই দৃশ্যের মাঝে আমি বুঝানোর চেষ্টা করেছি একটি সুন্দর ফুল গাছ যে গাছে পাতা নেই বললেই চলে। গাছের ঢালের মাথায় কিছু নতুন পাতা জন্ম নিচ্ছে ও অন্য একটি ঢালে বেশ কিছু ফুল ও পাতা আছে। আর এই গাছের ঢালে সুন্দর রঙিন একটি পাখি এসে বসেছে। সুন্দর নীল আকাশ ও খোলা মাঠের বাতাস খেয়ে আরাম নিচ্ছে মন ভরে। এমনি একটি প্রাকৃতিক দৃশ্য আজ আমি আমার অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তুলার চেষ্টা করলাম।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে গাছের ঢালে বসে থাকা রঙিন পাখির অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে গাছের ঢালে বসে থাকা রঙিন পাখির অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি -জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

21.jpg

ধাপ-11.

22.jpg

ধাপ-12.

23.jpg

ধাপ-13.

24.jpg

ধাপ-14.

25.jpg

ফাইনাল ধাপ

26.jpg

27.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে ঢালে বসে থাকা রঙিন পাখির অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আমিও সেটাই মনে করি প্রকৃতিকে ভালোবাসা না এরকম মানুষ খুব কমই আছে কারণ প্রকৃতি এতটা রঙিন যে কেউ দেখে মুগ্ধ হবে প্রতিনিয়ত। বিশেষ করে প্রকৃতির রূপ লাবণ্য এতটা বেশি চমৎকার যার কারণে হয়তো অনেক কবি এবং সাহিত্য িক প্রকৃতিকে নিয়ে অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে গেছে। যাইহোক খুবই চমৎকার একটি জলরঙের পেইন্টিং অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি আমি মুগ্ধ হলাম। পাখির কালার কম্বিনেশনটা অসাধারণ ছিল।

 2 years ago 

হা, তবে দারুন ভাবে উপ্সথাপন করেছেন আপনার মন্তব্য, সত্যি আমরা প্রকৃতির গুণগান গেয়ে শেষ করতে পারবো না। তাই তো কবি প্রকৃতির প্রেমে মুগ্ধ হয়ে কবিতা লিখেছেন, ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু গ্রামে তো গিয়েছি অনেকবারই। কিন্তু বিশ্বাস করেন এত মিষ্টি দৃশ্য আর এত সুন্দর পাখি আজ পর্যন্ত দেখি নি। ছবিটা দেখে মনে হচ্ছিল বাইরের দেশের কোন সিনারিও দেখছি। এতটাই সুন্দর লাগছে।

 2 years ago 

সত্যি বলতে আপনাদের এই মন্তব্যগুলোই আমার অনুপ্রেরণা, আমার এই আর্ট তাহলে সার্থক। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে আপনি ঠিক বলেছেন প্রকৃতিকে সবাই ভালবাসে। আপনার এই গাছের ডালে বসে থাকা রঙিন পাখির আর্টটি খুব সুন্দর হয়েছে। আমার কাছে তো দেখতে ভীষণ ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে জল রঙ দিয়ে এই সুন্দর আর্টের প্রক্রিয়া গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটা মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই ধরনের শিল্প গুলো আমার বেশি ভালো লাগে। যেন বাস্তবিক একটা গাছে পাখি বসে আছে। তবে বিশেষ করে বেশি ভালো লাগলো গাছের মধ্যে নতুন কিছু পাতা গজিয়েছে। আবার কিছু পাতা রয়েছে। এইরকম বাস্তবেও দেখা যায় অনেক গাছের ডালে এরকম পাতা রয়েছে। তাছাড়া কালার কম্বিনেশনটা এমনভাবে করেছেন দেখতে ভীষণ ভালো লাগলো। আপনার কাছ থেকে এত সুন্দর একটা পেইন্টিং উপহার পেয়ে ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ ম্যাডাম আপনিও কিন্তু আমার থেকে কম জান না, অসাধারণ আর্ট করেন আপনি। তবে ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনি একজন সেরা আর্টিস্ট এটা ভাবলে কখনোই ভুল হবে না। কারণ আপনার আর্ট গুলো এতটাই নিখুঁত হয় যে খুবই বড় মাপের একজন আর্টিস্ট মনে হয় আপনাকে। সত্যিই আপু আপনার আর্ট গুলো দেখার সুযোগ পেয়ে আমরা নিজেকে ধন্য মনে করি। প্রকৃতি দেখতে সব সময় সুন্দর। আসলে প্রকৃতির সৌন্দর্য এবং পশুপাখি রং তুলিতে ফুটিয়ে তোলা সত্যি অনেক কঠিন ব্যাপার। আপনার আঁকা ছবিগুলো তো প্রকৃতির থেকেও সুন্দর হয় আপু।

 2 years ago 

হাহাহাহা আপু, সব কিছু আপনাদের জন্যই, আপনাদের ভালোবাসা আর অনুপ্রেরণায় আজ এতোটুকু আসতে পেরেছি, ভালো লাগলো আপু আপনার মন্তব্য পড়ে ধন্যবাদ।

 2 years ago 

প্রাকৃতিক কে ভালোবাসে না এমন লোক খুবই কমই আছে। কমবেশি সবাই প্রাকৃতির প্রেমে মুগ্ধ। জল রং দিয়ে গাছের ডালে বসে থাকা প্রাকৃতিক দৃশ্যটি দেখতে খুবই চমৎকার লাগছে। এই ধরনের কালারফুল আর্ট গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আজকের আর্ট টি ও কালারফুল হওয়াতে দেখতে খুবই সুন্দর লাগছে। কালার কম্বিনেশন খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমরা প্রকৃতির প্রেমে মুগ্ধ, তবে আমি কিন্তু পাখি আর্ট করি না,, আজ যথেষ্ট চেষ্টা করেছি সুন্দর ভাবে উপস্থাপন করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রকৃতি খুব বেশি ভাল লাগে আমার। আপু আপনি সব সময় খুব সুন্দর ছবি আঁকেন তার কথা আর নতুন করে কি বলব 😍😍 দারুন হয়েছে আপু। প্রকৃতি আর পাখির এক অপরূপ চিত্র আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, অনেক ধন্যবাদ আপু। অনেক শুভকামনা রইল আপনার জন্য। 💞💞

 2 years ago 

এইতো সবকিছু আপনাদের ভালোবাসা, আপনারা পছন্দ করেন বিধায় তো আর্ট করি, ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জল রং দিয়ে গাছের ডালে বসে থাকা রঙিন পাখি অঙ্কন করেছেন। এত সুন্দর হয়েছে আমি প্রথমে ভেবেছিলাম এটি একটি ক্যালেন্ডার ।পাখি টি এতো সুন্দর কিভাবে করেছেন আপু আমি তো মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম। রঙের ব্যবহার আপনি অনেক সুন্দর পারেন।

 2 years ago 

হাহাহা,,সত্যি ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। তাহলে এই আর্ট টি আপনার ঠিকানায় পাঠিয়ে দেব। কি বলেন?

 2 years ago 

এক কথায় জাস্ট অসাধারণ হয়েছে এই দৃশ্যটি। গাছের ডালে পাখি বসে আছে, মানে আপু কি বলবো আমি তো অবাক হয়ে গেলাম। আপনার নিজ হাতে করা এই পেইন্টিংটি দেখে জাস্ট মুগ্ধ। আমিও অনেক দিন পর দাদা বৌদির বিবাহ বার্ষিকী উপলক্ষে একটি পেইন্টিং করেছি। সত্যি বলতে আপনার পেইন্টিং গুলো আমার কাছে খুবই ভালো লাগে। খুব সুন্দর করে কিন্তু আপনি ফুটিয়ে তুলতে পারেন। আর আজকেরটাও খুব দারুন হয়েছে।

 2 years ago 

আপু যথেষ্ট চেষ্টা করেছি সুন্দরভাবে ফুটিয়ে তোলার, তবে ভালো খারাপটা কিন্তু আপনারাই বিবেচনা করবেন। ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 2 years ago 

একদম পারফেক্ট হয়েছে ছবিটা। ঘরের মধ্যে যে ওয়াল হ্যাং ওয়ালপেপার গুলো টাঙিয়ে রাখা হয় মনে হচ্ছে যেন সে রকমকিছু।আপনার হাতের আঁকা এবং রান্না দুই ভীষণ সুন্দর। সত্যি বলতে আমি আপনার আঁকা এবং রান্না দুটোরই অপেক্ষা করি।

 2 years ago 

ধন্যবাদ আপু আসলেই ভাল লাগে আপনাদের এই ধরনের মন্তব্য গুলো, তাহলে একদিকে বলা যায় আপনি আমার ভক্ত, হিহিহি ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66750.09
ETH 3474.88
USDT 1.00
SBD 2.80