ইফতারির জন্য স্পেশাল ভাবে তৈরি করা ফুলকপির কাটলেট !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ইফতারির জন্য স্পেশাল ভাবে তৈরি করা ফুলকপির কাটলেট

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে রমজানের দ্বিতীয় দিন। আর এই রমজানকে কেন্দ্র করে ইফতারির জন্য আমরা সকলেই বাসায় অনেক রকমের মজার মজার খাবারের আইটেম তৈরি করি। আর সেই আইটেমের মধ্যে একটি হলো আমার আজকের স্পেশাল ভাবে তৈরি করা মজাদার ফুলকপির কাটলেট। আমি এই ফুলকপির কাটলেট তৈরি টি আরো অনেক আগে শিখেছিলাম। আর প্রতিবার রমজানে ফুলকপির কাটলেট তৈরি করে থাকি। আমার কাছে বেশ ভালো লাগে এই ফুলকপির কাটলেট। ফুলকপির কাটলেট দেখতে যেমন সুন্দর খেতেও বেশ মজাদার। এই বার রমজানে আমি রমজানের প্রথম দিনেই তৈরি করলাম স্পেশাল ফুলকপির কাটলেট ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করলাম।

ফুলকপির কাটলেট তৈরি করতে বেশ কয়েক রকম উপকরণ প্রয়োজন হয়েছে। প্রতিটি মজাদার খাবার কিংবা যে কোনো কিছু তৈরি করতে তার জন্য কিছুটা কষ্ট করতেই হবে। ফুলকপি , আলু ,ডিম ও সাথে আরো কিছু প্রয়োজনীয় উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে মজাদার স্পেশাল ফুলকপির কাটলেট। আপনারা চাইলে আপনাদের ইফতারে ফুলকপির কাটলেট খাবারটি যোগ করতে পারেন। আমার পোস্ট দেখে বাসায় খুব সহজেই তৈরি করতে পারবেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ফুলকপির কাটলেট তৈরি টি আপনাদের কাছে ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে স্পেশাল ফুলকপির কাটলেট তৈরি করেছি। ফুলকপির কাটলেট তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ফুলকপির কাটলেট তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ফুলকপির কাটলেট তৈরি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

06.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

07.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

আমার আজকের ইফতারির জন্য স্পেশাল ভাবে তৈরি করা ফুলকপির কাটলেট কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

বাহ একেবারেই ভিন্ন স্বাদের।আমি প্রথমে দেখে ভেবেছিলাম এটা বুঝি ব্রেড টোস্ট।ভাই এক পিস পাঠিয়ে দেন।

 2 years ago 

ভাই এই সব আপনার জন্য। নিয়ে নিয়ে খেয়ে নেন। কিন্তু এখন না ইফতারের সময় হোক।

 2 years ago 

ফুলকপি দিয়ে এতো সুন্দর একটা আইটেম অনেক লোভনীয় একটা বিষয় আপু খুব মজাদার হয়েছে দেখতে আর আপনি খুব গুছিয়ে ধাপে ধাপে আমাদের সামনে উপস্থাপনা করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপু ফুলকফির কাটলেট আমি প্রথম দেখলাম। রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি বাসার তৈরি করব।আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ইফতারির এখনো অনেক দেরি আপনি এখন ইফতারির পোস্ট করে দিয়েছেন এখন তো আমাদের আর তর সইছে না 😝। আমি বেশ ইউনিক একটি পোস্ট দেখলাম আপনার, এরকম রেসিপি সম্পর্কে আমার ধারণা ছিল না আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আর যাই করেন খাবারের দিকে নজর দিয়েন না। তাইলে কিন্তু রোজা হবে না।

 2 years ago 

image.png


বাজারে এখন ফুলকপি নেই।আর আপনার ফুলকপির কাটলেট রেসিপি তৈরি করলেন। এছাড়াও এই রেসিপিটা কখনো খাওয়া হয়নি। রেসিপি টা আমার কাছে ইউনিক লেগেছে। রেসিপির প্রস্তুত প্রণালী এবং উপকরণগুলো সুন্দরভাবে দেখানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপু। শুভেচ্ছা ও ভালোবাসা নিবেন।


image.png

 2 years ago 

ফুলকপি খুব কম পাওয়া যাই ,নেই বললেও চলে। আমি চেষ্টা করি নতুন ও ইউনিক কিছু আপনাদের সাথে শেয়ার করার।

 2 years ago 

অসাধারণ রেসিপি করেছেন আপু।ইফতারে নতুন নতুন আইটেমের রেসিপি করতে বেশ ভালো লাগে। আপনি যে রেসিপি টি করেছেন এর আগে আমি এত চমৎকার রেসিপি দেখিনি।ফুলকপির পাকোড়া দেখেছি বাট,,,,,।যাই হোক আপু সব গুলো মসলার মিশ্রণে এত চমৎকার রেসিপি দেখানোর জন্য ধন্যবাদ

 2 years ago 

একদিন আপনিও বাসায় তৈরি করে দেখতে পারেন। ভালো লাগবে আশা করি।

 2 years ago 

ইফতারি স্পেশাল ফুলকপির কাটলেট তৈরির রেসিপি খুবই সুন্দর হয়েছে আপু। এভাবে কখনো ফুলকপির কাটলেট তৈরি করে খাওয়া হয়নি। তবে আপনার তৈরীকৃত রেসিপি দেখে বোঝাই যাচ্ছে ফুলকপির কাটলেট খেতে অনেক বেশি সুস্বাদু ও লোভনীয় হয়েছে। আমি অবশ্যই ইফতার স্পেশাল রেসিপিতে ফুলকপির কাটলেট বানানোর চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হা সত্যি ফুলকপি কাটলেট বেশ মজাদার ও লোভনীয়।

 2 years ago 

ইফতার করার আরো অনেক সময় বাকি আছে আপু। তাড়াতাড়ি আমার জন্য কিছু পাঠিয়ে। যেন ইফতার করতে খেতে পারি। দেখে মনে হচ্ছে খুব অসাধারণ সুস্বাদু হয়েছে আপু।

 2 years ago (edited)

কি ভাবে যে পাঠাবো সেটাই তো বুঝতে পারছিনা। আপনি উপায় টা বলে দেন আমি পাঠাচ্ছি।

 2 years ago 

ইমেজ দেখতে দেখতে জিহ্বায় পানি এসে গেল।

 2 years ago 

এই রেসিপিটি আমার কাছে সত্যিই খুবই ইউনিক। এর আগে আমি কখনও ফুলকপির কাটলেট খাইনি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এভাবে ফুলকপির কাটলেট বানিয়ে খেয়ে দেখতে হবে। খুবই লোভনীয় লাগছে আপু আপনার তৈরি করা ফুলকপির কাটলেট গুলো। ইফতারের সময় এরকম ফুলকপির কাটলেট হলে ইফতারটা একদম জমে যাবে।
যাইহোক অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

একদিন বাসায় এভাবে বানিয়ে দেখতে পারেন ভালো লাগবে অনেক।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33