জল রং দিয়ে নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
জল রং দিয়ে নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

1.jpg

IMG-20220217-WA0012.jpgIMG-20220217-WA0013.jpgIMG-20220217-WA0015.jpgIMG-20220217-WA0023.jpg

আজকে আমি আবারো একটি জল রং দিয়ে অঙ্কন করা একটি নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন নিয়ে আপনাদের সাথে যুক্ত হয়েছি। জল রং দিয়ে অঙ্কন করা কোনো সাধারণ কাজ নয়। এটি অনেক দিনের একটি স্বপ্ন অনেক সময় ও অনেক দিন প্রেকটিস করে নিজের আয়ত্বের মধ্যে আনতে হয়। আমার ছোট থেকে যেমন ভাবে এর প্রতি নেশা ছিল ঠিক তেমন ভাবেই এখন আমার মধ্যে অঙ্কন করার যে প্রতিভা আছে সেটি ধারণ করতে পেরেছি। আর তার জন্যই আমি জল রং দিয়ে সুন্দর দৃশ্য অঙ্কন করতে পারি ও আপনাদের সাথেও শেয়ার করতে পারি।

আজকে আমি জল রং দিয়ে যে নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি সেটির মধ্যে আমি বুঝানোর চেষ্টা করেছি একটি চলন্ত নদী বয়ে যাচ্ছে তার নিজের মতো করে ও নদীর ওপর পারে একটি উঁচু স্থান রয়েছে যেখানে গাছপালা রয়েছে ঠিক একই ভাবে এই পারেও রয়েছে নদীর পার ও সবুজ গাছপালা। আমি দৃশ্য টিকে আমার মতো করে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

22.jpg

IMG-20220217-WA0012.jpgIMG-20220217-WA0013.jpgIMG-20220217-WA0015.jpgIMG-20220217-WA0023.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago (edited)

জল রং দিয়ে নদী ও প্রকৃতির দৃশ্য খুবই সুন্দর হয়েছে আপু। নদীর পাড়ের গাছপালা গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। নদীটি দেখে মনে হচ্ছে নদীটি স্রোতের বেগে খুব সুন্দরভাবে বয়ে চলেছে। চিত্রটি একেবারে ছবির মতো সুন্দর মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

হরি আপু কি বলবো জাস্ট ফিদা হয়ে গেছি আপনার আর্ট দেখে। কি সুন্দর আর্ট কি সুন্দর কালার গ্রেডিং একদম হৃদয় ছুঁয়ে গেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে নদী ও প্রকৃতির দৃশ্য আপনি অংকন করেছেন যা আমাকে মুগ্ধ করেছে। এমন নজরকাড়া দৃশ্য যে কারো মনকে মুগ্ধ করবে। আপনার সৃজনীশক্তি দেখে সত্যি আমি বিস্মিত। কালার কম্বিনেশন চিন্তাভাবনা ছিল প্রশংসনীয়। প্রতিটি ধাপ আপনি নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার পেইন্টিং অনেক সুন্দর হয়েছে এবং আপনি প্রতিটি স্টেপ সুন্দরভাবে বুঝিয়েছেন। আপনার পেইন্টিং এর মধ্যে বহমান নদী এবং নদীর দুই ধারে উচু পারের মধ্যে গাছ সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন। এক কথায় অসাধারণ লেগেছে আপনার পাইন্টিংটি আমার কাছে। ধন্যবাদ এত সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

জল রং দিয়ে নদী ও প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রথমেই শ্রদ্ধা ভালোবাসা রইলো, আপনার এমন চমৎকার চিত্র অংকনের জন্য। আপনার দক্ষ হাতের সুনিপুণ কারিগরি খুবই মনমুগ্ধকর। জল রং দিয়ে নদী ও তার পাশ দিয়ে বয়ে যাওয়া প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ দৃশ্য খুবই চমৎকার হয়েছে। জল রঙের তুলিতে এমন শৈল্পিক কারুকার্য সত্যিই প্রশংসার দাবিদার। দক্ষ হাতে এমন পেশাদারিত্ব টিকে থাকুক হাজার বছর ধরে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ধন্যবাদ শ্রদ্ধেয়। খুব সুন্দরকরে নদী ও প্রাকৃতিক সৌন্দর্যের দারুন চিত্র উপহার দিয়েছেন।

বাহ! আপু আপনি খুবই সুন্দর জল রং দিয়ে নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন।আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার অঙ্কনটি।চমৎকার উপস্থাপনার মাধ্যমে খুবই সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আপনার জন্য সুভ কামনা রইল আপু। ❤️❤️

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

জল রং দিয়ে নদী ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন অসাধারণ হয়েছে আপু। আপনার অঙ্কনের দক্ষতা আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যিই আপু আপনার নিখুঁত হাতের কাজ এবং অঙ্কন আমার অনেক ভালো লাগে। খুবই সুন্দর হয়েছে প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য আঁকা। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দারুন একটি চিত্র অঙ্কন করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের দারুন একটি চিত্র অঙ্কন করেছেন 👌 সত্যিই আপনার চিত্রটি দেখে মুগ্ধ হয়ে গেলাম🤔 কালার কম্বিনেশন অসাধারণভাবে ফুটেছে👌 একদম স্বপ্নের মতো মনে হচ্ছে ☀️হারিয়ে গেলাম চিত্রের মাঝে🥳 ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন👌 শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

চোখ ধাধানো একটি নদীর দৃশ্য অংকন করেছেন আপু।আমার কাছে তো খুবই ভালো লেগেছে এই অংকন।দেখেই মনে হচ্ছে যে অনেক ধৈর্য্য ধরে আপনি এই পেইন্টিং করেছেন।সত্যিই আপু চমৎকার একটা পেইন্টিং শেয়ার করেছেন আজকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44