রঙিন দুনিয়ায় রঙিন অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

রঙিন দুনিয়ায় রঙিন অঙ্কন

01.jpg

এই রঙ্গের দুনিয়া কত রকমের রঙ দিয়ে মানুষ খেলা করে। কিছু কিছু রং মানুষের জীবনকে ধ্বংস করে দেয় আবার কিছু কিছু রঙ মানুষের জীবনকে আরো বেশি রঙিন করে তোলে। আজকে আমি রঙিন এই দুনিয়া থেকেই জল রঙের রঙিন কালার ব্যবহার করে রঙিন একটি দৃশ্য অঙ্কন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। এই পৃথিবীতে কত শত রকমের রঙ রয়েছে তার কোনো হিসাব নেই। এমন কিছু কিছু রঙ আছে যার কোনো নাম নেয়। আমরা অনেকেই দেখলেও এর কোনো নাম আমরা খুঁজে পাই না। তবে আমি মনে করি রঙিন এই দুনিয়ায় সবকিছু রঙিন ও সৌন্দর্যময়।

আজকে আমি কেমন দৃশ্য অঙ্কন করেছি সঠিক ভাবে বলতে পারবো না তবে দৃশ্যটি বেশ মজার ও আকর্ষণীয়। দেখে যেন মনে হচ্ছে প্রকৃতির মধ্যে কেউ রঙ ঢেলে দিয়েছে ও চারদিকে রঙের ছড়াছড়ি। এরই মধ্যে বিশাল একটা চশমা যা খুবই সুন্দর ও ফানি একটা অনুভূতি রয়েছে। আসলে অঙ্কনের প্রতি ভালোবাসা ও আগ্রহ থাকলে অনেক ভাবেই অনেক রকমের অঙ্কন করা সম্ভব। আর যেকোনো দৃশ্যকে অঙ্কনের মাধ্যমে সুন্দর ও আকর্ষণীয় ভাবে ফুটিয়ে তোলা সম্ভব।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে রঙিন একটি দৃশ্য অঙ্কন করেছি। এই রঙিন দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রঙিন দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রং, রংতুলি, কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

1.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ফাইনাল ধাপ

12.jpg

01.jpg01.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রঙিন একটি দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আসলেই সত্য কথা রঙিন এই দুনিয়ায় কিছু কিছু রং মানুষের জীবন কে করে তোলে দূর্বিসহ আর নিরাশাময়। আমরা এই রঙিন দুনিয়ায় অনেকেই রঙিন চশমা পড়ে দুনিয়াটা দেখার চেষ্টা করি। কিন্তু খালি চোখে দেখলে দেখা যায় দুনিয়াটা কতটা নিস্তেজ। আপু আপনি কয়েকটি জল রং ব্যবহার করে রঙিন দুনিয়ায় রঙিন অঙ্কন খুব সুন্দর ভাবেই শেষ করেছেন। আবার সেটা ধাপে ধাপে আমাদের মাঝে ব্যবহারও করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু এই রঙিন দুনিয়ায় কিছু রং মানুষের জীবনকে রঙিন করে দেয়। আবার কিছু রং মানুষের জীবনকে ধ্বংস করে দেয়। রঙিন দুনিয়ায় রঙিন অংকন অসাধারন হয়েছে আপু। সুন্দর একটি অংকন দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু এই প্রথমবার এমন সুন্দর একটি পেইন্টিং দেখতে পেলাম। আমার কাছে আপনার এই পেইন্টিং অনেক ভালো লেগেছে। ঠিক বলেছেন আপু রঙ্গের দুনিয়ায় কত রকমের মানুষ রয়েছে। সেই রঙে কারো জীবন রঙিন হয়েছে আবার কারো জীবন ধ্বংস হয়ে গিয়েছে। চশমা দেখতে কিন্তু সেই হয়েছে। এর ভিতরের দৃশ্য দেখতে আরও বেশি সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু ইউনিক পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার আঁকা চিত্রটি আমার কাছে খুব ভাল লাগলো। চশমার ভেতর দিয়ে প্রকৃতিকে দেখছি। অনেক রকমের রঙ ছড়িয়ে আছে তা দেখছি খুব সুন্দর হয়েছে আপু।যারা আঁকতে পারে তারা সবকিছুতেই রঙ ছড়িয়ে দিতে পারে। আর তাদের ছোঁয়ায় তা কিন্তু সুন্দর একটা রূপও নেয়, তাই না আপু? অনেক ভাল লেগেছে।ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন এই দুনিয়া বড়ই বিচিত্র। রঙিন দুনিয়া কেউ উপভোগ করছে কেউ রঙিন দুনিয়ার সেই অদ্ভুত রঙের মাঝে হারিয়ে যাচ্ছে। আবার কেউ ধ্বংস হয়ে যাচ্ছে। যাইহোক আপু প্রকৃতির মাঝে রঙিন দুনিয়াকে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। চশমাটি দেখতে কিন্তু ভীষণ সুন্দর হয়েছে। আমার কাছে দারুণ লেগেছে। আপনার অংকন সব সময় আমার ভালো লাগে।

 2 years ago (edited)

ঠিক বলেছেন আপু আঁকার প্রতি ভালোবাসা থাকলে অনেক রকম বিষয় মাথায় আসে আঁকার জন্য। আপনার রঙিন দুনিয়ার রঙিন অংকন আর্ট টি আমার কাছে সত্যিই খুব ভালো লেগেছে। সম্পূর্ণ ভিন্ন ধরনের একটি চিন্তাভাবনা। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যিই আপু আপনার পোস্ট গুলো যতই দেখি তত বেশি মুগ্ধ হয়ে যাই। রঙিন দুনিয়ায় রঙিন অঙ্কন দেখতে অসাধারণ হয়েছে। আজকে তো ধামাকা একটি পোস্ট করেছেন। বিশাল একটা চশমা সহ ফানি একটা অনুভূতি ঠিক বলেছেন। আপনার পোস্ট যে কেউ দেখলে ভীষণ খুশি হবে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার অংকনটি কেমন হয়েছে আপনি বলতে না পারলেও, আমরা বলছি এটি একটি অর্থবহ অসাধারণ অংকন হয়েছে। অংকনের ভেতরে বাস্তব দুনিয়ার বেশ কিছু গল্প ছড়িয়ে আছে।
আপনার চিন্তা চেতনার প্রশংসা করতেই হচ্ছে।
ভীষণ ভালো কালার কম্বিনেশন করেছেন এই রঙিন দুনিয়ার। আপু অসংখ্য ধন্যবাদ এই চমৎকার কাজটি আমাদের উপহার দেয়ার জন্য ।

 2 years ago 

আপু জল রং দিয়ে অসাধারন রঙিন একটি দৃশ্য অঙ্কন করেছেন। দৃশ্যটাকে ভাল ভাবে লক্ষ করলে অনেক কিছু দেখা যায়। বিশেষ করে চশমার ভিতরের দৃশ্য গুলো অঙ্কর করা কঠিন। কিন্তুু আপনি সেই কঠিন কাজটি সম্ভব করেছেন। অনেক সুন্দর একটি দৃশ্য তৈরী করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

রঙিন এই দুনিয়ায় সবকিছু রঙিন ও সৌন্দর্যময় হলেই সবার জন্য ভালো। আপনার চিত্রাংকন টি দেখলেই বোঝা যাচ্ছে অংকন করার ক্ষেত্রে আপনার ভালবাসা এবং আগ্রহের কমতি নেই আপু। আপনার নতুন চিন্তাধারা দিয়ে ইউনিক একটি চিত্রাংকন শেয়ার করেছেন। চিত্রাংকনটি দেখে খুব ভালো লাগলো আপু। স্টেপ বাই স্টেপ খুব সুন্দর ভাবে উপস্থাপনও করেছেন যার ফলে চিত্রাংকনটি অন্য কেউ অংকন করতে চাইলে খুব সহজেই অঙ্কন করতে পারবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67931.04
ETH 3244.57
USDT 1.00
SBD 2.67