বাসায় সম্পূর্ণ হাতে তৈরি চিকেন থাই স্যুপ !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
বাসায় সম্পূর্ণ হাতে তৈরি চিকেন থাই স্যুপ

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আপনারা হয়তো একটু অবাক হবেন যে বাসায় কি ভাবে থাই স্যুপ বানানো যাই। হ্যা সত্যি ইচ্ছা থাকলে উপায় হয়। মানুষ চাইলে এমন অনেক কিছুই বাসায় নিজের মতো করে নিজের হাতে তৈরি করতে পারে। আমরা সকলেই সাধারণতো থাই স্যুপের প্যাকেট কিনে আনি ও সেটির জন্য গরম পানি করে পানির সাথে থাই প্যাকেট স্যুপ মিশিয়ে থাই স্যুপ তৈরি করি। আমি নিজেও বাজার থেকে থাই স্যুপের প্যাকেট কিনে অনেক খেয়েছি। আমার কাছে এই থাই স্যুপ খেতে অনেক ভালো লাগতো। আর সেই ভালো লাগা থেকেই আজকে আমি বাসায় সম্পূর্ণ নিজের হাতে তৈরি করেছি চিকেন থাই স্যুপ। সেই থাকে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আসলে থাই স্যুপ তৈরি করাটা এতটা সহজ বেপার না যতটা সহজ বাজার থেকে কিনে খাওয়া। তবে আপনারা চাইলে শখ করে বাসায় বানিয়ে খেতে পারেন। এতে করে অরজিনাল স্বাদ ও কম খরচে বেশি পরিমান চিকেন থাই স্যুপ বানাতে পারবেন ও পরিবারের সকলকে নিয়ে খেতে পারবেন। আমরা সকলেই জানি এই চিকেন থাই স্যুপ এর মধ্যে রয়েছে অনেক উপকারিতা। চিকেন থাই স্যুপ খাওয়া শরীরের জন্য অনেক ভালো ও এর মধ্যে রয়েছে শক্তি ও এনার্জি যা আপনার শরীরকে ভালো রাখতে সাহায্য করে। ডিম , সস , সয়াসস , পেঁয়াজ পাতা , চিকেন , লেবুর রস ও আরো কয়েক রকমের প্রয়োজনীয় উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে চিকেন থাই স্যুপ। আজকে আমি আমার ইফতারে আরো কিছু আইটেমের সাথে এই চিকেন থাই স্যুপ স্পেশাল আইটেম হিসেবে রেখেছি। আমি আশাকরি আপনারা সকলেই চিকেন থাই স্যুপ তৈরিটি পছন্দ করবেন ও উপভোগ করবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় সম্পূর্ণ হাতে তৈরি করেছি চিকেন থাই স্যুপ । চিকেন থাই স্যুপ তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে চিকেন থাই স্যুপ তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের চিকেন থাই স্যুপ তৈরি টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

12.jpg

ধাপ-10.

13.jpg

ধাপ-11.

14.jpg

ধাপ-12.

15.jpg

ধাপ-13.

16.jpg

ধাপ-14.

17.jpg

ধাপ-15.

18.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

আমার আজকের বাসায় সম্পূর্ণ হাতে তৈরি চিকেন থাই স্যুপ কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

চিকেন থাই সুপ এর কালার টাই তো অনেক লোভনীয় দেখাচ্ছে। আর পুরো রেসিপিটি দেখার পরে আমার তো ইচ্ছে করতেছে নিজেই তৈরি করি। কারণ আপনি তৈরি করেছেন যে তা তো আর খেতে পারব না। কিন্তু উপকরণের স্বল্পতার কারণে এটি তৈরি করা হচ্ছে না এখন। তবে চেষ্টা করব সামনে একদিন তৈরি করার। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

পুরো রেস্টুরেন্টের মতো স্যুপ বানিয়েছেন, বিশেষ করে রংটা। আহা! আমি কতো চেষ্টা করি স্যুপের রং ঠিকঠাক রাখার কিন্তু সবুজ সবুজ হয়ে যায়। খুব সুন্দর হয়েছে ম্যাডাম। 🤗

 2 years ago 

চিকেন থাই স্যুপ আমার খুবই পছন্দ। সব সুপের ভিতরে এটা আমার খুবই ভালো লাগে। আমিও মাঝে মাঝে একটি বাসায় তৈরি করে যখন খুব খেতে ইচ্ছে করে। বাসার সবাই খুবই পছন্দ করে। আপু আপনার চিকেন থাই সুপ রেসিপি দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি খেতে অনেক অনেক মজা হয়েছে। আপনার সুপের কালার টা খুব সুন্দর হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এই রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আশা করি আপু, ভালো আছেন ? আপনি আমার প্রিয় জিনিসের রেসিপি তৈরি করেছেন। প্রথমে এই জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন জানাই। আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকারভাবে চিকেন থাই স্যুপ তৈরি করেছেন। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার উপস্থাপনা খুবই অসাধারণ হয়েছে আপু। এত অসাধারণ রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আহ,,, নতুন রেসিপি। আমি কখনো এটি বাসায় তৈরিনি।
দেখতেও বেশ সুন্দর লাগছে। উপস্থাপনা আপনি অনেক সুন্দরভাবে করেছেন। যা দেখে যে কেউ এটি তৈরি করে ফেলতে পারবে।
ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

বাইরে অনেক খেয়েছি চিকেন থাই স্যুপ। আমার খুবেই ভালো লাগে চিকেন থাই স্যুপ। কিন্তু আপু বাসায় কখনো তৈরি করে খাওয়া হইনি। অবশ্যই একদিন আপনার মতো করে তৈরি করে খেয়ে দেখবো কেমন লাগে। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চিকেন থাই স্যুপ আমারও অনেক পছন্দের। পছন্দের হলেও রেস্টুরেন্টে সবসময় গিয়ে খাওয়া হয় না। চিকেন থাই স্যুপ এর রেসিপি আমার জানা ছিলনা তাই বাসায় করা হয়নি। সেকারণে স্বাভাবিভাবেই খুব কম খাওয়া হয়। কিন্তু এখন আপনার রেসিপি দেখে ইচ্ছা করলেই বাসায় তৈরি করে খাওয়া যাবে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। চিকেন থাই স্যুপ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু লেমনগ্রাস পাতা ছাড়া থাই সুপ বানানো যায়, তাই তো জানতাম না।শুধুমাএ লেমনগ্রাস না পাওয়ার জন্য বানাতে পারছি না।যাই হোক আপু আপনার দেওয়া রেসিপির জন্য থাই সুপ বানানো শিখে ফেললাম।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে আপনার স্যুপের রেসিপি দেখে মনে হচ্ছিল যে সু্প বানানো খুবই সহজ, কিন্তু পরে আপনার প্রত্যেকটা ধাপ দেখে তো মাথা ঘুরে গেল। একটা সুপ বানাতে কত কিছু যে লাগে তা আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম। তবে আপনার সুপটি দেখে মনে হচ্ছে রেস্টুরেন্টে যে রকম পাওয়া যায় সেরকমই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিকেন স্যুপটা এখনো খাওয়া হয় নাই। তবে আপনার এই চিকেন স্যুপ দেখে মবে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। স্যুপের কালার টাও দারুন হয়েছে। আপনি এই স্যুপটি এতো সুন্দর ভাবে উপস্থাপনা করছে যে কেও চেষ্টা করেলে বাসাতে নিজেই তৈরি করতে পারবে। এই স্যুপটি এতো সুন্দর ভাবে উপস্থাপনা করছেন এজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56652.41
ETH 2407.11
USDT 1.00
SBD 2.33