ডাল ও ডিমের সবজি বড়া

in আমার বাংলা ব্লগ2 years ago

ডাল ও ডিমের সবজি বড়া

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

বড়া কিংবা পাকোড়া এই দুই রকমের নাস্তা রেসিপি আমি প্রায় সময় বাসায় বানিয়ে থাকি। বিশেষ করে বিকেলের নাস্তার জন্য এই ধরণের বড়া কিংবা পাকোড়া তৈরি করি। বড়া ও পাকোড়া অনেক ভাবেই কয়েক রকম সবজি ব্যবহার করে তৈরি করা যায়। আর আমি একেক সময় একেক ভাবেই তৈরি করি ও ভিন্ন ভাবে তৈরি করে ভিন্ন রকম স্বাদ নেয়ার চেষ্টা করি। আজকে আমি নতুন ভাবে ও মজাদার ভাবে ডাল ও ডিমের সবজি বড়া তৈরি করেছি। এই ভাবে তৈরি করা ডাল ও ডিমের সবজি বড়া খেতে খুবই মজাদার ও টেষ্টি হয়ে থাকে। আজকে আমি আপনাদের সাথে ডাল ও ডিমের সবজি বড়া তৈরিটি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

বিভিন্ন রকম নাস্তার পাশাপাশি মাঝে মাঝে এই রকম বড়া কিংবা পাকোড়া তৈরি করে খেতে বেশ ভালো লাগে। আর আজকের এই বড়াতে স্বাদের পরিমান একটু বাড়ানোর জন্য আমি কয়েকরকম সবজি যুক্ত করেছি এতে করে বড়া রেসিপিটি সত্যি অনেক টেষ্টি হয়েছে। আমার আজকের এই বড়া তৈরি করতে প্রয়োজন হয়েছে -ডাল, ডিম, গাজর, বরবটি ও কয়েক রকম মসলা উপকরণ যা আজকের এই নাস্তা খাবারটির স্বাদ অনেক বেশি বাড়িয়ে দিয়েছে। আপনারাও ঠিক এই ভাবে করে খুব সহজেই মজাদার নাস্তা খাবারটি তৈরি করে নিতে পারেন ও মজাদার একটি স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ডাল ও ডিমের সবজি বড়া রেসিপি। ডাল ও ডিমের সবজি বড়া তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মসলাদার ডাল ও ডিমের সবজি বড়া তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ডাল ও ডিমের সবজি বড়া রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

আমার আজকের বাসায় ডাল ও ডিমের সবজি বড়া তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

গরম গরম পাকোড়া কিংবা বড়া খেতে সত্যি অনেক ভালো লাগে। আসলে এই খাবারগুলো সবারই অনেক প্রিয়। বিভিন্ন কিছু দিয়ে পাকোড়া তৈরি করা যায়। ডাল ও ডিম দিয়ে পাকোড়া তৈরির পদ্ধতি দেখে নতুন একটি রান্না শিখে নিলাম আপু। আপনি সবসময় ইউনিক ইউনিক রেসিপি গুলো আমাদের মাঝে শেয়ার করেন। সত্যি আপু আপনার চিন্তাধারা সব সময় আমাকে মুগ্ধ করে।

 2 years ago 

যারা ভাজাভুজি খেতে পছন্দ করেন তাদের জন্য বিকালের একটি পারফেক্ট নাস্তা। সুন্দরভাবে প্রতিটিধাপ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আশা করি আপু, ভালো আছেন? বড়া বা, পেয়াজু আমার খুব প্রিয়। গরম গরম মচমচে বড়া খেতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ডাল ও ডিমের সবজি বড়া তৈরি করেছেন। আপনার উপস্থাপন অত্যন্ত অসাধারণ হয়েছে। আপনি দুর্দান্তভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন । যে কেউ একবার দেখলেই পরবর্তীতে তৈরি করতে পারবে। এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো থাকবেন আপু।

 2 years ago 
আমার বড়া অনেক পছন্দের একটি খাবার। গত দুইদিন আগে আমি ডিম ডাল ও সবজি দিয়ে বড়া ভেজে খেয়েছিলাম আপু। আর আজকে দেখি আপনি ওই একই জিনিস দিয়ে বড়া ভেজেছেন দেখে অনেক ভালো লাগলো।আপনার রেসিপি গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আজকেও তার ব্যতিক্রম নয়। আপনি সব সময় চেষ্টা করেন ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

সবজির বড়া রেসিপি আমি এর আগে তৈরি করেছিলাম। আজকে আপনার ডাল আর সবজি বড়া রেসিপি একসাথে তৈরি করা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। এই রেসিপিটি খুবই সুন্দরভাবে পরিবেশন করলেন। দেখে খুবি সুস্বাদু মনে হচ্ছে। গরম ভাতের সাথে খেতে খুবই মজা লাগবে।

 2 years ago 

আপু আপনি ডাল আর ডিমের যে সবজি পরোটা দেখিয়েছেন এর আগে আমি আর কখনো দেখিনি। খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন। ইচ্ছা আছে কালি বাসায় এই রেসিপি তৈরি করব।

 2 years ago 

আপু আপনি আবারও নতুন ও লোভনীয় একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন, শীতকালে এই ধরনের বড়া গুলো সন্ধ্যায় চায়ের সাথে খুবই ভালো লাগে। শুধু ডালের বড়া খেয়েছি কিন্তু কখনো ডাল ডিম সবজি দিয়ে বড়া বানিয়ে খাওয়া হয়নি, আপু আপনার রেসিপি টি খুবই লোভনীয় হয়েছে খুব শীঘ্রই এই পদ্ধতি টি দেখে বাসায় বানিয়ে খাবো। সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু, আপনার ডিম এবং ডাল দিয়ে সবজি বড়া বা পাকোড়ার পোস্টটি যেভাবে বর্ণনা এবং উপস্থাপন করেছেন সেটা আমার কাছে অসাধারণ মনে হয়েছে কারণ এটি দেখা যে কেউ চাইলে ডাল ও ডিমের বড়া বানিয়ে ফেলতে পারবে। আপনি উপকরণগুলো এমনভাবে দেখিয়েছেন যে তাতে উপকরণগুলোর পরিমাণ আমরা সহজেই নির্ণয় করতে পারি। এই খাবার গুলো সাধারণত মুখরোচক হয়ে থাকে। এবং খাবারগুলো সাধারণত বিকেলের খাবারের জন্য পারফেক্ট।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি প্রতিনিয়তই খুব মজার মজার রেসিপি শেয়ার করেন। তেমনি আজকের রেসিপিও খুবই লোভনীয় হয়েছে। ডাল ডিম ও সবজি দিয়ে খুব মজার একটি বড়া তৈরি করেছেন। দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনার রেসিপি গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রেসিপিগুলো উপস্থাপন করেন দেখলে যেকেউ খুব সহজে রেসিপিটি শিখে নিতে পারবে। চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বড়া কিংবা পাকোড়া এই দুই রকমের নাস্তা আমার খুবই পছন্দ। আপনি প্রায় সময় এই ধরনের নাস্তার রেসিপি নিয়ে আমাদের সামনে হাজির হন। আজকের এই রেসিপিটি অসাধারণ ছিল আপু। মসুর ডাল, ডিম এবং সবজি দিয়ে এভাবে কখনো বড়া তৈরি করা হয়নি। অনেকগুলো উপকরণ নিয়ে এটি তৈরি করেছেন। বেশ লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপু এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62