বাসায় তৈরি আমার পছন্দের অরিও চকলেট ক্রিম কেক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় তৈরি আমার পছন্দের অরিও চকলেট ক্রিম কেক

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি পছন্দের কেক তৈরি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

কিছুদিনের মধ্যেই আবারো নতুন আরেকটি ইয়াম্মি কেক তৈরি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। একসপ্তাহ আগেও আমি ক্রিমি কাস্টার্ড কেক তৈরি করা আপনাদের সাথে শেয়ার করেছি আর আজকে আরো বেশি ইয়াম্মি ও আকর্ষণীয় একটি কেক শেয়ার করেছি। আমার আজকের বাসায় তৈরি করা কেক টি হলো অরিও চকলেট ক্রিম কেক। যে কেকটা আমি ব্যাক্তিগত ভাবে অনেক বেশি পছন্দ করি ও খেতেও অনেক বেশি ইয়াম্মি হয়ে থাকে। আপনারা হয়তো এতক্ষনে কেকের ছবি দেখেই বুঝে গিয়েছেন কতটা মজাদার ও ইয়াম্মি হতে পারে এই অরিও চকলেট ক্রিম কেক। সত্যি বলতে ছোট থেকেই আমি এত বেশি পরিমান কেক খেয়েছি যা বলার মতো না আর সেই জন্যই কেকের প্রতি আমার একটা ভালোবাসা রয়েছে । আর সেই ভালোবাসা থেকেই আমি বাসায় এত ভালো ভালো কেক তৈরি করার অনুপ্রেরণা পাই। আজকে আমি অত্যন্ত যত্ন সহকারে বাসায় তৈরি করেছি আমার পছন্দের অরিও চকলেট ক্রিম কেক সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আমি মোটামোটি সবসময় বাসায় বিভিন্ন রকমের কেক তৈরি করে থাকি। কেক খেতে যেমন আমি পছন্দ করি আবার তেমনি বানাতেও বেশ ভালো লাগে। তবে একটা কেক তৈরি করতে বেশ কয়েক রকমের উপকরণ ও অনেক গুলো ধাপ পার করে কেক তৈরি সম্পূর্ণ করতে হয়। কিছুটা কষ্টকর হলেও মনের মধ্যে একটা ভালোলাগা কাজ করে। অরিও বিস্কুট , দুধ , ময়দা , চিনি ও সাথে আরো বেশ কিছু উপকরণ একসাথে করে তৈরি করতে হয়েছে এই অরিও চকলেট ক্রিম কেক। আমার মতো আপনারাও যারা কেক খেতে পছন্দ করেন অথবা বাসার বাচ্চারা এমন কেক খেতে পছন্দ করে তাদের জন্য এই অরিও চকলেট ক্রিম কেক আমার পোস্ট দেখে বানিয়ে খাওয়াতে পারেন। আমি মনে করি অবশ্যই আপনাদের কাছে অরিও চকলেট ক্রিম কেকটি পছন্দ হবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি আমার পছন্দের অরিও চকলেট ক্রিম কেক। অরিও চকলেট ক্রিম কেক তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে অরিও চকলেট ক্রিম কেক তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের অরিও চকলেট ক্রিম কেক তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

আমার আজকের বাসায় তৈরি আমার পছন্দের অরিও চকলেট ক্রিম কেক কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago (edited)

আমি খেয়াল করেছি আপু আগে আপনি কয়েক ধরনের কেক রেসিপি শেয়ার করেছিলেন। দেখলে মনে হয় দোকান থেকে কিনে এনেছেন। এটিও মনে হচ্ছে দোকানের। চকলেট দিয়ে ডেকোরেশন করায় লোভ সামলাতে পারছিনাহ। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার সবগুলো রেসিপি আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

হ্যা আপু আমি প্রায় ভিন্ন ভিন্ন ভাবে ভিন্ন রকম ফ্লেভার এর কেক তৈরি করে থাকি ও আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। খেতে যেমন ভালো লাগে তেমনই তৈরি করতেও বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি প্রায়ই অনেক সুন্দর সুন্দর কেক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। যেটা দেখে অনেক ভালো লাগে ।আসলে এই ধরনের কেক তৈরি করতে অভিজ্ঞতার প্রয়োজন হয় যেটা আপনার মধ্যে আছে ।আপনার তৈরি পদ্ধতি দেখি আমরাও তৈরি করতে পারব ।অরিও ক্রিম কেক তৈরি অনেক সুন্দর হয়েছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটা ঠিক বলেছেন কেক তৈরি করতে অভিজ্ঞতা প্রয়োজন আর আমার মধ্যে সেই অভিজ্ঞতা রয়েছে বিধায় প্রায়ই আমি নতুন নতুন কেক তৈরি করতে পারি ও আপনাদের সাথে শেয়ার করতে পারি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ছোটবেলা থেকে অনেক কেক খেয়েছেন এবং কেক আপনার খুবই পছন্দ সেটা জানতে পেরে খুবই ভালো লাগছে। কেক আমারও অনেক প্রিয়ও। তাই আজকে আপনি বাসায় এই স্বাস্থ্যকর সুস্বাদু কেক তৈরি করলেন। আসলে আপনার কেক রেসিপি আমার খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ছোটবেলা থেকেই কেকের প্রতি আমার একটা নেশা ছিল আর সেই নেশা থেকে আমি প্রচুর কেক খেয়েছি এবং এর প্রতি ভালোবাসা থেকে বাসায় খুব সুন্দর ভাবে তৈরি করতে পারি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তবে একটা কেক তৈরি করতে বেশ কয়েক রকমের উপকরণ ও অনেক গুলো ধাপ পার করে কেক তৈরি সম্পূর্ণ করতে হয়। কিছুটা কষ্টকর হলেও মনের মধ্যে একটা ভালোলাগা কাজ করে।

এটা অবশ্য ঠিক বলেছেন আপু। কষ্ট হলেও নিজের হাতে যেকোনো কিছু করতে পারলেও আনন্দ হয়। কেক আমারও প্রিয় যদি সেটা হয় চকলেট ফ্লেভার তাহলে তো কথাই নেই। অরিও ক্রিম চকলেট কখনো খেয়ে দেখেনি। রোযার দিন আপনার অরিও কেক দেখেই লোভ লেগে গেল!! সহজভাষায় বলে দিয়েছেন এজন্য যে কেউ চাইলে বানিয়ে ফেলতে পারবে।

 2 years ago 

কেকের মধ্যে চকলেট ফ্লেভার এর কেক আমার কাছে সবচেয়ে বেশি প্রিয় ও পছন্দের। আশা করি খুব সহজেই বাসায় তৈরি করতে পারবেন।

 2 years ago 

অরিও চকলেট ক্রিম কেক দেখতে খুবই লোভনীয় লাগছে।। আপনার পোস্ট থেকে কেক তৈরি শিখে গেলাম ।এখন আর বাহিরে থেকে কিনে আনা লাগবেনা। ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

যতটুকু সম্ভব বাইরের খাবার বর্জন করে ঘরে তৈরি করে খাওয়াটাই বুদ্ধিমানের কাজ, স্বাস্থ্যকর ও স্বাস্থ্যসম্মত পরিবেশ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নতুন একটি বিষয় সম্পর্কে জানতে পারলাম।বিস্কুট এভাবে যে বেলেনডারে ভিতর দিয়ে ফিসায় করে নতুন একটি রেসিপি বানানো যায় আগে জানতাম না। আর বিস্কুট এর সাথে আরও কিছু উপাদান মিশিয়ে সুন্দর কেক তৈরি করা, সত্যিই অনেক সুস্বাদু মূলক একটি রেসিপি পোস্ট

 2 years ago 

আমার এই পোস্টের মাধ্যমে নতুন কিছু আপনাকে শিখাতে পেরে আমি নিজেও অনেক আনন্দিত। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু,একদম দারুণ একটি কেক।আমি পুরো রেসিপিটি দেখে নিলাম, খুব সহজে আর অল্প উপকরণের সাহায্যে এটি তৈরি করা যাবে।আমি বাসায় তৈরি কেক খেতে বেশি পছন্দ করি।কিন্তু বিভিন্ন জামেলার কারণে তৈরি করা হয় না।কিন্তু এই কেকটা আমি অবশ্যই তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

আমার মতো আপনি বাসায় তৈরি করা কেক খেতে পছন্দ করেন এটি শুনে আমার কাছে বেশ ভালো লাগলো। আপনি চাইলেই খুব সহজে বাসায় এই কেক বানাতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপু আপনার কেকটি থেকে এক পিস দেন না একটু খাই। এত চমৎকার কেকটি এড়িয়ে যেতে ইচ্ছে করছেনা। কেকটি দেখে লোভ সামলাতে পারছিনা। চকলেট কেক আমি একটু বেশি পছন্দ করি। আপনি খুব দারুণ ভাবে আজকের কেকটি তৈরি করে দেখালেন। ধাপে ধাপে দেখানোর জন্য যে কেউ শিখে নিতে পারবে। বাসায় ট্রাই করে দেখবো।ধন্যবাদ আপু

 2 years ago 

আপু আপনি যদি এখান থেকে খেতে পারেন তাহলে পুরো কেক টি আপনার জন্য। চেষ্টা করেছি সুন্দরভাবে কেকটি তৈরি করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু লোভ লাগিয়ে দিলেন কিভাবে সামলাবো 😛অসম্ভব লোভনীয় লাগছে দেখতে না জানি খেতে কতোটা দারুন খুবই মজাদার হবে।ধন্যবাদ আপু এমন রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি যেমনটা দেখছেন তার থেকে আরও বেশি মজাদার খেতে। লোভনীয় খাবারে লোভ তো লাগবেই।

 2 years ago 

আপু আপনার কেক তৈরির প্রসেস দেখে বোঝা যায় আপনি একজন কেক প্রিয় মানুষ।একজন কেক প্রিয় মানুষ না হতে পারলে এত সুন্দর ভাবে এত যত্ন সহকারে কেক তৈরি করা যায় না। যা আপনি খুবই সুন্দর ভাবে তৈরি করেছেন। এবং দেখলাম, আপনি ছোটবেলা থেকে কেক খেতে খুবই পছন্দ করেন, এখনও কেকের প্রতি আপনার আগ্রহ একটু কমেনি।আমিও চকলেট কেক গুলো খেতে খুবই পছন্দ করি। তবে জানতাম না কেক গুলো কিভাবে তৈরি করা হয়। কিন্তু আজকে আপনার মাধ্যমে খুব সহজেই জেনে নিলাম কিভাবে এত সুন্দর ভাবে চকলেট কেক তৈরি করা হয়।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর ভাবে এতো সুন্দর একটি কেক তৈরি করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন আমি ছোট থেকেই একজন কেক প্রিয় মানুষ আর সেই কেকের প্রতি ভালোবাসা থেকেই আমি খুব সুন্দর ভাবে বাসায় কেক তৈরি করতে পারি। খুব সুন্দর ভাবে আপনি মন্তব্যটি করেছেন, ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33