জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
পানিতে রঙিন ফুলের অঙ্কন

1.jpg

রঙিন পানিতে রঙিন ফুল। অঙ্কনটি দেখতে খুবই সাধারণ কিন্তু এর মধ্যে খুবই সুন্দর একটি অনুভূতি কাজ করে। বর্ষাকালে এমন দৃশ্য আমাদের সকলের সামনেই পরে। গ্রামাঞ্চলে ধানের জমিতে হাটু পানি আর সেই পানিতে জন্ম নেই হাজার হাজার পদ্ম ফুল। আমার অঙ্কনটিতে আমি পদ্ম ফুল অঙ্কন করিনি তবে এর মতো করে এমন একটি দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছি। সবসময় তো আর একই রকম অঙ্কন করতে ভালো লাগে না তাই মাঝে মাঝে খুব সাধারণ ভাবে কিছু অঙ্কন করার চেষ্টা করি। অঙ্কন সাধারণ হলেও অনুভূতি অনেক থাকে। আজকে আমি জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের অঙ্কন করেছি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই অঙ্কনের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সুন্দর নীল আকাশ ও সেই আকাশের প্রতিচ্ছবি দেখা যাচ্ছে পানিতে আর সেই পানিতে ফুটে আছে সুন্দর রঙিন ফুল। বিষয়টি বাস্তবে দেখতে পারলে হয়তো আরো বেশি ভালো লাগতো। আমি চেষ্টা করেছি সঠিক ভাবে জলরং এর ব্যাবহার করে দৃশ্যটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ফাইনাল ধাপ

15.jpg

16.jpg

2.jpg2.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জী আপু আপনি ঠিকই বলেছেন। বর্ষার সময় মাঠে গেলে পানির উপর এইরকম অসংখ্য ফুল দেখতে পাওয়া যায়। কী সুন্দর তাদের শোভা। জলরং দিয়ে দারুণ করেছেন আর্টটা। চমৎকার হয়েছে আপু।। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের অঙ্কন। সত্যিই অনেক সুন্দর হয়েছে দেখেই তো আমার অনেক ভালো লেগে গেল। অনেক সুন্দর ভাবে আপনি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন আসলে বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে রঙিন ফুলের অঙ্গনটি করেছেন ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার আর্ট গুলো আমার কাছে মনে হয় যেন কোন আর্টিস্টের করা। কোন প্রফেশনাল আর্টিস্ট পারে এত সুন্দর সুন্দর আর্ট করতে। আপনি অনেকদিন পর পর আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর কিছু আর্ট শেয়ার করেন যা আমার কাছে সত্যিই অসম্ভব ভালো লাগে। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের অঙ্কন টা অসাধারন হয়েছে আপু। আপনার অংকন গুলো আসলেই অনেক ভালো হয়। খুবই নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পন্ন করেছেন। কালার কম্বিনেশন টা বেশ ভালো লেগেছে।গ্রামাঞ্চলে ধানের জমিতে এগুলো প্রচুর দেখা যায়। আমাদের এলাকাতে ধানের জমিতে এগুলো অনেক হতো এক সময়। এখন অনেকটাই কম হয়। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি এই আটটি কে সাধারণ আর্ট বললে সাধারণ আর্ট গুলোকে কি বলবেন তাই ভাবছি।
আসলেই এই আর্টটি জাস্ট অসাধারণ হয়েছে আপু। পদ্ম ফুল সাথে নীল আকাশ ভালই লাগছে দৃশ্যটি। পানিতে আবার তার প্রতিচ্ছবি। সব মিলিয়ে অসাধারণ।

 2 years ago 

ওয়াও আপু জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের চিত্র অংকন অসম্ভব সুন্দর লাগছে দেখতে। আপনার তৈরি চিত্র অংকন সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু রঙিন ফুলের চিত্র অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের চিত্র অংকন সত্যিই অনেক সুন্দর হয়েছে। অনেক সময় নিয়ে চিত্রটি অংকন করেছেন সেজন্য এত সুন্দর লাগছে দেখতে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের চিত্র অংকন আমার অনেক ভালো লেগেছে। আসলে এই চিত্রটি দেখে বোঝা যাচ্ছে আপনি খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন। ভালো লাগলো দেখে।

 2 years ago 

সুন্দর এঁকেছেন দিদি। ভালো থাকুন। আর এভাবেই এগিয়ে চলুন। ফুলের চেয়ে আকাশের রং করাটা বেশি ভালো হয়েছে কিন্তু।❤️

 2 years ago 

জল রং দিয়ে পানিতে রঙিন ফুলের অঙ্কন খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে রঙিন ফুলের পাপড়ি গুলো অঙ্কন খুবই সুন্দর হয়েছে এবং আপনি খুবই সুন্দর ভাবে চিত্রটির রং করে ফুটিয়ে তুলেছেন। পানিতে রঙিন ফুলের চিত্রাংকন টি আমার কাছে খুবই সুন্দর লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য ‌।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39