একটি দুঃখী আপেলের অঙ্কন

in আমার বাংলা ব্লগlast year (edited)

একটি দুঃখী আপেল

1.jpg

ফল খেতে কে না পছন্দ করে। আমরা সকলেই মোটামোটি সব রকমের ফলের সাথে পরিচিত ও সব রকম ফলের স্বাদ সম্পর্কেও পরিচিত। আর সকল ফলের মধ্যে দিয়ে আপেল ফলটিও খুব বেশি পরিচিত। এই ফলটি সবসময় সব জায়গায় কিনতে পাওয়া যায়। তবে আজকে আমি শুধু আপেল না বরং একটি দুঃখী আপেলের অঙ্কন করেছি। অঙ্কনটি কেন করেছি কিংবা কি চিন্তা থেকে করেছি সেটা জানিনা তবে এই দুঃখী চিত্রটি দেখে অনেক কিছুই মনের মধ্যে ঘুড়পাক খাচ্ছে। আপেলের যদিও কোনো প্রাণ নেই তবে সে গাছে থাকা অবস্থায় অবশ্যই জীবিত ছিল।

আপেলটি যদি কথা বলতে পারতো কিংবা তার নিজের অনুভুতিটা আমাদের সাথে প্রকাশ করতে পারতো তাহলে হয়তো আপেলের গায়ে চুরি ঢুকানোর সাথে সাথেই এভাবে দুঃখের সাথে কান্না করে পানি ঝরাতো। আসলে এটা শুধু একটু মজা করে অঙ্কনটি করেছি। বাস্তবে এটা কখনোই সম্ভব না । আমরা জীবিত জীব থেকে শুরু করে অনেক কিছুই জবাই করে খাই আর এটাতো সাধারণ আপেল যার কোনো জীবন নেই। যাইহোক আমি আমার অঙ্কনটি সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে একটি দুঃখী আপেলের অঙ্কন করেছি। এই অঙ্কনটি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে একটি দুঃখী আপেলের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - কলম, জলরং, রং তুলি ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ফাইনাল ধাপ

12.jpg

13.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে একটি দুঃখী আপেলের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

বাহ্ আপু অসাধারণ একটি ইউনিক আর্ট দেখলাম আপনার কাছ থেকে। আপনি মজা করে আর অঙ্কন করলেও সত্যি বলতে অনেক সুন্দর হয়েছে এটা। দুঃখী আপেলের আর্টের অংকন পদ্ধতি খুবই সুন্দর ভাবে আমাদের সাথে বর্ণনা করেছেন, এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।।

 last year 

আপু আপেলটি অঙ্কন করার সাথে সাথে আপনার অনুভূতিটা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যিই যদি আপেলের মুখ থাকতো,যদি চিৎকার করতে পারতো তাহলে ঠিকই আপেলটি এভাবে কান্না করতো। ধন্যবাদ আপু।

 last year 

আপেল আসলেই খুব পরিচিত একটি ফল এবং প্রায় সব জায়গায় পাওয়া যায়। যাইহোক দুঃখী আপেলের চিত্রাংকন এককথায় দুর্দান্ত হয়েছে। আপু এমনভাবে আপেলের মধ্যে ছুরি ঢুকালেন,মুখ থাকলে সত্যিই চিৎকার করে কান্না করতো। আপনি অত্যন্ত দক্ষতার সাথে খুবই নিখুঁতভাবে সম্পূর্ণ আর্টটি করেছেন। সেজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

একটি দুঃখী আপেলের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে আপু। আমরা যখন আপেলের গায়ে এভাবে ছুরি‌ দিয়ে আপেল টি কাটি তখন নিশ্চয়ই আপেলটি এভাবেই কান্না করে। আপনি আপেলটির কষ্ট বুঝতে পেরেছে দেখে ভালো লাগলো। আপেলের এই চিত্র অংকনটি খুবই কিউট হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year (edited)

আপু আপনি অসাধারণভাবে আজকে আমাদের মাঝে একটি দুঃখী আপেলের অঙ্কন তৈরি করে শেয়ার করেছেন। সত্যি বলতে প্রতিনিয়ত আপনার হাতের কাজ দেখে বেশ মুগ্ধ হয়ে যাচ্ছি আপু। সত্যি আপু আপেলের গায়ের মধ্যে যেভাবে ছুরি ঢুকানো হচ্ছে যদি আপেলের মুখ থাকতো তাহলে অনেক কান্না করত। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 last year 

আপু আপনার আর্ট, কবিতাগুলো আমার ভীষণ পছন্দ। কাল থেকে কোন পোস্ট পড়তে পারিনি।তাই মনটা খারাপ ছিল।আজ আবার এসে দেখি আপনি একটি আপেলের দুঃখ ভরা মুখ করে আঁকলেন।যদিও বললেন মজা করে এঁকেছেন।দেখতে ভীষণ ভালো লাগছে।আপেলটি যদি কথা বলতে পারতো তবে বলেই উঠতো, "আপু, আমাকে কাটবেন না"। অনেক সুন্দর হয়েছে আপু।ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর একটি দুঃখী আপেলের চিত্র অংকন করেছেন হয়তো আপেলের মধ্যে ছুরি ঢুকিয়ে দেওয়া হয়েছে বলেই আপেল দুঃখী হয়েছে হা হা হা। তবে যাই বলুন আপেলের চোখ দুইটা কিন্তু অনেক মায়াবী লাগছে।

 last year 

আপনার আর্ট করার কনসেপ্ট গুলো খুবই ইউনিক হয় আপু। এর আগেও আপনি খুবই ইউনিক কিছু বিষয় নির্ধারণ করেছিলেন আর্ট করার ক্ষেত্রে। আর এই জিনিসটা আমার খুব ভালো লাগে। আপেলটি আসলেই অনেক দুঃখী সেটা আপনার চিত্র অংকনের মাধ্যমে ফুটে উঠেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

একদমই অসাধারণ একটি আর্ট শেয়ার করেছেন আপনি। এরকম একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ৷ এই আর্টের মধ্যে আপনি খুবই সুন্দরভাবে আপেলকে অঙ্কন করেছেন এবং এর মধ্যে যে ছুরিটি অঙ্কন করেছেন সেই ছুরি এই আপেলের সাথে ভালোভাবে মানিয়েছে।

আপনার আকা এই দুঃখী আপেলটা খুবই চমৎকার হয়েছে। কস্টটা খুব সুন্দরভাবে ফুটে উঠেছে আপনার হাতের ছোঁয়ায়।
এত সুন্দর একটা ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48