জল রং দিয়ে প্রকৃতির সাথে সাইকেলের অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
প্রকৃতির সাথে সাইকেলের অঙ্কন

1.jpg

আজকের দৃশ্যটি প্রাকৃতিক হলেও এই প্রকৃতির মধ্যেই যুক্ত করে দিয়েছি একটি সাইকেল। যা এই পুরো দৃশ্যটির আকর্ষণ। আমি সবসময় জল রং দিয়ে হয়তো প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করি না হয় কালারফুল দৃশ্য। আমার কাছে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করতে যেমন ভালো লাগে আবার তেমনি যে কোনো ধরণের কালারফুল দৃশ্যও অঙ্কন করতে ভালো লাগে। আর জল রং দিয়ে অঙ্কন করা যেকোনো দৃশ্য অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠে ও দেখতেও অনেক আকর্ষণীয় লাগে। আর আমি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নতুন নতুন সুন্দর ও আকর্ষণীয় দৃশ্য অঙ্কন করে আপনাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

আমার আজকের এই দৃশ্যটি আমি এমন ভাবে অঙ্কন করেছি যেখানে দেখা যাচ্ছে চারদিক সবুজ ঘাস ও ঘাস ফুল ফুটে আছে। আছে কিছু সবুজ পাতা যুক্ত গাছ ও সুন্দর নীল আকাশ। আর এই সুন্দর একটি জায়গায় কেউ একজন একটি সাইকেল নিয়ে আসে ও সেখান থেকে কিছু ফুল তুলে তার সাইকেলের সামনে বেঁধে রাখে। বাস্তবে এমন একটি সুন্দর জায়গা দিয়ে যদি সাইকেল চালিয়ে যেতে পারতাম তাহলে না জানি কত ভালো লাগতো। যাই হোক জল রং ব্যবহার করে আমি আজকের এই প্রাকৃতিক দৃশ্যটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে প্রকৃতির সাথে সাইকেলের অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে প্রকৃতির সাথে সাইকেলের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - পেন্সিল, জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

016.jpg

ধাপ-16.

16.jpg

ফাইনাল ধাপ

17.jpg

18.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে প্রকৃতির সাথে সাইকেলের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু এত সুন্দর চিত্রটি আপনি অঙ্কন করেছেন আমি তো বিশ্বাস করতে পারছি না। কিভাবে পারলেন আপনি এত সুন্দর জল রং দিয়ে চিত্রাংকনটি করতে ‌‌‌। সাইকেল টি এত চমৎকারভাবে এঁকেছেন যে যেন কল্পনার কোন প্রকৃতি আমি চোখ বন্ধ করে দেখছি। আপনি রংগুলো এত চমৎকার ভাবে মিশান বুঝা যায় না এগুলো হাতে তৈরি করা।

 2 years ago 

নিজের মতো করে আঁকার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জল রঙের অংকন গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার চিত্র অঙ্কন টি দেখতে খুবই চমৎকার লাগছে কালার কম্বিনেশন খুবই ভালো ছিল। প্রাকৃতির সাথে সাইকেলটি আমার কাছে বেশ ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য

 2 years ago 

আপু আপনার জল রং দিয়ে প্রকৃতির সাথে সাইকেলের অংকন দেখে আপনার মত আমারও ইচ্ছে করছে এরকম সুন্দর জায়গা দিয়ে যদি সাইকেল চালিয়ে যেতে পারতাম তাহলে খুবই ভালো লাগতো। আপু আপনার অঙ্কিত প্রাকৃতিক দৃশ্যটি অসম্ভব সুন্দর হয়েছে এবং সেই সাথে সুন্দর একটি সাইকেল দেখতে ভীষণ সুন্দর লাগছে। সব মিলিয়ে খুবই মনমুগ্ধকর পরিবেশের সৃষ্টি করেছেন আপনার চিত্রাঙ্কনে। অঙ্কনের প্রতিটি ধাপ সুন্দরভাবে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সাইকেল এইতো চালাতে পারি না। কিন্তু সেখানে চালিয়ে যাওয়ার স্বপ্ন।

 2 years ago 

আপু সব সময় আপনার অংকন বা পেইন্টিং দ আমার কাছে খুবই ভালো লাগে। বরাবরের মতো আজকের প্রাকৃতিক দৃশ্যের সাথে সাইকেলের অঙ্কন করেছেন সেটি অসাধারণ হয়েছে। এককথায় দেখে মুগ্ধ হয়ে গেছি।সাইকেলটি সবচেয়ে বেশি সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ সুন্দর প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে প্রশংসা করার জন্য।

 2 years ago 

এমন কালারফুল আর্ট করতে আমারো অনেক ভালো লাগে। এমন সুন্দর জায়গায় যদি আমিও সাইকেল নিয়ে যেতে পারতাম,,,🙂
যাইহোক আপনার আর্ট গুলো আমার সব সময় বেশ ভালো লাগে। এটিও জাস্ট অসাধারণ হয়েছে আপু। আপনার হাতের কাজ ভালো তা বলতেই হয়।

 2 years ago 

চেষ্টা করি আপু সব সময় সুন্দর করে কিছু অঙ্কন করার জন্য।

 2 years ago 

পুরো পরিবেশের সাথে সাইকেলটা চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে রঙের সামঞ্জস্য ছিল চোখে পরার মতো। আমার মনে হয়েছে এটি কোন এক রুপসীর সাইকেল।
ভীষণ সুন্দর অংকন ছিল এটি।

 2 years ago 

হ্যা, আর এই রূপসীটা কে খুঁজে বের করতে হবে।

 2 years ago 

জল রং দিয়ে সুন্দর প্রকৃতির সাথে যে সাইকেলটি অঙ্কন করেছেন তা একদম প্রকৃতির সাথে ম্যাচ করেছে আপু।আপনার সকল চিত্রাংকন গুলো আমার কাছে অনেক ভালো লাগে কারণ আপনার চিত্রাঙ্কন গুলো সব সময় ব্যতিক্রম এবং ইউনিক হয়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

এই আর্ট এর দিকে আমি একেবারে কাঁচা। আপনার আর্টগুলো আমি প্রথম থেকেই দেখি। বেশ সুন্দর আর্ট করেন আপনি। প্রকৃতির মাঝে সাইকেল এবং সাইকেলের সামনে আবার কিছু ফুল বাঁধানো রয়েছে। বাহ জলরং দিয়ে বেশ চমৎকার আর্ট করেছেন আপু। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জল রং দিয়ে প্রকৃতির মাঝে সাইকেল নিয়ে সুন্দর একটি পেইন্টিং দেখতে পেলাম। সত্যিই আপনার পেইন্টিং যত দেখি ততই ভালো লাগে। এই পেইন্টিংটি আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল। পরবর্তীতে আরো সুন্দর পেইন্টিং উপহার পাবো আশায় রইলাম।

 2 years ago 

জি অপেক্ষায় থাকবেন আশাকরি আরো সুন্দর অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করবো।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে আপু প্রকৃতির সঙ্গে সাইকেলের পেইন্টিং। আপনার জল রঙের আর্ট গুলো সবসময় অসাধারণ হয় আপু। আপনি খুব সুন্দর জল রং মেশাতে পারেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু মনমুগ্ধ কর এই আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোট থেকে এই অঙ্কনের উপর আমার অনেক আগ্রহ তাই হয়তো পারি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62622.67
ETH 2944.91
USDT 1.00
SBD 3.61