জল রং দিয়ে রাতের আকাশ ও নীরব শহরের চিত্র অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago
জল রং দিয়ে রাতের আকাশ ও নীরব শহরের চিত্র অঙ্কন

1.jpg

2.jpg2.jpg

আজকে আমি আমার কল্পনা শক্তি থেকে নতুন ভাবে সুন্দর আরো একটি জল রঙের অঙ্কন আপনাদের সাথে শেয়ার করেছি। আমার আজকের অঙ্কন করা চিত্রটির নাম দিয়েছি রাতের আকাশ ও নীরব শহর। প্রতিটি মানুষ যখন তার নিজের কর্মব্যস্ততা শেষ করে বাসায় ফিরে যাই তখন প্রতিটি শহর হয়ে যাই নীরব ও নিস্তব্ধ। সারাদিনের কঠোর পরিশ্রম আর ব্যাস্ততার কারণে মনে হয় শহরটি অনেক ক্লান্ত হয়ে গিয়েছে। তবে ঠিক তখনি বাসার ছাদে দাড়িয়ে হাতে কফির কাপ নিয়ে এই নীরব নিস্তব্ধ ক্লান্ত শহরটিকে দেখতে অনেক ভালো লাগে। মাথার উপরে সুন্দর নীল আকাশ যেন আর একটু পরেই হাতের নাগালেই নেমে আসবে। সাথে অপরূপ সৌন্দর্যই একটি চাঁদ যেখানে তাকালে চোখ জুড়িয়ে যাই। তখন ঠান্ডা মৃধু বাতাস গায়ে এসে লাগলেই যেন সমস্ত শরীর শিহরিত হয়ে উঠে। ভালো লাগে সেই সময়টা আমার কাছে অনেক। আর সেই সময়ের কথা ভাববে ভাবতেই আমার আজকের এই অঙ্কন। আমি চেষ্টা করেছি রাতের আকাশ ও নীরব শহরের চিত্র অঙ্কন টি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার।

কেউ একজন উঁচু বাসার ছাদ থেকে এই শহরের দিকে খুব মনোযোগ দিয়ে তাকিয়ে আছে। শহরের উঁচু নিচু বিল্ডিং আর বিদ্যুতিক পিলার গুলো দেখা যাচ্ছে। কিছু কিছু বিল্ডিং এ জ্বলে আছে বিদ্যুতিক আলো। আকাশ টা কয়েকটা রঙে ছড়িয়ে রয়েছে চারদিক। জল রঙ দিয়ে অঙ্কন করতে ভালোবাসি তাই ভালো কিছু অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে রাতের আকাশ ও নীরব শহরের চিত্র অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রাতের আকাশ ও নীরব শহরের চিত্র অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

2.jpg2.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে রাতের আকাশ ও নীরব শহরের চিত্র অঙ্কন টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

ওয়াও, আপু কি সুন্দর রাতের আকাশ ও নীরব শহর এঁকেছেন।আসলে ভালো লাগে আপনার আঁকা ছবিগুলো।বড় বড় দালান চাঁদ সব মিলিয়ে অসাধারন ছিলো আপু।ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনি খুবই সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন। আসলে এরকম দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। জল রং দিয়ে অসাধারণ একটি দৃশ্য অঙ্কন করে আমাদেরকে উপহার দিলেন। অনেক ধন্যবাদ আপনাকে। আর আপনার জন্য অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সৃষ্টিকর্তার একজন মানুষকে এত গুণ দেয়ার কি দরকার ছিল। আমাদের কি তিনি খুঁজে পাননি! আমার কল্পনার দৃশ্যটি আপনি ছবির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও কি সুন্দর একটি জল রং দিয়ে চিত্রাংকন করেছেন। আমার কাছে খুবই ভালো লাগে আপনার চিত্রাংকন গুলো। রাতের বেলায় নীরব শহর দেখতে যেমন হয় আপনার চিত্রাঙ্গন টা ও তেমনি হয়েছে। প্রতিটি ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অসাধারণ!! চমৎকার!!
আপু আপনার চিত্রাঙ্কন টি দেখে অন্যরকম ভালোলাগা কাজ করছে মনে। এরকম দৃশ্য মানুষের বিচলিত মন শান্ত করে দেবে। অনেক ধন্যবাদ আপু এরকম একটি দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু, রাতের আকাশ ও নিরব শহরের চিত্র অংকনটি এতটাই দক্ষতার সাথে তৈরি করেছেন যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। রাতের শহর দেখতে ঠিক যেমনটি হয়ে থাকে আপনিও অবিকল সেই রাতের শহরকে জল রং দিয়ে অংকন করেছেন। এত নিখুঁত করে অংকটি সম্পন্ন করেছেন, যা দেখতে ভীষণ রকম সুন্দর লাগছে। ধন্যবাদ আপু, এত সুন্দর করে রাতের আকাশের নিরব শহরের চিত্র অংকন টি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনার চমৎকার ভাবে জল রং ব্যবহার করে রাতের আকাশ ও নিরব শহরের অনেক সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিংটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে নীরব শহরের দৃশ্যটি অনেক মনমুগ্ধকর ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার হবে ধাপে ধাপে আমাদের মাঝে পেইন্টিং পর্বটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

জল রং দিয়ে অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন আপু। একটি আকাশ ও নীরব শহরের চিত্র অঙ্কন করেছেন। চিত্রটি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। প্রতিটি ধাপের বর্ণনা খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি জলরং এর চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও আপু কি বলব বুঝতে পারছি না। দেখতে অনেক চমৎকার লাগছে। জল রং দিয়ে রাতের আকাশ ও নিরব শহরের চিত্র দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

জল রং দিয়ে রাতের আকাশ ও নীরব শহরের পেইন্টিং আসলে আমি মুগ্ধ হয়ে গেলাম।আপনার পেইন্টিং দক্ষতা দেখে। এত দারুন লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। আসলেই দেখার মতন ছিল। এক কথায় অসাধারণ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62690.68
ETH 2463.17
USDT 1.00
SBD 2.62