জলরং দিয়ে গাছের ঢালে রঙিন ল্যাম্প লাইট অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
গাছের ঢালে রঙিন ল্যাম্প লাইট অঙ্কন

1.jpg

জলরং এমনি একটি কালার যা দ্বারা যা কিছু অঙ্কন করা হয় তাই অত্যন্ত সুন্দর ভাবে ফুটে উঠে। আর আমার কাছে এমন ল্যাম্প লাইট গুলো অনেক বেশি ভালো লাগে। আমি এর আগেও কয়েকটি এমন ল্যাম্প লাইট অঙ্কন করেছি ও আমার পোস্টের মাধ্যমে শেয়ার করেছি। আজকে আমি অনেক দিন পর সকল রকম অঙ্ককনের পাশাপাশি এই ভাবে একটি রঙিন ল্যাম্প লাইট অঙ্কন করেছি ও আপনাদের সাথে আমার এই পোস্টের মাধ্যমে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। এই ল্যাম্প লাইটটি একদম অন্য ভাবে অঙ্কন করেছি যা আপনারা আমার ছবি দেখে বুঝতে পারবেন। তবুও আমি বলছি ল্যাম্প লাইট টি কোনো স্ট্যান্ড কিংবা খুঁটির উপর না এটি একটি গাছের ঢালের মধ্যে অঙ্কন করা হয়েছে।

গাছের ঢালের মধ্যে অঙ্কন করার কারণে অঙ্কনটি সুন্দর ভাবে ফুটে উঠেছে। এই গাছের ঢাল থেকে বেড়িয়ে এসেছে সুন্দর কয়েকটি সবুজ পাতা। আর এই সবুজ পাতা গুলোর কারণে দৃশ্যটি আরো বেশি সুন্দর ও আকর্ষণীয় লাগছে। ঢাল ও গাছের পিছনে আমি বেশ কিছু কালার দিয়ে সুন্দর একটি ব্যাকগ্রাউন্ড দিয়ে দৃশ্যটিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলেছি। ল্যাম্প লাইটটি সুন্দর ভাবে নিজের মতো করে আলো দিচ্ছে ও সেই আলোতে চারদিক আলোকিত হয়ে আছে। এমনি ভাবে দৃশ্যটিকে অঙ্কন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জলরং দিয়ে গাছের ঢালে রঙিন ল্যাম্প লাইট অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জলরং দিয়ে গাছের ঢালে রঙিন ল্যাম্প লাইট অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - পেন্সিল, জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ফাইনাল ধাপ

17.jpg

18.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জলরং দিয়ে গাছের ঢালে রঙিন ল্যাম্প লাইট অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার আকাঁ প্রতিটি ছবি জলরং মাধ্যমে অংকন করেন ৷আমি প্রায় প্রতিনিয়ত দেখার চেষ্টা করি আপনার আর্ট করা ছবিগুলো দেখার জন্য ৷
গাছের ডালে কি চমৎকার করে ল্যাম্প লাইট চমৎকার করে একে নিয়েছেন ৷এরপর রং দিয়ে আরও সুন্দর করে ডিজাইন করেছেন ৷সবমিলে আপু অসাধারণ ছিল ৷

 2 years ago 

খুবই সুন্দর জলরং দিয়ে গাছের ঢালে রঙিন ল্যাম্প লাইট অঙ্কন করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। বেশি সুন্দর হয়েছে ল্যাম্প লাইট টি। আপনি ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে এরকম একটা পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এই ধরনের ল্যাম্প লাইট গুলো সাধারণত কোন খুঁটির মাঝে থাকে। কিন্তু আপনি একটু ভিন্নতরভাবে চিত্রটি অংকন করেছেন। পেছনের ব্যাকগ্রাউন্ড বিভিন্ন রঙের দেওয়ার কারণে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। আসলেই আপু এই রকম ল্যাম্পলাইট এই প্রথম দেখলাম যেটি গাছের ডালে ঝুলানো। আসলে নতুন আইডিয়ার মাধ্যমে কোন চিত্রাংকন করলে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু,,,,

 2 years ago 

আপনার এর আগেও ল্যাম্প লাইট এর চিত্র অঙ্কন দেখেছি। তবে এবারের চিন্তা ভাবনাটি আরো বেশি ইউনিক। যেমন আপনি গাছের ডালে ল্যাম্প লাইটটি অঙ্কন করেছেন। অনেক ইউনিক চিন্তাধারা ঘটিয়েছেন এই চিত্রা অঙ্কনের মধ্যে। অনেক ধন্যবাদ আপনাকে জলরং দিয়ে গাছের ঢালে রঙিন ল্যাম্প লাইট অঙ্কন করে আমাদের সাথে তুলে ধরার জন্য।

গাছের ডালে ল্যাম্প লাইট....! দারুণ কনসেপ্ট তো।
আপনি ঠিকই বলেছেন জল রং দিয়ে কোন আর্ট করলে সেটা আরো সুন্দর করে ফুটে ওঠে, যেটা পেন্সিল বা মোম রং জাতীয় কোন রং দিয়ে করলে হয় না। আমার তো খুব ভালো লাগলো আপনার ড্রয়িং টা।

 2 years ago 

জলরং দিয়ে গাছের ডালের রঙিন ল্যাম্প লাইট অঙ্কন টি অনেক ভালো লেগেছে আপু। বেশ ইউনিক।কালার কম্বিনেশন দারুন এককথায়। ধন্যবাদ আপু সুন্দর একটি অঙ্কন শেয়ার করার জন্য।

 2 years ago 

গাছের পাতাগুলো দেখে মনে হচ্ছে যেন একদম আসল পাতা। এছাড়া ব্যাকগ্রাউন্ড এর কালার কম্বিনেশন টা দারুন লেগেছে আমার কাছে। ঠিক বলেছেন আপু জল রং দিয়ে সবকিছু খুব সুন্দর ভাবে ফুটে ওঠে। পেইন্টিংটি আকর্ষণীয় লাগছে অনেক। ধন্যবাদ আপু

 2 years ago 

নতুন রূপের নতুন একটি ল্যাম্প লাইট পেইন্টিং দেখতে পেলাম আপু। গাছের ডালে চমৎকার ভাবে অংকন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য ‌। আপনার জন্য শুভকামনা রইল

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আপু আপনি অসাধারণভাবে জল রং দিয়ে চিত্রাংকন করতে পারেন। যতই দেখছি আপনার জল রং দিয়ে চিত্র অংকন ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। অসাধারণ ভাবে করেছেন আপনি আপনার জলরং দিয়ে গাছের ঢালে রঙিন ল্যাম্প লাইট অঙ্কনটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41