DIY - এসো নিজে করি- আমার বাংলা ব্লগের উপহার বক্স তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের উপহার বক্স তৈরি

1.png

2.jpg2.jpg

আজকে অনেক দিন পর নিজে থেকে কিছু একটা তৈরি করলাম। মানুষের জীবনে সময়ের অনেক মূল্য। সকল কাজ শেষ করে নিজের জন্য কিছুটা সময় বের করাটা খুব কষ্টকর হয়ে যাই। আবার মাঝে মাঝে সময় থাকলেও ইচ্ছাশক্তি কাজ করে না। যাইহোক অনেক পর একটি DIY তৈরি করে আপনাদের সাথে উপস্থাপন করার চেষ্টা করেছি। আমার আজকের এই DIY টি হলো আমার বাংলা ব্লগের একটি উপহার বাক্স যার ভিতরে সুন্দর ডিজাইন করে প্রতিটি ঘরে একটা করে অক্ষর দিয়ে আমার বাংলা ব্লগ লেখা হয়েছে। এখানে মূল বিষয় হলো নিজে থেকে তৈরি করাটা। নিজে থেকে ও নিজের অভিজ্ঞতা থেকে নতুন কিছু তৈরি করতে পারাটাই হলো আমার মূল বিষয়।

আজকের এই DIY টি তৈরি করতে বেশ সময় লেগেছে। অনেক দিন টানা একটা কাজ করা থেকে বিরত থাকলে মাথা থেকে অনেক কিছু হারিয়ে যাই। তাই হয়তো একটি ঝামেলা হয়েছে তবে চেষ্টা করেছি শেষ পর্যন্ত উপহার বাক্সটি সুন্দর ভাবে তৈরি করার ও তৈরি করার সম্পূর্ণ ধাপ আপনাদের সাথে শেয়ার করার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আমার বাংলা ব্লগের উপহার বক্স তৈরি করেছি। আমার বাংলা ব্লগের উপহার বক্স তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে আমার বাংলা ব্লগের উপহার বক্স তৈরি টি সম্পূর্ণ করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই উপহার বক্সটি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - সাদা কাগজ, মার্কার কলম, আঠা, কেচি ও কলম ।

এখান থেকে আমি ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

ধাপ-20.

22.jpg

ধাপ-21.

23.jpg

ধাপ-22.

24.jpg

ধাপ-23.

25.jpg

ধাপ-24.

26.jpg

ধাপ-25.

28.jpg

ফাইনাল ধাপ

29.jpg

30.jpg

31.jpg

32.jpg

33.jpg

আপনাদের কাছে আমার আজকের আমার বাংলা ব্লগের উপহার বক্স তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু কষ্ট হলেও দারুণ একটা গিফট বক্স তৈরি করতে পেরেছেন। আর আপনি ঠিক বলেছেন অনেক দিন একটা কাজ থেকে বিরতি থাকলে সেই কাজ করা অনেক কষ্টকর। আর আমার বাংলা ব্লগের উপহার বক্স তৈরি অসাধারণ ছিল। ধন্যবাদ

 2 years ago 

ব্যাডমিন্টনের কাগজ গুলো কাজে লাগাচ্ছেন😜😜।ছোট বেলায় কত লিখা লিখেছি এগুলাতে,আজকে দেখে মনে পরে গেলো।যাই হোক গিফট বক্স টা দারুন হয়েছে। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন অনেকদিন কোন একটা কাজ না করলে সেটা যেন মাথা থেকে একেবারেই চলে যায়। মনে করতে পারিনা কিভাবে সুন্দরভাবে তৈরি করব কিন্তু আপু আপনি অনেক সুন্দর ভাবে আমার বাংলা ব্লগের জন্য উপহার বক্সটি বানিয়েছেন। আপনার ধৈর্যশক্তির পরীক্ষা হয়ে গেছে নিশ্চয়ই কারণ আপনি কতটা সময় লাগছে আমি বুঝতে পারছি।

 2 years ago 

আইডিয়াটা সত্যি অসাধারণ ছিল আপু। আমার বাংলা ব্লগের জন্য খুব সুন্দর একটি উপহার বক্স তৈরি করেছেন। বিশেষ করে বক্সের উপরের ডিজাইনটি খুব সুন্দর হয়েছে। দেখে ভালো লাগলো। আপনাকে ধন্যবাদ আপু

 2 years ago 

খুবই সুন্দর একটি গিফট বক্স তৈরি করেছেন আমার বাংলা ব্লগের জন্য। সত্যিই আপনি নিজে থেকে কিছু করার আনন্দটাই আলাদা। আমার বাংলা ব্লগের গিফট বক্সটি সত্যি খুব সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে আমার বাংলা ব্লগের উপহার বক্স তৈরি করেছেন। আমার কাছে আপনার এই আইডিয়া অনেক ইউনিক লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপু ঠিক বলেছেন মাঝে মাঝে সময় থাকলেও ইচ্ছে শক্তি কাজ করে না।আপনার এই পোস্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি যে রেসিপির পাশাপাশি এত সুন্দর ডাই তৈরি করতে পারেন জানা ছিল না। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু অনেক কষ্ট করেছেন। খুব সুন্দর একটি বক্স তৈরী করলেন। উপরের ফুলটা বক্সটাকে সুন্দর করে ফুটিয়ে তুলেছে। উপহারে বক্সে চকলেট,আচার, এসবিডি,স্টিম আর এসপি দিয়ে আমাদের বাসায় পাঠিয়ৈ দিয়েন। ধন্যবাদ আপু। মজা করলাম।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন অনেকদিন কাজ থেকে বিরত থাকলে অনেক কাজ ভুলেই যাই।আপনি খুব সুন্দর করে একটি উপহার বক্স বানিয়েছেন আমার বাংলা ব্লগের। বক্সটা দেখতে খুবই সুন্দর। এবং আমার বাংলা ব্লগ লিখাটিও খুব সুন্দর হয়েছে। নিজের থেকে করা যেকোনো কাজ আমার কাছে খুব মূল্যবান মনে হয়।

 2 years ago 

ডিজাইনটি করতে অনেক সময় এবং ধৈর্য ধরে কাজটি করতে হয়েছে। আইডিয়া টা চমৎকার লেগেছে।বক্সের উপরের অংশে পুতি লাগিয়ে দেওয়ার জন্য বেশ সুন্দর লাগছে দেখতে। আসলে আপু মাঝে মধ্যে সময় থাকলেও ইচ্ছে শক্তি আর কাজ করে না। বানানোর পদ্ধতি গুলো ধাপে ধাপে দেখিয়েছেন সুন্দর ভাবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

Diy তৈরি করতে সত্যিই অনেক সময়ের ব্যাপার।আপনি আমাদের কমিউনিটির নাম লিখে সুন্দর একটি উপহার বক্স তৈরি করেছেন।যেটি উপরের অংশ দেখতে আমার কাছে বেশি ভালো লেগেছে, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41