বাসায় তৈরি স্পাইসি ভেজিটেবল মেকারনি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় তৈরি স্পাইসি ভেজিটেবল মেকারনি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে অনেক দিন পর তৈরি করেছি মজাদার স্বাদে স্পাইসি মিক্সড ভেজিটেবল মেকারনি। এই রমজানে উপলক্ষে তো অনেক কিছুই খাওয়া হলো তবে আমার পছন্দের এই খাবারটি বাকি রয়ে গিয়েছিলো। আর আজকে সেই মজাদার খাবারটিও বাসায় তৈরি করে স্বাদ গ্রহণ করে নিলাম। স্পাইসি ভেজিটেবল মেকারনি আমার পছন্দের একটি খাবার। আমি প্রায় সময় নাস্তা অথবা টিফিনের জন্য এই খাবারটি বাসায় তৈরি করে থাকি। আর আজকে ইফতারের জন্য তৈরি করেছি স্পাইসি ভেজিটেবল মেকারনি রেসিপি। বাসায় তৈরি করা প্রিতিটি খাবারের মধ্যে রয়েছে এক অন্যরকম স্বাদ ও শান্তি যা বাহিরের খাবার থেকে কখনোই পাওয়া যাই না। তবে অবশ্যই রান্নার হাত ভালো থাকতে হবে ও মজাদার ভাবে রান্না করতে পারলেই ভালো লাগবে। আজকে আমি বাসায় স্বাস্থসম্মত ভাবে তৈরি করেছি স্পাইসি ভেজিটেবল মেকারনি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

স্পাইসি ভেজিটেবল মেকারনি তৈরি করাটা এত বেশি কঠিন কাজ না। শুধু প্রয়োজনীয় উপকরণ গুলো হাতের কাছে থাকলেই খুব সহজেই তৈরি করা যাই স্পাইসি ভেজিটেবল মেকারনি। মেকারনি , গাজর , টমেটো , মটরশুটি , ডিম ও সস সহ আরো কিছু প্রয়োজনীয় মসলা উপকরণ একসাথে করে রান্না করা হয়েছে মজাদার এই স্পাইসি ভেজিটেবল মেকারনি রেসিপি। আপনারা আপনাদের ইফতারের জন্য অথবা যেকোনো সময় নাস্তা ও টিফিনের জন্য খুব সহজেই বাসায় তৈরি করে নিতে পারেন স্পাইসি ভেজিটেবল মেকারনি। আশাকরি আপনাদের কাছেও এই মজাদার খাবারটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি স্পাইসি ভেজিটেবল মেকারনি রেসিপি। মজাদার স্পাইসি ভেজিটেবল মেকারনি রেসিপি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মজাদার স্পাইসি ভেজিটেবল মেকারনি রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের স্পাইসি ভেজিটেবল মেকারনি রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

আমার আজকের ইফতারে বাসায় তৈরি মজাদার স্পাইসি ভেজিটেবল মেকারনি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

মেকারনি টা খেতে আমার কাছে বেশ ভালো লাগে,তবে আমি বেশির ভাগ সময় চিকেন দিয়ে খাই। আজকে আপনার সবজি দিয়ে রেসিপিটা মনে হচ্ছে বেশ দারুন হয়েছে।আপু আসলেই ইফতারে একটি ভিন্ন রকম আইটেম হলে মন্দ হয় না।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

মেকারনির সাথে চিকেন মিক্স করতে পারলে তো আর কোন কথাই নেই। আরো বেশী মজাদার ও সুস্বাদু হয়ে যাবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাসায় প্রতিদিন একই ধরনের খাবার খেতে খেতে যেন অতিষ্ঠ হয়ে গিয়েছি। আপনার তৈরি স্পাইসি ভেজিটেবল মেকারুনি দেখে বেশ লোভনীয় মনে হয়েছে আসলে ভিন্নধর্মী খাবারগুলোর উপস্থাপন দেখলেই মন ভরে যায়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু 🥰

 2 years ago 

বাসায় প্রতিদিন একই ধরনের খাবার না খেয়ে একটু ভিন্ন ধরনের খাবার খাওয়ার চেষ্টা করবেন। এতে করে মুখের রুচি বাড়বে ও নতুন ভাবে স্বাদ গ্রহণ করতে পারবেন।

 2 years ago 

আমিও সেটাই ভাবছি আপু 💚

 2 years ago 

আপু আপনি যদি বাসায় এত সুন্দর রেস্টুরেন্টের খাবার তৈরি করেন তাহলে তার রেস্টুরেন্টে যাওয়ার কোনো প্রয়োজনই নেই। আমি আবার এত দারুণ রেসিপি তৈরি করতে পারি না। আপনার রেসিপি দেখে একটু তৃপ্তি পাই এই আরকি।আপু বাসায় তৈরি স্পাইসি ভেজিটেবল মেকারনি দেখেই ইচ্ছে করছে এখনই একটু খেয়ে দেখি।অনেক মজা হয়েছে মনে হয়। ধন্যবাদ আপু এত দারুণ একটি রেসিপি তৈরি শিখিয়ে দেয়ার জন্য।

 2 years ago 

সত্যি বলতে আমি রেস্টুরেন্টের খাবার খুবই কম খেয়েছি, তবে একদম এই যে খাইনি তাও না। আর আমি সবসময় চেষ্টা করি নিজের বাসাতেই সবকিছু তৈরি করার নিজের মত করে। ধন্যবাদ আপু।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু বাসায় তৈরি করা খাবারের মধ্যে আলাদা একটা স্বাদ পাওয়া যায় যা বাইরের খাবারে পাওয়া যায় না। আপনি বাসায় খুবই সুন্দর ভাবে স্পাইসি ভেজিটেবল ম্যাকারনি তৈরি করেছেন। স্পাইসি ভেজিটেবল ম্যাকারনি তৈরিতে আপনি সবজি হিসেবে মটরশুঁটি ব্যবহার করেছেন দেখে আমার কাছে খুবই ভালো লাগলো কারন মটরশুঁটি আমার খুবই পছন্দের। অসংখ্য ধন্যবাদ আপু খুবই লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মটরশুঁটি যদিও তেমন একটা পাওয়া যায় না, তবে আমারও বেশ পছন্দের একটি সবজি এই মটরশুঁটি। যেকোনো রেসিপিতে বেশ মানানসই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রচুর ইয়াম্মি হয়েছে । মেকারনি সচারচর খাওয়া হয়না। তবে বাইরে খেয়েছিলাম। একবার তো এতো মজা পেয়েছিলাম যে দুই প্লেট কিনে আমি একাই খেয়েছিলাম। তাও আবার ঘন্টা আগে ভাত খেয়ে পেট ভর্তি ছিলো। খুবই সুন্দর ভাবে রেসিপিটি দেখালেন। চেস্টা করবো একদিন বাসায়।

 2 years ago 

সত্যিই মেকারনি এমন একটি খাবার যা একবার খেলে আবার খেতে ইচ্ছে করে। বেশ মজাদার ও সুস্বাদু একটি খাবার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সেদিন ইফতারের গিয়েছিলাম আমার এক অনুষ্ঠানে।সেখানে গিয়ে গিয়েছিলামএরকম ভেজিটেবল ম্যাকারনি। আপনার রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। ভিন্নধর্মী একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এছাড়া আপনার রেসিপি গুলো অনেক ভালো হয়ে থাকে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভিন্ন ভাবে কিছু তৈরি করার মধ্যে যেমন নতুন স্বাদ পাওয়া যায় তেমনি ভালো লাগা কাজ করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার রেসিপি পোস্টগুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে এ কথা আগেও বলেছি। কিছুদিন আগে আমিও ম্যাকরনি রান্না করেছিলাম তবে তা আপনার রান্নার ধারে কাছেও হয়নি। ইস আপনার মত যদি একটি আপু থাকতো তাহলে কতইনা মজার মজার খাবার খেতে পারতাম হাহাহাহা।

 2 years ago 

আমি তো আপনার বোনের মতোই ধরে নিন দূরে কোথাও আছি। একদিন দেখা হবে ইনশাল্লাহ। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার তৈরি স্পাইসি ভেজিটেবল মেকারনি দেখে অনেক লোভনীয় লাগছে। এর আগে কখনো এই রেসিপিটি তৈরি করে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে আপু। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম আপু। এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই মজাদার রেসিপিটি যদি আপনি আগে কখনো না খেয়ে থাকেন তাহলে আমার পোস্ট দেখে খুব জলদি বানিয়ে নিন। খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভেজিটেবল মেকারনী আগে কখনো খাওয়া হয়নি। এভাবে করে পাস্তা করে খেয়েছি। আপনার কাছ থেকে নতুন একটা রেসিপি শিখে নিয়েছি ।আপু সব সময় আপনি আমাদের কাছে নতুন নতুন রেসিপি শেয়ার করেন যা দেখে সত্যিই খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সবসময় এমন নতুন নতুন সুস্বাদু রেসিপি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার পরবর্তী নতুন কোনো রেসিপির অপেক্ষায় রইলাম 🥰

 2 years ago 

পাস্তা এবং মেকারনি রেসিপি দুইটা মোটামুটি কাছাকাছি। চাইলে পাস্তা রান্না করার মতো করেও রান্না করতে পারেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আম ম্যকারনি রান্না করলে সস টা রান্নার সময় ই দিয়ে মিশিয়ে নেই।
আপনার আজকের রেসিপি টি আমার অনেক পছন্দের। আসলেই ইফতার এ প্রতিদিন এক জিনিস খেতে ইচ্ছে করে না। একটু নতুনত্ব আনলে হয়। আর ম্যাকারনির এই রেসিপি টি খুব সহযেই তৈরী করা যায় বলে ইফতার এর জন্য পারফেক্ট।

 2 years ago 

আমিও সস রান্না করার সময় মিশিয়ে নিয়েছি আর এই সস মিশানোর জন্যই রেসিপিটি বেশ মজাদার হয়ে থাকে। ইফতারের জন্য সত্যিই একটি পারফেক্ট রেসিপি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32