DIY - এসো নিজে করি - গ্লাসের মধ্যে পুঁথি দিয়ে ক্যান্ডেল তৈরি করে কিছু ফটোগ্রাফি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

গ্লাসের মধ্যে পুঁথি দিয়ে ক্যান্ডেল তৈরি করে কিছু ফটোগ্রাফি

1.jpg

44.jpg45.jpgIMG-20211216-WA0032.jpg

রাতের অন্ধকারে ক্যান্ডেল জ্বালাতে আমার কাছে অনেক ভালো লাগে। আর আমার এই ক্যান্ডেল কিন্তু দোকান থেকে কিনে আনা নই। একদম নিজের পছন্দ মতো নিজের ডিজাইনে তৈরি করা ক্যান্ডেল। আজকে আমি গ্লাসের মধ্যে পুঁথি দিয়ে কয়েক রকমের ক্যান্ডেল তৈরি করেছি ও বেশ কিছু ফটোগ্রাফি করেছি। অন্ধকারে ক্যান্ডেলের ছবি গুলো বেশ সুন্দর হয়েছে ও আকর্ষণীয় হয়েছে। এর আগেও আমি একদিন বিভিন্ন উপকরণ দিয়ে আপনাদের সাথে ঘরোয়া ভাবে ক্যান্ডেল তৈরি করা শেয়ার করছিলাম , সেই দিনের ক্যান্ডেলটিও বেশ সুন্দর হয়েছিল। আমি চেষ্টা করি সবসময় ভালো কিছু ও সুন্দর কিছু আপনাদের সাথে উপস্থাপন করার জন্য।

আজকে আমার ক্যান্ডেল গুলোর বেশ কিছু ফটোগ্রাফি করেছি। আমি পোস্ট শেষে ক্যান্ডেলের কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে গ্লাসের মধ্যে পুঁথি দিয়ে কয়েক রকমের ক্যান্ডেল তৈরি করেছি। ক্যান্ডেল তৈরি করার প্রতিটি উপকরণ ও প্রতিটি ধাপ আমি খুব সুন্দর ভাবে আপনাদের সাথে শেয়ার করেছি। প্রথম থেকে শেষ পর্যন্ত যতটুকু সম্ভব আমি চেষ্টা করেছি সব গুলো ধাপ আপনাদের সাথে উপস্থাপন করার। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ক্যান্ডেল তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.............

আমার আজকের ঘরোয়া ভাবে ক্যান্ডেল টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - পানির ছোট গ্লাস , পুঁথি পাথর , তুলা , প্লাস্টিক পেপার , ফায়ার বক্স , সয়াবিন তেল ও কেচি।

এখান থেকে ক্যান্ডেল তৈরি করার ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

ধাপ-24.

27.jpg

ধাপ-25.

28.jpg

ধাপ-26.

29.jpg

ধাপ-27.

30.jpg

ধাপ-28.

31.jpg

ধাপ-29.

32.jpg

ধাপ-30.

33.jpg

44.jpg

45.jpg

32.jpg

45.jpg

IMG-20211216-WA0031.jpg

44.jpg45.jpgIMG-20211216-WA0032.jpg

আপনাদের কাছে আমার আজকের গ্লাসের মধ্যে পুঁথি দিয়ে ক্যান্ডেল তৈরি করা ও ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

গ্লাসের মধ্যে পুঁথি দিয়ে অনেক ইউনিক ভাবে ক্যান্ডেলটা তৈরি করেছেন । দেখতে সত্যিই চমৎকার লাগছে। আবারো নিজের সৃজনশীলতার অপরূপ একটি উদাহরণ দিলেন। অন্ধকারে ক্যান্ডেলগুলো বেশ সুন্দর লাগছে। কাপল দের ক্যান্ডেল লাইট ডিনার এর জন্য অনেক উপকারী একটা জিনিস হবে এই ক্যান্ডেল। 😆

 2 years ago 

ভাইয়া এই ক্যান্ডল গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আমি চাই যে এই ধরনের ক্যান্ডল আমার ঘরে সবসময় থাকুক।
অনেক অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লাসের মধ্যে পুথি দিয়ে অসাধারন একটি ক্যান্ডেল বানিয়েছেন আপু।বরাবরের মতো এটাও দারুন হয়েছে বেশ পরিশ্রম করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া, আমি সবসময় ইউনিক কিছু করার চেস্টা করি।
অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য

 2 years ago 

আপু আপনার ক্যান্ডলটি কিন্তু বেশ চমৎকার হয়েছে। আপনি খুব সুন্দর করে ক্যান্ডেলটি তৈরি করেছেন। এটি তৈরি করতে আমার কাছে মনে হল যে বেশ ঝামেলা ছিল। তারপরও আপনি খুব নিখুঁতভাবে এটি তৈরি করেছেন যার ফলে এত সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

হা আপু ঝামেলা তো ছিলই। তবে আমার জন্য এটা দ্বিতীয়বার ক্যান্ডল তৈরি ছিল। তাই এতোটা কষ্ট হয়নি।
অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 
সত্যি বলতে আপু আপনার কাজগুলো আমার খুবই ভালো লাগে। গ্লাসের মধ্যে পুথিদিয়ে ক্যান্ডেল তৈরি করেছেন তারপর ফটোগ্রাফি করেছেন। দারুণভাবে দেখার মত ছিল এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার কাজ মানেই অনেক সুন্দর নতুনত্ব। খুবই ভালো লাগলো আপনার প্রতি দোয়া ও ভালোবাসা রইলো আপু। আপনি এভাবেই এগিয়ে যান।
 2 years ago 

ভাইয়া চেস্টা করি আপনাদের সাথে নতুন ভাবে উপস্থাপন করার। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লাসের মধ্যে পুঁতি দিয়ে ক্যান্ডেল তৈরি করে খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। এই ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

হা ভাইয়া চেষ্টা করেছি সুন্দরভাবে উপস্থাপন করার। আপনাদের কাছে ভাল লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এককথায় অসাধারণ আপু। আপনার ক্রাফটগুলো অন‍্যদের থেকে একেবারে আলাদা এবং ইউনিক হয়। গ্লাসের মধ্যে পুথি দিয়ে ক‍্যান্ডেলটা দারুণ তৈরি করেছেন। এবং দেখতে চমৎকার লাগছে। ফটোগ্রাফি গুলোই খুব সুন্দর হয়েছে। এককথায় অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার মন্তব্য পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আর মনে হচ্ছে সত্যিই আমি পেরেছি।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু!জাস্ট অসাধারণ হয়েছে।
আপনার এই ক্যান্ডেল তৈরি গুলো খুব বেশি ভালো লাগে আমার কাছে।

 2 years ago 

আমার কাছে ও এই ক্যান্ডেল গুলো অনেক বেশি ভালো লাগে। তাই কিছুদিন পরপর তৈরি করে আপনাদের সাথে শেয়ার করি। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59524.20
ETH 2999.76
USDT 1.00
SBD 3.77