বাসায় স্বাস্থ্যকর পরিবেশে তৈরি গাজরের বরফি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় তৈরি স্বাস্থ্যকর পরিবেশে তৈরি গাজরের বরফি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি অনেক দিন পর বাসায় স্বাস্থ্যকর পরিবেশে তৈরি করেছি গাজরের বরফি। এই গাজরের বরফি আমার অনেক পছন্দের। একটা সময় আমার মা আরো অনেক সুন্দর ও সুস্বাদু ভাবে তৈরি করতেন। আর আমি আমার মায়ের কাছ থেকেই এই গাজরের বরফি তৈরি করা শিখেছি। আর আমি আপনাদের সাথে আগেই বলেছি, আমি প্রতিটি খাবার যে গুলো বাইরে থেকে বেশি কিনে খাওয়া হয় সেগুলো আমি বাসায় তৈরি করার চেষ্টা করি আর বাহিরের খাবার থেকে দূরে থাকার চেষ্টা করি। আমি মনে করি বাহিরের খাবার থেকে ঘরে নিজে তৈরি করে খাওয়াটা অনেক ভালো ও স্বাস্থ্যকর। আর নিজে থেকে নতুন কিছু ঘরের তৈরি করতে পারাটাও অনেক আনন্দের বেপার যা অনেকেই অলসতা করেও করে না। আমাদের দেশে এখন যেকোনো খাবার বাইরে কিনতে পাওয়া যাই , তাই হয়তো আমরা মনে করি এত কষ্ট করে বাসায় তৈরি না করে বাইরে থেকে কিনে নিয়ে আসলেই হয় ,কিন্তু বাহিরের খাবারটি কতটুকু স্বাস্থ্যকর পরিবেশে তৈরি হয়েছে সে দিকে আমরা খেয়াল করি না। আরেকটি বিষয় হলো বাসায় আপনি একটা খাবার তৈরি করবেন এটি যেমন স্বাস্থসম্মত হবে ঠিক তেমনি আপনার অনেক খরচও বেঁচে যাবে।

গাজর দিয়ে আরো কয়েক রকমের সুস্বাদু খাবার তৈরি করা যাই যেমন - গাজরের পায়েস ,গাজরের হালুয়া , গাজরের বরফি। আমি আজকে তৈরি করেছি গাজরের বরফি। এটি সত্যি অনেক সুস্বাদু একটি খাবার। ছোট থেকে বড় সকলেই এই গাজরের বরফি খেতে অনেক পছন্দ করে। অল্প কিছু উপকরণ দিয়ে ও খুব সহজেই বাসায় এই গাজরের বরফি তৈরি করা যাই। আপনারা যারা আমার মতো গাজরের বরফি খেতে পছন্দ করেন তারা আমার আজকের এই পোস্ট দেখে খুব সহজেই তৈরি করতে পারবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় স্বাস্থ্যকর পরিবেশে তৈরি করেছি গাজরের বরফি। গাজরের বরফি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে গাজরের বরফি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

14.jpg

আমার আজকের বাসায় স্বাস্থ্যকর পরিবেশে তৈরি গাজরের বরফি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনি বাসার খাবার খাওয়ার চেষ্টা করেন আর আমি চেষ্টা করি বাইরের খাবার খাওয়ার। বাইরের খাবার আমার কাছে খুবই ভালো লাগে। যাই হোক আপনার আজকের গাজরের বরফি কিন্তু খুবই লোভনীয় লাগছে দেখতে। দেখেই বোঝা যাচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি গাজরের বরফির রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মতো এমন অনেকেই আছে যারা বাসার খাবার থেকে বাহিরের খাবার খেতে বেশি পছন্দ করে। কিন্তু এটা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর আমরা এটাও জানি তবুও খাই। ধন্যবাদ আপু আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
গাজরের বরফি কখনো খাওয়া হয়নি আপু। তবে আপনার গাজরের বরফি দেখতে অনেক লোভনীয় লাগতাছে। নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হবে। আমিও বাসায় এরকম গাজরের বরফি বানানোর চেষ্টা করব, কারণ আপনার গাজরের নরফি দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আনন্দের সঙ্গে শেয়ার করার জন্য।
 2 years ago 

বাসায় তৈরি করে খেয়ে দেখবেন একদিন ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ছানার তৈরি বরফি খেয়েছি অনেকবারই ।কিন্তু গাজর দিয়ে যে এরকম ভাবে সুস্বাদু বরফি তৈরি করা যায় এটা কখনো মাথায় আসেনি। কালার টা দারুণ ফুটেছে খেতে। খেতে মনে হয় ভারী সুস্বাদু হবে ।।শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹নতুন একটি রেসিপি প্রস্তুত করে আমাদের সাথে শেয়ার করার জন্য🌹🌹

 2 years ago 

বাসায় তৈরি করে খেয়ে দেখবেন একদিন ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। গাজরের বরফি নাম শুনেছিলাম তবে এখনো খাওয়া হয়নি। এটি দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনার রেসিপি টি দেখে এটি তৈরি করা শিখে নিলাম। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং আপনার জন্য শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

বাসায় তৈরি করে খেয়ে দেখবেন একদিন ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গাজরের তৈরি করা এই সুস্বাদু বরফি দেখে তো মুখে পানি এসে গেল। দেখতেই কত অসাধারণ হয়েছে, জানিনা খেতে কতটা মজার হয়েছে। সত্যিই আপু খুব সুন্দর করে আপনি এই রেসিপিটি উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এই মজাদার রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

বাসায় তৈরি করে খেয়ে দেখবেন একদিন ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দেখে ভালো লাগছে আপু কয়েকদিন আগে আমিও গাজরের বরফি তৈরি করেছিলাম বাসায়। গাজরের বরফি খেতে বেশ সুস্বাদু। আমার মায়ের প্রিয় একটি খাবার। আপনি বরফি তৈরি প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন। গাজরের বরফি আমার কাছে খুবই ভালো লাগে। এইতো আমি কিছুদিন আগে এটি তৈরি করে খেয়েছিলাম ।যা অনেক মজা ছিল ।গাজরের বরফি তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে সহজেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
আপু এত সুস্বাদু রেসিপি দেখে আর লোভ সামলাতে পারছি না 😋😋।এই বরফি আমার খুব পছন্দ। আপনার রেসিপিগুলো সবসময় আমার কাছে অনেক ভালো লাগে আজকের এটাতো আরও বেশি ভালো লাগে। এত মজাদার রেসিপি দেখে মনে হচ্ছে আর চুপ থাকা যাবে না। আমার কাছে ফ্রিজে রেখে খেতে অনেক ভালো লাগে। বরফি তৈরির প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি খুবই লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটা দেখে জিভে জল চলে এসেছে।ইচ্ছে করছে খেয়ে দেখি।গাজরের বরফির রেসিপিটা আমি একদিন বাসায় বানাবো।আপনি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বাসায় তৈরি করে খেয়ে দেখবেন একদিন ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এটা খাইতে তো মনে হয় অনেক স্বাদের হয়েছে। মিস্টি জাতীয় খাবার গুলা আমার কাছে অনেক ভালো লাগে। তবে অতিরিক্ত না। আর গাজর এর হালুহা খেয়েছিলাম। বানানোর নিয়ম দেখে মনে হচ্ছে এটার স্বাদ ও মনে হয় অনেক টা হালুয়ার মতই হবে। আমি শিউর না যদিও। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

বাসায় তৈরি করে খেয়ে দেখবেন একদিন ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74