সাবুদানার ডেজার্ট !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
সাবুদানার ডেজার্ট

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

সাবুদানার ডেজার্ট যদিও আমি আগে কখনো বাসায় তৈরি করেনি, তবে নতুন কিছু তৈরি করার জন্য সুন্দর একটা অনুভূতি কাজ করে। আর আমি সবসময় একটা কথা বলি সেটি হলো নতুন কিছু তৈরি করার মধ্যে রয়েছে আনন্দ ও ভালোলাগা। আমি জানিনা আসলে এর সঠিক নাম কি, তবে আমি আমার নিজে থেকে এই সাবুদানার ডেজার্ট নাম টি ব্যবহার করেছি। আপনাদের অনেকের কাছে হয়তো এটি অন্য কোনো নামে পরিচিত হতে পারে। এই সাবুদানার ডেজার্ট দানা দানা হওয়ার কারণে খেতে বেশ ভালো লাগে আর এমনিও এই খাবারটি বেশ মজাদার ও সুস্বাদু। সাবুদানার ডেজার্ট দেখতেও যেমন আকর্ষণীয় হয়েছে তেমনি সকলের পছন্দের খাবারের মধ্যে একটি খাবার। মিষ্টি জাতীয় খাবারের মধ্যে এই সাবুদানার ডেজার্ট রেসিপি বেশ ভালো ও সুস্বাদু একটি রেসিপি। আমি চেষ্টা করেছি আপনাদের সাথে সাবুদানার ডেজার্ট তৈরিটি সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

IMG-20220502-WA0064.jpg

সাবুদানার ডেজার্ট একটি মিষ্টি জাতীয় খাবার। আর এটি মিষ্টি হওয়ার কারণে ছোটরা বেশি পছন্দ করে খাই। সাবুদানার ডেজার্ট হয়তো আরো কয়েক ভাবেই তৈরি করা যায়। তবে আমি সন্দেশের মতো করে তৈরি করেছি আর এটি আমার কাছে বেশ ভালো লেগেছে। সাবুদানা , দুধ , চিনি , ফুড কালার ও আরো করেকরকমের প্রয়োজনীয় উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে মজাদার সাবুদানার ডেজার্ট। বেশ কয়েকটি ধাপে তৈরি করা হয়েছে এটি। আপনারা চাইলে আপনাদের বাসায় প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে খুব সহজেই বাসায় তৈরি করতে পারবেন বলে আমি মনে করি।

IMG-20220502-WA0065.jpg

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি সাবুদানার ডেজার্ট। মজাদার সাবুদানার ডেজার্ট তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মজাদার সাবুদানার ডেজার্ট তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের মজাদার সাবুদানার ডেজার্ট রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

আমার আজকের বাসায় তৈরি সাবুদানার ডেজার্ট রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

সাবুদানার অনেক রেসিপি খেয়েছি তবে এরকম রেসিপি কখনো খাইনি। আপনি সবসময় ইউনিক ইউনিক রেসিপি আমাদের উপহার দিয়ে থাকেন। খুব ভালো লাগে আপনার রেসিপি গুলো দেখলে। শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

চেষ্টা করে যাচ্ছি সবসময় ইউনিক কিছু শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমি সব সময় অপেক্ষায় থাকি আপনার কাছ থেকে নতুন কিছু পাব। আপনি আজও তাই দেখিয়ে দিলেন।আপনি খুব চমৎকারভাবে সাবুদানার ডেজার্ট তৈরি করেছেন। এরকম ডেজার্ট আসলে খুবই মজাদার হবে দেখেই বোঝা যাচ্ছে। সাবুদানা ও দুধের সমন্বয়ে দারুন এই ডেজার্ট টি ঠান্ডা করে খেলে আসলেই খুবই তৃপ্তি পাওয়া যাবে। আপু আপনার নতুন নতুন রেসিপি গুলো দেখিয়ে চলার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

 2 years ago 

সাবুদানার ডেজার্ট কয়েক দিন ধরেই ভাবছি বানাবো। তাই সময় করে বানিয়ে ফেললাম। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

সাবুদানার ডেজার্ট কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে এটি খেতে অত্যন্ত সুস্বাদু হবে। মিষ্টি জাতীয় জিনিস এমনিতে আমার খুব পছন্দ। ডেজার্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর হবে আপনাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। যে কেউ খুব সহজে এটি শিখে নিতে পারবে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

মিষ্টি জাতীয় খাবার আমার কাছে এতটা পছন্দের না , তবে ঝাল খেতে অনেক বেশি পছন্দ করি। আর মিষ্টি জাতীয় এমন কিছু খাবার মাঝে মাঝে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

সাবুদানার ডেজার্ট আমি কখনো খাইনি। তবে সাবু দানা, দানা দানা জেলির মতো হওয়াতে আমার কাছে খেতে বেশ ভালোই লাগে। আপনি সাবুদানা দিয়ে খুবই সুন্দরভাবে সাবুদানার ডেজার্ট তৈরি করেছেন। সাবুদানা গুলো দেখেই আগে স্ট্রবেরির কথা মনে পড়ছে। আপনি খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে সাবুদানার ডেজার্ট খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সাবুদানার ডেজার্টে গোলাপি রং ধারণ করেছে ফুড কালার এর জন্য। ফুড কালার ব্যবহার করার কারনে এই কালারটি হয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সাবুদানা অত্যন্ত পুষ্টিকর একটি খাবার। অনেক আগে দেখতাম গ্রামগঞ্জে মায়েরা বাচ্চাদের সাবুদানা দুধ দিয়ে তৈরি করে খাওয়াতো। আর সেসব বাচ্চাদের স্বাস্থ্য অনেক হৃষ্টপুষ্ট ছিল। যাই হোক আপনি খুব চমৎকার করে সাবুদানার ডেজার্ট রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আর প্রত্যেকটা ধাপের উপস্থাপনা অসাধারণ ভাবে করেছেন। সুস্বাদু এই সাবুদানার ডেজার্ট রেসিপিটি এখন আমরা ইচ্ছা করলেই দেখে তৈরি করতে পারব। রেটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক আগে দেখতাম গ্রামগঞ্জে মায়েরা বাচ্চাদের সাবুদানা দুধ দিয়ে তৈরি করে খাওয়াতো।

একদম ঠিক বলেছেন। আমার মা আমাকে ছোটবেলায় দুধের সাথে সাবুদানা মিশিয়ে খাওয়াতো।

 2 years ago 

সাবুদানার ডেজার্ট দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে, তাই খেতে ইচ্ছা করছে। আমি অবশ্য এই রেসিপি কখনো খাইনি। তবে আপনার উপস্থাপন থেকে শেখার চেষ্টা করলাম। পরবর্তীতে তৈরি করব। ইনশাআল্লাহ, আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করলেন।সে জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শিখে রাখলে সবকিছুই কাজে লাগে। বাসায় বানিয়ে দেখতে পারেন আশাকরি ভালো লাগবে।

 2 years ago 

আর আমি সবসময় একটা কথা বলি সেটি হলো নতুন কিছু তৈরি করার মধ্যে রয়েছে আনন্দ ও ভালোলাগা।

একদমই ঠিক কথা বলেছেন আপু ।আমিও যখন প্রথমবার কিছু তৈরি করে তখন আমার খুব ভালো লাগে ।কারণ নতুন কিছু তৈরি করতে ভয় থাকলেও সেটি তৈরি করার পর দেখতে অনেক বেশি ভালো লাগে ।আর আজকে আপনি যেই সাবুদানার ডেজার্ট তৈরি করেছেন তা সত্যিই দেখতেই তো অসাধারণ হয়েছে। আশা করি খেতেও খুব ভালো লাগবে।

 2 years ago 

দেখতে যেমন সুন্দর হয়েছে খেতেও তেমনি মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার এই কথাটি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু,নতুন কিছু তৈরি করার মধ্যে রয়েছে আনন্দ ও ভালোলাগা। আর এই আনন্দ ও ভালো লাগার জন্যই আপনি সবসময়ই নিত্য নতুন রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। এবং আপনার তৈরি প্রতিটি রেসিপিই দুর্দান্ত হয়ে থাকে। আপনার তৈরি রেসিপি মানে সুস্বাদু ও মজাদার কোন খাবার। আজকের তৈরি সাবুদানার ডেজার্ট রেসিপি দেখে খুবই ভালো লাগলো। সাবুদানার ডেজার্ট দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে আপু। এ রকম ঠাণ্ডা ঠাণ্ডা ডেজার্ট খেতে পারলে প্রাণটা মনে হয় জুড়িয়ে যেতো। এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই কথাটি কিন্তু একদম এই সত্যি আমার জন্য। তবে সকলের এমন অনুভূতি হয় কিনা আমি জানি না। খুব সুন্দর ভাবে মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার নামে মামলা হবে অতি শীঘ্রই। রোজ রোজ লোভনীয় রেসিপি। এমন হলে কি করে আমরা নিজেদের আটকাবো! কি অসাধারণ দেখতে লাগছে 👌😳😳। খেতেও দারুন হবে। খুব যে কঠিন তাও না। বেশ ভালো লেগেছে আপু। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপু আপনার নামে মামলা হবে অতি শীঘ্রই।

এই রেসিপি শেয়ার করার জন্য অনেক গুলো মামলা থানায় ঝুলে আছে আবার আপনি নতুন করে মামলা করবেন ? এত গুলো মামলা খেলে তো আমার ফাঁসি হয়ে যাবে। হা হা হা.......

 2 years ago 

আপনার রেসিপি মানেই ইউনিক কিছু। সাবুদানার এই ডেজার্ট টি দেখেই এতোটা লোভনীয় লাগছে না জানি খেতে কতটা সুস্বাদু হবে। একটু খেতে পারলে খুব ভালো লাগতো। আপনি এতো সুন্দর ভাবে গুছিয়ে রেসিপি টি উপস্থাপন করেছেন এতে খুব সহযেই রেসিপি টি আয়ত্ত্ব করতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আমি মনে করি প্রয়োজনীয় উপকরণ থাকলে খুব সহজে বানাতেও পারবেন। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74