ঈদ মোবারক এর ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

ঈদ মোবারক এর ম্যান্ডেলা আর্ট

01.jpg

আর্টটি করেছি আমি ঈদের দিন রাতে। আমার ইচ্ছা ছিল এমন একটি আর্ট তৈরি করে ঈদের দিন পোস্ট করবো কিন্তু অন্যান্য কাজে এত ব্যাস্ত ছিলাম যে আর্ট করার মতো একদমই সময় পাইনি। গত বছর আমি জল রং দিয়ে ঈদের দিন সুন্দর একটি আর্ট করে পোস্ট করেছিলাম তবে এই বার আমি জল রং ব্যবহার না করে শুধু কলম ব্যবহার করে ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে ঈদ মোবারক একটি ছবি আর্ট করেছি ও সেই সাথে আপনাদের সাথেও শেয়ার করেছি।

আজ ঈদের দ্বিতীয় দিন। তবে মানুষের মনে এখনো ঈদের দিনের সেই আনন্দময় মুহূর্ত কাজ করছে। ঈদের দিনের সুন্দর অনুভূতি গুলো কাজ করছে। আমি চাই এই ঈদের দিনের মতো করে আমাদের সকলের প্রতিটি দিন, প্রতিটি মুহূর্ত সুন্দর কাটুক ও আনন্দময় হয়ে থাকুক সবসময়। আমার বাংলা ব্লগ এটি একটি পরিবার এটা আমরা সকলেই জানি এবং কাজেও এটা সকলের প্রমান করতে হবে। আর আজকে আমি আমাদের পরিবারের সকলকে উদ্দেশ্য করে একটি অঙ্কন করেছি আর সেই অঙ্কন করা চিত্রটির মাধ্যমে সকলকে আমার ঈদের শুভেচ্ছা দেয়ার চেষ্টা করেছি। আমি আশাকরি সকলেই আমার পক্ষ থেকে ঈদের শুভেচ্ছাটি গ্রহণ করবেন। যদিও আমি গতকালকের পোস্টের মাধ্যমে আমি আমার সকল ভালোবাসা ও অনুভূতি দিয়ে সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কলম দিয়ে ঈদ মোবারক এর ম্যান্ডেলা আর্ট তৈরি করেছি। এই ম্যান্ডেলা আর্টটি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে ঈদ মোবারক এর ম্যান্ডেলা আর্টটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কলম দিয়ে ঈদ মোবারক এর ম্যান্ডেলা আর্ট তৈরিটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই ম্যান্ডেলা আর্ট টি করতে ব্যবহার করেছি - কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

1.jpg

ধাপ-2.

02.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ফাইনাল ধাপ

13.jpg

14.jpg01.jpg

সকলেই প্রতি রইলো আমার শ্রদ্ধা ও ভালোবাসা। সকলেই জানাই ঈদ মোবারাক। সকলেই আমার শুভেচ্ছাটি গ্রহণ করবেন। আপনাদের কাছে আমার আজকের ঈদ মোবারক এর ম্যান্ডেলা আর্টটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

আপু, ঈদ মোবারক। সত্যিই আপু ঈদ উপলক্ষে খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের উপহার দিয়েছেন। আর্ট টি আসলেই দারুন হয়েছে। আসলে ঈদের দিন এবং ঈদের আগের দিন কম বেশি সবাই খুব ব্যস্ত থাকে। যাই হোক ঈদের আমেজ এখনো রয়েছে। আপনার আর্ট টি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

ঈদ মোবারক আপু। প্রথমেই আপনাকে ঈদের অনেক অনেক শুভেচ্ছা জানাই। বরাবরই আপনার কাজগুলো আমার ভীষণ ভালো লাগে। যদিও বেশি জল রঙের আর্ট গুলো দেখি। আজকের দিনের নিয়ে একটি আর্ট দেখলাম।

 last year 

ঈদ মোবারক আপু। আপনি খুব সুন্দর একটি ঈদ মোবারকের ম্যান্ডেলা আর্ট করলেন।আমার কাছে এই আর্টগুলো খুবই ভাল লাগে।আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

ঈদ মোবারক আপু। আমারও এমন একটি আর্ট করার ইচ্ছে ছিল কিন্তু সময়ের জন্য করা হয়নি। ঠিক বলেছেন আপু ঈদের দ্বিতীয় দিন হলেও সবার মনে এখনো ঈদের আমেজ রয়ে গিয়েছে। যাই হোক ঈদের শুভেচ্ছা জানানোর জন্য খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

নানা কাজে ব্যস্ত থাকায় ঈদের দিন আর্ট টি করে পোস্ট করার ইচ্ছা থাকলেও ,আপনি করতে পারেননি ।কিন্তু ঈদের দিন রাতে আপনি আর্ট টি করে আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। গত বছর আপনার জলরং ব্যবহার করে তৈরি করা ঈদ মোবারক আর্ট টি আমার দেখা নেই, তবে এই বছরের কলম ব্যবহার করে তৈরি করা ঈদ মোবারক আর্ট টি আমার খুবই ভালো লেগেছে আপু ।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এর ভিতরের সূক্ষ সূক্ষ্ম ডিজাইনগুলো অনেক সুন্দর ছিল।

 last year 

ঈদ মোবারক আপু। ঈদ মোবারক এর ম্যান্ডেলা আর্ট দেখতে অসাধারন লাগতেছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার ইউনিক আইডিয়া গুলো দেখলে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আপু ঈদের সময় আমরা একে অপরকে শুভেচ্ছা বিনিময় করার জন্য যে কার্ডগুলো পাঠাই সেটি আপনি মেন্ডেলা আকারে এঁকেছেন। দেখে তো খুবই ভালো লাগছে আসলে এভাবেই নিজে যদি একে কাউকে শুভেচ্ছা বার্তা পাঠানো হয় তাহলে কিন্তু আনন্দটা বেশি লাগে। আর আপনি কিন্তু একই সাথে পুরো আমার বাংলা ব্লগ বাসিকে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে দিয়েছেন। অনেক সুন্দর হয়েছে আপনার ঈদ মোবারক এর কার্ড টি।

 last year 

আপু ঈদ মোবারক এর অসাধারণ সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার এই চিত্র অংকনের ক্ষেত্রে চাঁদের চিত্র অঙ্কনটি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। এত সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অংকন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ঈদ মোবারক এর ম্যান্ডেলা আর্ট দেখে খুবি ভালো মুগ্ধ হলাম। দেখে খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63017.22
ETH 2457.38
USDT 1.00
SBD 2.61