মসুর ডাল ও চালকুমড়ার মিক্স রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
মসুর ডাল ও চালকুমড়ার মিক্স রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি খুবই সাধারণ একটি রেসিপি রান্না করে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের রেসিপিটি সাধারণ হলেও বেশ মজাদার ও সুস্বাদু একটি রেসিপি। আমার আজকের রেসিপির নাম হলো মসুর ডাল ও চালকুমড়ার মিক্স রেসিপি। চালকুমড়া আমার অনেক পছন্দের একটি সবজি আর এই সবজি দিয়ে রান্না করা যাই অনেক রকমের মজাদার রেসিপি। আমি আশাকরি পরবর্তীতে চালকুমড়া দিয়ে ভিন্ন রকমের রেসিপি রান্না করে আপনাদের সাথে শেয়ার করবো। আজকে আমি বাসায় মজাদার ভাবে ডাল ও চালকুমড়ার মিক্স রেসিপি রান্না করেছি। সেই সাথে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

ডাল ও চালকুমড়া এই দুইটাতেই রয়েছে প্রচুর ভিটামিন। আজকে আমি এই দুইটা একসাথে করে মজাদার ভাবে একটি রেসিপিতে পরিণত করেছি। ডাল ও কুমড়ার মিক্স রেসিপি রান্না করতে আমার প্রয়োজন হয়েছে মসুর ডাল, চালকুমড়া, টমেটো ও বেশ কয়েক রকমের মসলা উপকরণ। খুব সহজ ভাবে ও অল্প সময়ে এই রেসিপিটি খুবই মজাদার ভাবে রান্না করা যাই। আপনারাও আপনাদের বাসায় মাঝে মাঝে এমন রেসিপি রান্না করতে পারেন। প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে আমার পোস্ট দেখে খুব সহজেই রান্না করতে পারবেন বলে আমি মনে করি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি ডাল ও কুমড়ার মিক্স রেসিপি। ডাল ও কুমড়ার মিক্স রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ডাল ও কুমড়ার মিক্স রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ডাল ও কুমড়ার মিক্স রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

03.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

05.jpg

ধাপ-6.

5.jpg

ধাপ-7.

6.jpg

ধাপ-8.

7.jpg

ধাপ-9.

8.jpg

ধাপ-10.

9.jpg

ধাপ-11.

10.jpg

ধাপ-12.

11.jpg

ধাপ-13.

12.jpg

ধাপ-14.

13.jpg

ধাপ-15.

14.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

আমার আজকের বাসায় রান্না মসুর ডাল ও চালকুমড়ার মিক্স রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

চাল কুমড়া দিয়ে কখনো মসুরের ডাল রান্না করে খেয়েছি বলে মনে হয় না। তবে বেশিরভাগ সময় চাল কুমড়া দিয়ে মাছ রান্না করা হয়ে থাকে আমাদের পরিবারে। তাই আপনার আজকের এই রেসিপি দেখে নতুন কিছু সম্পর্কে ধারণা পেলাম। চালকুমড়ার সাথে মসুরের ডাল জানিনা কতটা টেস্ট হয়েছিল। তবে বর্ণনা ও ছবি দেখে মনে হল যেন খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আরে বাহ সত্যি প্রতিনিয়ত আমিষ রেসেপি দেখে দেখে আর ভালো লাগে না ৷ আর মাঝে মধ্যে আমিষের সাধারন কোনো তরকারি দিয়েই খেতে ভালো লাগে ৷ যেটা আজ আপনি শেয়ার করলেন ৷
মসুর ডাল ও চালকুমড়ার একসাথে একটি চমৎকার রেসিপি৷ আবার মুসুর ডাল দিয়ে অনেক কিছু একসাথে মিক্স করা যায় ৷

ভালো লাগলো রেসেপি টি দেখে ৷

 2 years ago 

মুসুরের ডাল দিয়ে চাল কুমড়ার রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বাসার মাঝেমধ্যে খাওয়া হয়। রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। খেতে ও নিশ্চয়ই সুস্বাদু হয়েছে। ভাজা শুকনো মরিচ ব্যবহার করলে খেতে আরো বেশি সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

লাউ দিয়ে মসুর ডাল খেয়েছি অনেকবার। কিন্তু চাল কুমড়া দিয়ে কখনো খাওয়া হয়নি। চিংড়ি দিয়ে চাল কুমড়া ভাজি হয়েছে, তরকারি খেয়েছি কিন্তু ডাল কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন । ধন্যবাদ এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

চাল কুমড়া আমারও খুব ফেভারেট মাঝে মাঝেই খাওয়া হয় আজকে তো চাল কুমড়া দিয়ে ইলিশের রেসিপি প্রস্তুত করেছি।।

তবে বেশ কয়েকদিন আগে চালকুমড়া এবং ডাল দিয়ে সবজি রেসিপি প্রস্তুত করেছিলাম খেতে খুবই মজাদার হয়েছিল।।

আপনার প্রস্তুত করা আজকের রেসিপিটি খুবই লোভনীয় দেখাচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজা হয়েছিল।। এ ধরনের রেসিপি খুবই মজাদার এবং পুষ্টিগুণে ভরপুর হয়ে থাকে।।

 2 years ago 

মসুর ডাল আর চাল কুমড়া দুটি আলাদা আলাদা অনেক খাওয়া হয়েছে কিন্তু একসাথে রান্না করে খাওয়া হয়নি। মসুর ডাল এবং চাল কুমড়ায় অনেক পুষ্টি আছে। আপনার রান্নার রেসিপি আমার খুব ভাল লেগেছে। প্রতিটি ধাপ আপনি ছবির মাধ্যমে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। পরিবেশনে শুকনা মরিচ দেয়াতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মসুর ডাল আর চাল কুমড়া রান্নার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25