লাল ও কালো কলমের একটি ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

ম্যান্ডেলা আর্ট

1.jpg

আজ মন খারাপেরা পালিয়ে গেছে সেই সমুদ্রের তলদেশে। আমি চাই কখনো যেন মন খারাপেরা আমার কাছে ফিরে না আসে। চাইলেও লাভ নেই তারা তাদের সময় হলে ঠিকই চলে আসবে। যাইহোক যখন আসবে তখন দেখা যাবে এখন যেহেতু একটু ভালো মনে আছি তাই ভালো একটা কিছু করতে চাই। আমার সবসময়ের জন্য সঙ্গী হিসেবে আছে এক কাপ ধোয়া উঠানো কফি। এক কাপ কফি হাতে নিয়ে একটু একটু করে চুমুক দিয়ে ভাবতে লাগতাম কিছু একটা অঙ্কন করার কথা। আগের মতো এখন আর আমি এত বড় করে কিছু অঙ্কন করি না, এখন খুবই ছোট ও সাধারণ ভাবে সুন্দর কিছু অঙ্কন করার চেষ্টা করি।

অঙ্কন করার জন্য প্রয়োজনীয় সবকিছু নিয়ে বসে পড়লাম। গরম কফিতে চুমুক দিতেই মনে পড়লো এমন একটি ম্যান্ডেলা আর্ট করার কথা। ধীরে ধীরে শুধু একটি কালো কালির কলম ও একটি লাল কালির কলম ব্যবহার করে একটি ম্যান্ডেলা আর্ট করলাম ও সেই সাথে প্রতিটি ধাপ দেখিয়ে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে লাল ও কালো কলমের একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি। এই ম্যান্ডেলাটি অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে আর্টটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের লাল ও কালো কলমের একটি ম্যান্ডেলা আর্ট টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই আর্টটি করতে ব্যবহার করেছি - লাল কলম, কালো কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ফাইনাল ধাপ

11.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের লাল ও কালো কলমের একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

মন খারাপের অনুভূতিগুলো সমুদ্রের তলদেশে হারিয়ে গেলেই ভালো হতো! কিছুটা সময় নিজেকে সুখী ভাবা যেত! কিন্তু সেই অনুভূতিগুলো আবারো এসে ধরা দিবে আমাদের জীবনে! শতভাগ কি আর ভালো থাকা যায়! তবে আপনার ম্যান্ডেলা আর্ট সুন্দর হয়েছে আপু! সিম্পল ওয়েতে খুব সুন্দর করে অঙ্কন করে ফেলেছেন!

 2 years ago 

লাল ও কালো কলমের একটি ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে, অসাধারণ দক্ষতা আপনার। দেখে মুগ্ধ হয়ে গেলাম, শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সিম্পল আর্ট হলে ও খুবই সুন্দর লাগছে। চমৎকার আর্ট করেছেন আপনি। কালার কম্বিনেশন চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আসলে ম্যান্ডেলা আর্ট অনেকেই শেয়ার করে তবে এরকম ভিন্নভাবে খুব কম ইউজার ফুটিয়ে তোলে। লাল কালোর সমন্বয়ে অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপু দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে নতুন কিছু দেখতে এমনিতেই সুন্দর লাগে।

 2 years ago 

আসসালামু আলাইকুম আপু। মন ভাল থাকলে সবকিছু কিন্তু ভাল লাগে। আপনি খুব সুন্দর একটি ম্যান্ডেলা শেয়ার করেছেন, খুব সুন্দর হয়েছে।কালার কম্বিনেশন দারুন হয়েছে আপু।আমাদের মাঝে সুন্দর এই ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58363.73
ETH 2484.43
USDT 1.00
SBD 2.39