চিড়ার মিষ্টি বড়া

in আমার বাংলা ব্লগ2 years ago
চিড়ার মিষ্টি বড়া

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

চিড়া দিয়েও এমন ভাবে বড়া তৈরি করা যাই আমার জানা ছিল না। কারো মাধ্যমে এই ভাবে চিড়ার মিষ্টি বড়া মজাদার একটি খাবার তৈরি করা শিখেছি। প্রথমবার করার কারণে যদিও বড়া গুলো এতো বেশি সুন্দর ভাবে গোল করে দিতে পারিনি। তবে খেতে বেশ মজাদার হয়েছে কারণ এই চিড়ার মিষ্টি বড়া রেসিপি খেতে বেশ মচমচে। মধু ও ডিমের মজাদার একটি ফ্লেভার মিশ্রিত হয়ে রেসিপিটিকে আরো বেশি সুস্বাদু করে তুলেছে। আজকে আমি বাসায় এই নতুন খাবারটি তৈরি করেছি সেই সাথে প্রতিটি ধাপ দেখিয়ে আপনাদের সাথেও শেয়ার করার চেষ্টা করেছি।

খুবই সহজ ভাবে অল্প কিছু উপকরণে অল্প সময়ে তৈরি করা হয়েছে চিড়ার মিষ্টি বড়া। যেকোনো সময় জটপট করেই তৈরি করা যেতে পারে চিড়ার মিষ্টি বড়া। তবে প্রয়োজনীয় উপকরণ গুলো বাসায় থাকলেই হয়। আজকের এই চিড়ার মিষ্টি বড়া তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে চিড়া, ময়দা, ডিম, মধু, ও লবন। এই উপকরণ গুলো মোটামোটি সবার ঘরেই সবসময় থাকে তাই আমি মনে করি খুব সহজেই যেকোনো সময় চিড়ার মিষ্টি বড়া তৈরি করে খাওয়া সম্ভব। আপনারা আমার পোস্ট দেখে খুব সহজেই বাসায় তৈরি করে নিতে পারবেন বলে আমি মনে করি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি চিড়ার মিষ্টি বড়া রেসিপি। চিড়ার মিষ্টি বড়া তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে চিড়ার মিষ্টি বড়া তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের চিড়ার মিষ্টি বড়া রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

আমার আজকের বাসায় চিড়ার মিষ্টি বড়া তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে খুবই মজাদার রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করলেন।মধু ও ডিমের ফ্লেভার এর কারণে বড়া রেসিপি বেশি সুস্বাদু মনে হচ্ছে।এটি ইউনিক রেসিপি ছিলো,পরবর্তীতে আমি তৈরি করবো ইনশাআল্লাহ।

 2 years ago 

বড়া তৈরি করতে যে মধু ব্যবহার করা যায় এটা একদম জানা ছিল না। তবে চিড়া দিয়ে কখনো বড়া তৈরি করে খাওয়া হয়নি,এটা আমার কাছে একদম ইউনিক একটি রেসিপি মনে হয়েছে।তেলে ভাজা রেসিপি গুলো অনেক মজা লাগে। মচমচে বড়ার রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

খুব ইউনিক রেসিপি তো। চিড়ের বড়া আগে কখনো খাইনি। বানাতে হবে।

 2 years ago 

সত্যিই আপু আপনার রেসিপিগুলো যতই দেখছি ততই অবাক হয়ে যাচ্ছি। প্রত্যেকটা রেসিপিতেই আপনি নতুনত্ব নিয়ে আসেন। আজকের রেসিপিটিও আমার কাছে একটি ইউনিক রেসিপি মনে হচ্ছে। জীবনে কখনো এটি করিনি বা করা দেখিনি কারো। এই প্রথম আপনার মাধ্যমে দেখতে পেলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই আপু আপনি প্রতিনিয়ত নিত্য নতুন রেসিপি আমাদেরকে উপহার দিয়ে থাকেন। মাঝেমধ্যে আপনার রেসিপিগুলো দেখে সত্যিই অবাক হয়ে যাই। তবে ভাইয়ার জন্য একটু চিন্তা হচ্ছে এতো মজার মজার খাবার খেয়ে যদি বেশি মোটা হয়ে যায়। আজকের চিড়ার মিষ্টি বড়ার রেসিপিটি একেবারে ইউনিক ছিল। দেখে সত্যিই খেতে ইচ্ছা করছে। অনেক ধন্যবাদ আপনাকে এমন সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আবারও আপনি নতুন একটি রেসিপি নিয়ে আমাদের সামনে হাজির হয়েছেন। আপনি সবসময়ই নতুন নতুন রেসিপি তৈরি করেন।আজকের রেসিপি টি একেবারেই ইউনিক একটি রেসিপি। চিড়ার মিষ্টি বড়া কখনো দেখিনি আজকেই প্রথম দেখলাম। আপু খুবই অল্প উপকরণ দিয়ে, খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপু প্রতিটি ধাপ। অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য। আর আপনি যার কাছে শিখেছেন তাকেও অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65