বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস

in আমার বাংলা ব্লগ10 months ago

বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

মাঝে মাঝে বাসায় এমন মিষ্টি জাতীয় খাবার তৈরি করা হয়। মিষ্টি আমি যদিও তেমন একটা খাইনা তবে কিছু কিছু মিষ্টি খাবার মুখে লেগে থাকার মতো সুস্বাদু স্বাদ পাওয়া যায়। যেমন আজকে আমি বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস রেসিপি তৈরি করেছি। দুধ ও কাঠবাদামের মিশ্রনে সুন্দর একটি ফ্লেভার ছড়িয়ে গেছে ও সাবুদানা রেসিপিটিকে আরো বেশি মজাদার ও সুস্বাদু করে তুলেছে। খুবই সহজে ও অল্প কিছু উপকরণ দিয়ে অল্প সময়ের মধ্যেই এই সুস্বাদু রেসিপিটি তৈরি করা যায়।

সাবু দানা দিয়ে আরো কয়েক ভাবেই পায়েস রান্না করা যায় যা আমি ছোটোবেলায় আমার মায়ের হাতে অনেক খেয়েছি। এখন এসব ধরণের খাবার খাওয়া হয় না বললেই চলে। কিছুদিন ধরে সাবু দানার পায়েস খেতে ইচ্ছা করছে তাই কয়েক রকম উপকরণ একসাথে মিক্স করে মজাদার ভাবে বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস রেসিপিটি তৈরি করে নিলাম ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম। আজকের এই পায়েস তৈরি করতে আমি ব্যাবহার করেছি - সাবু দানা, দুধ, চিনি, কাঠবাদাম, কিচমিচ, এলাচি, ঘি ও লবন। এই সকল উপকরণ গুলো দিয়ে খুব সহজেই আপনিও মজাদার ও সুস্বাদু পায়েস রেসিপি রান্না করে খেতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস । বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবেবাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

আমার আজকের বাসায় বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 10 months ago 

আমি নিজেও মিষ্টি জাতীয় জিনিস খুব একটা খাইনা। কিন্তু পায়েস আমার অনেক পছন্দের। তবে কখনো সাবু দানার পায়েস খাওয়া হয়নি। সাবুদানা দুধ কাঠবাদাম দিয়ে দারুণ একটা পায়েস তৈরি করেছেন আপু। পায়েস টা দেখেই লোভনীয় লাগছে। এবং রেসিপি টার উপস্থাপনা ও পরিবেশনা ছিল আরও বেশি আকর্ষণীয়। ধন্যবাদ আমাদের সঙ্গে এইরকম ইউনিক একটা পায়েসের রেসিপি শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বাদামের ফ্লেভারে সাবু দানার সুস্বাদু পায়েস রান্নার রেসিপি। সত্যি এর আগে কখনো সাবু দানা দিয়ে পায়েস রান্না করে খাওয়া হয়নি। আপনি অনেকগুলো উপাদান দিয়ে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর প্রতিটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সাবুদানার অসাধারণ একটি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর পায়েস রান্না আমার কাছে খুবই লোভনীয় মনে হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আপনি তৈরির কার্যক্রম করে দেখিয়েছেন। বেশ ভালো লাগলো আপনার অসাধারণ এই রেসিপি।

 10 months ago 

পায়েস এমনিতেও সুস্বাদু একটা খাবার সকলের পছন্দ বলে আমি মনে করি, সেই সাথে বাদামের ফ্লেভার টেস্ট- আরো কয়েকগুন বাড়িয়ে দেবে, সাবুদানা এড করাতে খেতে আরো ভালো হবে এবং এটা বেশ স্বাস্থ্যকর মনে হচ্ছে।

 10 months ago 

যেমন আকর্ষণীয় ও লোভনীয় সাবুদানার পায়েস তেমনি সুন্দর পরিপাটি করে পরিবেশনা অসম্ভব রকমের সুন্দর রেসিপি ও পরিবেশনা হয়েছে। অনেক সুন্দর যত্ন করে সাজিয়ে গুছিয়ে পোস্ট টি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

মায়ের হাতের রান্না সব সময় সেরা হয়। তাই তো আমরা সব সময় মায়ের হাতের রান্নার স্বাদ মিস করি। তবে আপু আপনিও কিন্তু বেশ ভালো রান্না করেন। সাবু দানার পায়েস বেশ লোভনীয় লাগছে। বাদামের ফ্লেভার হওয়াতে আরো বেশি মজার হয়েছে বোঝাই যাচ্ছে। খুবই লোভনীয় লাগছে আপু।

 10 months ago 

আপু আপনি সম্পুর্ন ভিন্ন রকম ভাবে সুস্বাদু পায়েস রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আমি এভাবে কখনো খাইনি। তবে নতুন নতুন রেসিপি পোস্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার পোস্ট এর মাধ্যমে নতুন একটি রেসিপি শিখে নিলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এটা ঠিক বলেছেন আপু অনেকেই মিষ্টি কম খায়। তবুও কিছু কিছু খাবার আছে সেগুলো আসলে মুখে লেগে থাকে। বাদামের ফ্লেভারে সাবু দানার পায়েস কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে বাসায় বানাতে বলবো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু সাবুদানার পায়েস দেখে তো লোভ লেগে গেলো। আমি যদিও কখনো সাবুদানার পায়েস করিনি।আপনার রেসিপি দেখে মন চাইছে এখনই গিয়ে করি।আসলে সাবুদানা দিয়ে আমি শুধুমাত্র ফালুদা করেই খেয়ে থাকি।তাই সাবুদানা বাসায় থাকেই।মজার রেসিপিটি দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু রেসিপিটি শেয়ার করার জন্য।

 10 months ago 

সাবুদানার পায়েস ছোটবেলা থেকেই আমার ভীষণ পছন্দ। যদিও আমি মিষ্টি জাতীয় জিনিস কম পছন্দ করি, তবে মাঝে মধ্যে মিষ্টি জাতীয় জিনিস খেতে দারুণ লাগে। বেশ লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। রেসিপিটা দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব ইয়াম্মি লেগেছে। রেসিপিটা দেখে সত্যিই খুব ভালো লাগলো। যাইহোক এতো মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46