একটি রঙিন উড়ন্ত পাখির পেইন্টিং !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
একটি রঙিন উড়ন্ত পাখির পেইন্টিং

1.jpg

আজকে আমি রঙিন কলম ব্যবহার করে একটি রঙিন উড়ন্ত পাখির পেইন্টিং করেছি ও আপনাদের সাথে শেয়ার করেছি। প্রতিটি অঙ্কন ও প্রতিটি পেইন্টিং একটি অর্থ বহন করে আর এর অর্থ সবাই বুঝতে পারে না। আমি ভেবে পাচ্ছিলাম না কি ধরণের পেইন্টিং আজ আপনাদের সাথে শেয়ার করবো। ভাবতে ভাবতে এমন একটি উড়ন্ত পাখি পেইন্টিং করার কথা মাথায় আসলো। তাই আমি আমার দক্ষতা দিয়ে সুন্দর ভাবে সুন্দর একটি পাখি ও কিছু ফুলের লতাপাতা দিয়ে সুন্দর ভাবে একটি পেইন্টিং করার চেষ্টা করেছি। বাস্তবে এভাবে উড়ন্ত পাখি দেখতে কার না ভালো লাগে। এই সুন্দর মুহুর্থ গুলো হয়ে থাকে অপরূপ ও আকর্ষণীয় যা আমরা এক নজরে দেখে থাকি। আর এই সুন্দর দৃশ্য গুলো সচরাচর সবাই দেখে থাকে।

বিশেষ করে যারা গ্রাম অঞ্চলে থাকে তারা এই দৃশ্য গুলোর সাথে পরিচিত। ঠিক এমন ভাবেই উড়তে থাকে ও একটা সময় নির্দিষ্ট একটা জায়গায় গিয়ে বসার চেষ্টা করে এই পাখি গুলো। আমি আজকে কালার কলমের মাধ্যমে এমন ভাবেই একটি দৃশ্য ফুটিয়ে তোমার চেষ্টা করেছি। একটি পাখি কিছুক্ষন উড়তে উড়তে ক্লান্ত হয়ে একটি ফুলগাছ ও লতাপাতার মধ্যে গিয়ে বসার চেষ্টা করছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রঙিন উড়ন্ত পাখির সুন্দর পেইন্টিং টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কালার কলম দিয়ে একটি রঙিন উড়ন্ত পাখির পেইন্টিং করেছি। একটি রঙিন উড়ন্ত পাখির পেইন্টিং করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে পেইন্টিংটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রঙিন উড়ন্ত পাখির পেইন্টিংটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - কালার কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

15.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের কালার কলম দিয়ে একটি রঙিন উড়ন্ত পাখির পেইন্টিং টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু আপনি অনেক সুন্দর উড়ন্ত পাখির পেইন্টিং তৈরি করেছেন। পাখিটি কে দেখে মনে হচ্ছে মধু নেওয়ার জন্য ফুলের দিকে এগিয়ে যাচ্ছে। অনেকদিন আগে আমিও এরকম পাখির চিত্র অংকন করেছিলাম। তবে আমার মনে হচ্ছে আমার চেয়ে আপনার পাখির পেইন্টিং দেখতে অসম্ভব সুন্দর লাগছে।

 2 years ago 

পাখিটি উড়তে উড়তে ক্লান্ত হয়ে ফুল ও লতাপাতা এমন একটি জায়গায় গিয়ে বসার চেষ্টা করছে। আপনার পেইন্টিং গুলোও আমার কাছে বেশ ভালো লাগে।

 2 years ago 

ওয়াও আপু দারুন ছিল আপনার উড়ন্ত পাখির পেন্টিং টি। আপনি ঠিকই বলেছেন আমরা যারা গ্রামের বেড়ে উঠেছি আমরা এই চিত্রের সাথে খুবই পরিচিত। অসাধারণ এর প্রশংসা না করে পারছি না। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন এবং ভালোবাসা অবিরাম।

 2 years ago 

তবে আমরা বাস্তবে দেখে যতই অভ্যস্ত হয় না কেন তবুও যেন এই দৃশ্য গুলো দেখতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনি খুবই একটা রঙিন উড়ন্ত পাখির দৃশ্যবলি অংকন করে আমাদের মাঝে খুবই সুন্দর ও সাবলীল ভাষা শেয়ার করেছেন।আপনার আর্টের প্রশংসা করতেই হয়।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ। আপনি খুব সুন্দর করে উড়ন্ত পাখির একটি চিত্র অঙ্কন করেছেন। যা দেখে বাস্তবচিত্রের মতো মনে হচ্ছে। অসাধারন কারুকাজ দেখেছেন আপনি। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারো কাছে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাস্তব জীবনের উপর ভিত্তি করেই এই অঙ্কনটি আমি করেছি। বাস্তবে এই দৃশ্য সকলের চোখেই পরে কম বেশি।

 2 years ago 

আপু আপনার এই অংকন দেখে প্রথম অবস্থায় কেউ বুঝতে পারবে না যে টি অঙ্কন করা সবাই ভাববে কোথাও থেকে ডাউনলোড দিয়েছেন। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে অঙ্কন করেছেন ।আপনার অঙ্কনের হাত অনেক ভালো। আপনি প্রতিনিয়ত দারুণ দারুণ সব অংকন আমাদের মাঝে উপস্থাপন করে যাচ্ছেন। আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে আপু আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য টি করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু রঙিন উড়ন্ত পাখির পেইন্টিংটি জাস্ট অসাধারণ হয়েছে। সত্যি ইচ্ছা থাকলে অনেক ভালো কাজ করা যায়। একদম কাজটি বিখ্যাত আর্টিস্ট দের কাজের মত দেখাচ্ছে। বিশেষ করে কালার কম্বিনেশন টা অনেক বেশি আকর্ষণ করছে। এভাবেই ভালো কাজ উপহার দিয়ে যান আপু। অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলেই মন থেকে ভালোবেসে যদি কোনো কিছু করা যায় তাহলে সেটি খুব ভালো হয়। আমি চেষ্টা করেছি আপু সুন্দর ও আকর্ষণীয় ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করার জন্য।

 2 years ago 

কি অপূর্ব একেছেন আপু ছবিটা 👌👌। আর একদম সত্যিই বলেছেন গ্রামগঞ্জে মাঝে মাঝে এরকম ধরনের পাখি আমি নিজেও হয়তো দেখেছি। ভীষণ চমৎকার দেখায়। কোন গাছ বা ফলের সামনে উড়তে উড়তে টুপ করে বসে পরে। 🥰। ওই দৃশ্যটা যে নিজের চোখে দেখেছে সেই শুধু জানে কতটা ভালো লাগে দেখতে।

 2 years ago 

পাখি আমার খুব পছন্দের। আমি জানি পাখি সকলের পছন্দের একটি প্রাণী। আর পাখির এমন ডানা মেলে উড়ে বেড়ানোর দৃশ্য সবার কাছেই বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছে আপনার পেইন্টিং জাষ্ট অসাধারণ লেগেছে 😍
বিশেষ করে পাখিটি দেখতে ভীষণ সুন্দর লাগছে।
বিশেষ করে রঙের কম্বিনেশন জাষ্ট অসাধারণ হয়েছে 👌

 2 years ago 

সঠিক জায়গায় সঠিক রং ব্যবহার করতে পারলে দৃশ্যটি খুব সুন্দর ভাবে ফুটে উঠে।

 2 years ago 

বাস্তবে উড়ন্ত পাখির দৃশ্য তো সবার মত আমারও বেশ ভালো লাগে। সেইসাথে আমার উড়ন্ত পাখির পেইন্টিংও খুব ভালো লাগে। আপনার উড়ন্ত পাখির পেইন্টিংটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুব চমৎকার করে উড়ন্ত পাখির পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করেছেন। পাখির পেইন্টিং এর সবগুলো কালার দারুন ভাবে ফুটে উঠেছে। আপনার উড়ন্ত পাখির পেইন্টিং এর মধ্যে লতা পাতা ও ফুলের আইডিয়া টা খুব ভালো ছিল। আপনার সুন্দর উপস্থাপনার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির মধ্যে এমন আরো অনেক রকম সৌন্দর্য লুকিয়ে আছে যা আমরা দেখতে পাইনা। আবার অনেক সৌন্দর্য খালি চোখে দেখতে পারিনা। আসলে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জন্যও সুন্দর একটা মন মানসিকতার দরকার।

 2 years ago 

আপু খুব সুন্দর হয়েছে আপনার উড়ন্ত পাখির আর্ট। রং করাতে আরো বেশি সুন্দর লাগছে।কালার কম্বিনেশন টা খুবই জোস।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন সবকিছু দেখতে অনেক ভালো লাগে। আর আমারও সবকিছু এভাবে রঙিন করে ফুটিয়ে তুলতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45