কাঁচা কলার কাবাব !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
কাঁচা কলার কাবাব

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমরা হয়তো আমাদের জীবনে অনেক রকম কাবাব খেয়েছি কিন্তু কতজন এই কাঁচা কলার কাবাব খেয়েছি? কে কতবার খেয়েছেন আমি জানি না তবে আমি কখনো এই কাঁচা কলার কাবাব তৈরিও করিনি খাওয়াও হয়নি। তবে আজকে আমি আমার খুব কাছের একজন মানুষের কাছ থেকে এই কাঁচা কলার কাবাব রেসিপির স্বাদ সম্পর্কে জানতে পেরেছি ও বাসায় তৈরি করার আগ্রহ প্রকাশ করেছি। আপনি যদি প্রশ্ন করে এই কাঁচা কলার কাবাবের স্বাদ কেমন তাহলে আমি একশতে একশ দিবো কারণ সত্যি বলতে এমন একটি নতুন রকম কাবাব খেয়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনারাও বাসায় খুব সহজেই কাঁচা কলার কাবাব রেসিপিটি তৈরি করে খেয়ে দেখতে পারেন।

আমরা সকলেই জানি কাঁচা কলাতে রয়েছে প্রচুর পরিমান ভিটামিন যা মানব দেহের জন্য উপকারী। কাঁচাকলা দিয়ে আমরা সাধারণত বেশ কয়েক রকমের রেসিপি তৈরি করি যেমন কাঁচাকলা ভর্তা , কাঁচা কলা দিয়ে মাছের তরকারি ইত্যাদি। তবে আমার কাছে এই কাঁচাকলা ব্যবহার করে কাবাব তৈরি করার বিষয়টা বেশ ভালো লাগলো আর সেই জন্যই আমি আমার নতুন রেসিপি তৈরিটি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। কাঁচা কলার কাবাব রেসিপি তৈরি করতে বেশ কিছু উপকরণের প্রয়োজন হয়েছে যেমন -কাঁচাকলা ,কাবাব মসলা , চালের গুঁড়া ,পেঁয়াজের বেরেস্তা ও আরো কয়েক রকমের মসলা উপকরণ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি কাঁচা কলার কাবাব। কাঁচা কলার কাবাব তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে কাঁচা কলার কাবাব রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কাঁচা কলার কাবাব তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

আমার আজকের বাসায় তৈরি কাঁচা কলার কাবাব রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

কাঁচকলা ব্যবহার করে আপনি সম্পূর্ণ ভিন্নধর্মী এবং নতুন একটি রেসিপি প্রস্তুত করেছেন।। অনেকভাবেই খেয়েছি কাঁচকলা তবে কখনো কাবা প্রস্তুত করে খাওয়া হয়নি।। আপনার প্রস্তুত করার রেসিপিটি খেতে অনেক মজাদার হবে এতে কোন সন্দেহ নেই

 2 years ago 

এই রেসিপিটা তো আমার কাছে একেবারে নতুন লাগছে। আমি বাড়িতে ট্রাই করবো। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটা উপস্থাপন করেছেন সাথে অনেকগুলো ছবিও ব্যবহার করেছেন। সব মিলিয়ে দুর্দান্ত হয়েছে রেসিপিটা।

 2 years ago 

কাঁচা কলার কাবাব আসলে খেতে ভালো লাগে আমি একবার বাসায় তৈরি করা হয়েছিল সেটা খেয়ে ছিলাম আমার কাছে খুবই ভাল লেগেছিল এবং খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনি আজকে খুব সহজভাবে এবং ইউনিক ভাবে আমাদের মাঝে কাঁচা কলা কাবাব তৈরি করার পদ্ধতি উপস্থাপন করেছেন আপু। অনেক ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ! আপু দারুন একটা আইডিয়া তো কাঁচকলা দিয়ে কাবাব এর রেসিপি চমৎকার লেগেছে আমার কাছে আইডিয়াটা। বেশ চমৎকারভাবে আপনি কাঁচ কলা দিয়ে কাবাবের রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা অবিরাম আপনার জন্য। তবে হ্যাঁ আপনার মাধ্যমে এই রেসিপি সম্পর্কে ভালো একটা ধারণা পেলাম।

 2 years ago 

আপু আপনি কাঁচা কলায় কাবাব তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি এভাবে করে কোনদিন খাইনি। আজ আপনার রেসিপিতে দেখে শিখে নিলাম। বাসায় একদিন তৈরি করে দেখব। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। সুন্দর কাচা কলার কাবাব তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার কাছে আরো কত যে নতুন কিছু দেখতে হবে তার ইহত্যা নেই মাংসের কাবাব খেয়েছি কিন্তু কাঁচা কলার কাবাব কখনো নাম শুনিনি। যাক নতুন একটি রেসিপি শিখতে পারলাম আপনার মাধ্যমে এখন থেকে পরিবারে সবাইকে নতুন রেসিপি খাওয়াতে পারব।

 2 years ago 

আপু আমি কখনো কাচা কলার কাবাব খাইনি। তবে আপনার কাঁচা কলার কাবাব তৈরির প্রক্রিয়াগুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। মনে হচ্ছে কাঁচা কলার কাবাব খেতে অনেক সুস্বাদু ছিল। আপনার এই পোস্টটি পড়ে কাঁচা কলার কাবাব তৈরীর কৌশলটি আমি ভালোভাবেই শিখে নিলাম। অসাধারণ একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাঁচা কলার কাবাব জীবনে প্রথম দেখলাম এবং খুব চমৎকারভাবে আপনি রেসিপিটি আমাদের সাথে তুলে ধরেছেন দেখেই লোভ হচ্ছে। যে কোন একদিন বানিয়ে খাব ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

কাঁচা কলা আমার ছোটবেলা থেকেই খুব পছন্দ তাই আজ পর্যন্ত এই কাঁচা কলার যে কোন তরকারী আমি পছন্দ করে থাকি। তবে খুব ভালো লাগলো আপনার কাছে কলার কাবাব তৈরি করা দেখে। আমি কখনো এমন রেসপি খাইনি। তবে খুব ইচ্ছে জাগলো আপনার রেসিপি দেখে।

 2 years ago 

বাহ বেশ সুন্দর তো! এরকম ভাবে কখনো খাওয়া হয়নি, মাকে বলবো বাড়িতে থাকতে থাকতেই আমাকে যেন করে খাওয়ায়, অনেক ধন্যবাদ দিদি সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39